"এসো নিজে করি" ডাই পোস্ট || "আমার বাংলা ব্লগ ইভেন্ট" ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ডাই পোস্ট শেয়ার করবো। যাইহোক আমি কার্ডবোর্ড,ক্লে এবং রঙিন কাগজ দিয়ে "আমার বাংলা ব্লগ ইভেন্ট" ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। আমরা সবাই জানি আমার বাংলা ব্লগ কমিউনিটির ইভেন্ট সপ্তাহ চলছে। সেটা ভেবেই এই ওয়ালমেটটি তৈরি করেছি। ওয়ালমেট তৈরি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে আঠা দিয়ে লাগিয়ে রাখলে দেখতে খুব সুন্দর লাগে। মূলত কার্ডবোর্ড দিয়ে প্রথমে গাছের ডালপালা তৈরি করে, তারপর রঙিন কাগজ ও ক্লে দিয়ে অন্যান্য কিছু তৈরি করেছি। মোটকথা ওয়ালমেটটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি যথেষ্ট চেষ্টা করেছি। যাইহোক ধাপে ধাপে আমি এই ওয়ালমেট তৈরির সম্পূর্ণ প্রক্রিয়া আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। আপনারা চাইলে এমন ওয়ালমেট তৈরি করে, দেয়ালে লাগিয়ে রুমের সৌন্দর্য বৃদ্ধি করতে পারেন।



"আমার বাংলা ব্লগ ইভেন্ট" ওয়ালমেট তৈরি

Notes_240806_120145_a67.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • রঙিন কাগজ
  • কার্ডবোর্ড
  • বিভিন্ন কালারের ক্লে
  • কালো এবং লাল কালারের সাইন পেন
  • সবুজ পোস্টার রং
  • তুলি
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা

Notes_240806_120143_740.jpg



প্রস্তুত প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


Notes_240806_120135_245.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কার্ডবোর্ড এর মধ্যে গাছের ডালপালার আকৃতি এঁকে, কাঁচি দিয়ে কেটে নিলাম।



দ্বিতীয় ধাপ


Notes_240806_120139_8d9.jpg

তারপর সবুজ কালারের পোস্টার রং এবং তুলি দিয়ে কালার করে নিলাম।



তৃতীয় ধাপ


Notes_240806_120134_950.jpg

ফুলের পাপড়ি তৈরি করার জন্য রঙিন কাগজ এভাবে ভাঁজ করে, কাগজের মধ্যে পেন্সিল দিয়ে এভাবে দাগ দিয়ে নিলাম।



চতুর্থ ধাপ


Notes_240806_120138_b9d.jpg

পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচি দিয়ে কেটে ফুলের অনেকগুলো পাপড়ি তৈরি করে নিলাম। একইভাবে আরো কয়েকটি পাপড়ি তৈরি করে নিবো।



পঞ্চম ধাপ


Notes_240806_120157_7dc.jpg

ফুলের পাপড়িগুলো আঠা দিয়ে লাগিয়ে ফুলের আকৃতি তৈরি করে, ফুলের মাঝখানের অংশ ক্লে দিয়ে তৈরি করে বসিয়ে দিলাম গাছের ডালপালার সাথে।



ষষ্ঠ ধাপ


Notes_240806_120155_46b.jpg

রঙিন কাগজ দিয়ে দুটি পাখি এবং একটি লাভ প্রতীক তৈরি করে, গাছের ডালের উপর বসিয়ে দিলাম।



সপ্তম ধাপ


Notes_240806_120153_490.jpg

তারপর কার্ডবোর্ড কেটে কেটে, সবুজ রঙের পোস্টার রং দিয়ে কালার করে, ইংরেজিতে আমার বাংলা ব্লগ ইভেন্ট লিখে নিচ্ছি সাদা কালারের ক্লে দিয়ে।



অষ্টম ধাপ


Notes_240806_120150_d29.jpg

আর এভাবেই ক্লে দিয়ে ইংরেজিতে আমার বাংলা ব্লগ ইভেন্ট লেখা হয়ে গেলো।



নবম ধাপ


Notes_240806_120147_51c.jpg

পাপড়িগুলো আঠা দিয়ে লাগিয়ে,ফুলের আকৃতির মাঝখানের অংশে ক্লে গোল করে বসিয়ে, একইরকম দুটি ফুল তৈরি করে নিবো।



সর্বশেষ ধাপ


Notes_240806_120145_a67.jpg

Notes_240806_120141_a0d.jpg

এই পর্যায়ে দুটি কার্ডবোর্ড লম্বা করে কেটে পোস্টার রং দিয়ে কালার করে,তৈরি করা গাছের ডালপালার অংশ এবং ইংরেজিতে লেখা আমার বাংলা ব্লগ ইভেন্ট, আঠা গিয়ে একসাথে লাগিয়ে নিলাম। আর এভাবেই ওয়ালমেটটি তৈরি করে ফেললাম। তারপর ওয়ালমেটটি দেয়ালে আঠা দিয়ে লাগিয়ে, দুইপাশে দুটি ফুল আঠা দিয়ে লাগিয়ে নিলাম। ওয়ালমেটটি দেখতে আসলেই খুব সুন্দর লাগছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিডাই
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ৬.৮.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last month 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাইয়া আপনার তৈরি করা ওয়ালমেট সত্যিই অসাধারণ হয়েছে। আপনার হাতের কাজ দেখে মুগ্ধ হয়েছি। এত সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন দেখে খুবই ভালো লেগেছে। সত্যি ভাইয়া আপনার প্রশংসা করতেই হয়। দারুন হয়েছে দেখতে।

 last month 

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক ওয়ালমেটটি দেখে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ভাই আপনি আজ আমাদের মাঝে আমার বাংলা ব্লগ ইভেন্ট ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছেন প্রতিটি ধাপ আমার কাছে বেশ ভালো লেগেছে। এ ধরনের সৃজনশীল পোস্ট দেখতে কারী না ভালো লাগে আপনি বেশ দক্ষতার সহিত ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক ওয়ালমেটটি দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last month 

খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এই ওয়ালমেটটি দেখতে পেয়ে আমার অনেক ভালো লাগলো। একদম ইউনিক একটি ওয়ালমেট তৈরি করেছেন, অসাধারণ হয়েছে।

 last month 

চেষ্টা করেছি একেবারে ইউনিক একটি ওয়ালমেট আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক ওয়ালমেটটি দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

বেশ দারুণ একটা ওয়ালমেট তৈরি করেছেন তো আপনি। আমার কাছে খুব ভালো লাগে আপনার তৈরি করা এই সকল ওয়ালমেট গুলো। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করেন আপনি, যেগুলো দেয়ালে লাগানোর পর দেখতে দারুন লাগবে। এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে প্রচুর সময় লাগে। সময়ের প্রয়োজন হলেও সুন্দরভাবে তৈরি করলে দেখতে দারুন লাগে একেবারে। আমার কিন্তু বেশ দারুন পছন্দ হয়েছে আপনার তৈরি করা এই ওয়ালমেট।

 last month 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ওয়ালমেটটি দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

অনেক সুন্দর একটি পোস্ট তৈরি করেছেন ভাইয়া। আপনার চমৎকার এ পোস্ট দেখে আমি মুগ্ধ। বেশ দারুণভাবে আপনি এই ডাই পোস্ট তৈরি করেছেন। তা আবার আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এই পোষ্ট।

 last month 

ওয়ালমেটটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন, জেনে বেশ ভালো লাগলো ভাই। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার তৈরি করা এই ওয়ালমেটটি খুব সুন্দর দেখতে লাগছে। বিশেষ করে ওই ক্লে দিয়ে লেখা আমার বাংলা ব্লগ ইভেন্ট ওই জায়গাটি। আমি আগেও অনেক পোস্টে আপনার হাতের কাজ দেখেছি সবগুলোই বেশ প্রশংসনীয়।

 last month 

সবসময় চেষ্টা করি কোয়ালিটি সম্পন্ন পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক ওয়ালমেটটি দেখে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

বাহ,আপনার তৈরি ওয়ালমেটটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।পাখি দুটি অনেক কিউট দেখতে লাগছে।আর দেওয়ালে আটকানোর পর ঘরের সৌন্দর্য্য অনেকখানি বেড়ে যায় যেমন তেমনি আকর্ষণীয় হয়ে ওঠে।আমার কাছে খুবই ভালো লেগেছে ওয়ালমেটটি, ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনি ঠিকই বলেছেন আপু, পাখি দুটি দেখতে আসলেই বেশ কিউট লাগছে। যাইহোক ওয়ালমেটটি দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60004.45
ETH 2418.44
USDT 1.00
SBD 2.43