লাইফস্টাইল পোস্ট || অবশেষে গাড়ির মালিকানা পরিবর্তন করতে সক্ষম হলাম (প্রথম পর্ব)

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, কিভাবে টাটা কোম্পানি থেকে গাড়ির মালিকানা পরিবর্তন করে আমার নামে নিলাম সেই প্রসঙ্গে। আপনারা অনেকেই জানেন যে, আমি রেন্ট-এ-কার ব্যবসায় এর সাথে জড়িত আছি। মূলত নোয়া স্কয়ার হাইব্রিড এবং প্রাইভেট কার ছিলো আমার। নোয়া স্কয়ার হাইব্রিড গাড়ি এখনো আছে এবং খুব ভালো চলছে আলহামদুলিল্লাহ। তবে প্রাইভেট কারটি ২/৩ মাস চলার পর বিক্রি করে দেই। কারণ ভালো ড্রাইভার পাচ্ছিলাম না। মূলত প্রাইভেট কারটি উবারে ট্রিপ মারার জন্য নিয়েছিলাম। কিন্তু ড্রাইভার নেভিগেশন ভালো করে বুঝতো না এবং ঢাকার রাস্তাঘাট ভালো করে চিনতো না। এভাবে করে ২/৩ জন ড্রাইভার পরিবর্তন করেছিলাম। গাড়ি নিয়ে বের হলেই রাস্তাঘাট ভালো করে চিনতো না বলে,উল্টো রাস্তায় ঢুকে বেশ কয়েকবার জরিমানা দিতে হয়েছে।

20230814_142204.jpg

তাই অবশেষে বাধ্য হয়ে প্রাইভেট কারটি বিক্রি করে দিয়েছিলাম। বিক্রি করার পর একদিন ভাবলাম একটা পিকআপ গাড়ি কিনবো। কারণ আমাদের এখানে গার্মেন্টস এর টুকরো কাপড়, তুলা,সুতা বিভিন্ন জায়গায় ডেলিভারি দিয়ে আসতে হয়,তাই পিকআপ গাড়ির বেশ ভালোই চাহিদা রয়েছে। ভালো ড্রাইভারও পেয়ে গিয়েছিলাম। তাই এই বছরের জানুয়ারীতে একটি পিকআপ গাড়ি কিনি। এর আগে আমি সেই পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছি। তো যাইহোক মূল কথায় ফেরা যাক, পিকআপ গাড়িটা কেনার পর আমি টাটা কোম্পানির কাছে মালিকানা পরিবর্তনের জন্য আবেদন করি। মূলত পিকআপ গাড়িটা মার্কেন্টাইল ব্যাংকের মাধ্যমে টাটা কোম্পানি ইন্ডিয়া থেকে ইমপোর্ট করে। তারপর টাটা কোম্পানি থেকে একজন কিস্তিতে গাড়িটা কিনে। কেনার পর ৩/৪ মাস সেই লোকটা গাড়িটা চালায়। কিন্তু ঠিকমতো কিস্তি চালাতে পারতো না বিধায়, টাটা কোম্পানি সেই লোকের কাছ থেকে গাড়িটা নিয়ে নেয়।

20230814_142150.jpg

পরবর্তীতে এককালীন নগদ টাকা দিয়ে টাটা কোম্পানি থেকে আমি সেই গাড়িটা কিনে ফেলি। গাড়িটা ২০২১ সালের মডেল এবং ২০২২ সালের মাঝামাঝিতে রেজিষ্ট্রেশন করা হয়। বলতে গেলে একেবারে নতুন গাড়ি। তাই আমি সবমিলিয়ে ৫ লাখ টাকা খরচ করে গাড়িটা কিনি। যেহেতু আমি এককালীন নগদ টাকা দিয়ে গাড়িটা কিনেছিলাম,তাই অনায়াসে নাম পরিবর্তন হয়ে যাবে আমার নামে। তবে সেক্ষেত্রে মিনিমাম ৬ মাস সময় লাগে। যাইহোক আমি আবেদন করি যাত্রাবাড়ী লালমিয়া টাওয়ারে টাটার যে শাখা রয়েছে সেখানে। তারপর সেখানকার স্টাফ আলী রেজা ভাই, আমাকে টাটা কোম্পানির মহাখালী হেড অফিস এবং খিলগাঁও রেলগেইট এর পাশে যে টাটা কোম্পানির অফিস রয়েছে, সেখানকার মোবাইল নম্বর দেয়। আমাকে রেজা ভাই বলেছে মাঝেমধ্যে তাদেরকে ফোন দিয়ে মনে করিয়ে দেওয়ার জন্য। যাতে করে তাড়াতাড়ি মালিকানা পরিবর্তন করা যায়।

20230814_142227.jpg

যাইহোক আমি বেশ কয়েকবার ফোন করেছিলাম ওনাদেরকে। ওনারা বলেছিল ৬/৭ মাস লাগবে পুরো প্রসেসিং শেষ করতে। যাইহোক অবশেষে গত মাসে আমি খিলগাঁও রেলগেইট এর পাশে থাকা টাটা কোম্পানির অফিসে ফোন করে জিজ্ঞেস করি যে মালিকানা পরিবর্তন হয়েছে কিনা। তিনি চেক করে আমাকে জানালো যে,সবকিছু কমপ্লিট হয়ে গিয়েছে। তারপর আমাকে বললো আমি সেখানে গিয়ে যেন সব ডকুমেন্টস নিয়ে আসি। এই কথাটি শোনার পর আমার ভীষণ ভালো লেগেছিল। কারণ প্রায় ৬ মাস ধরে অপেক্ষা করছিলাম এই কথাটা শোনার জন্য। আমি সেদিনই বেলা ১২ টার দিকে বাসা থেকে রওনা দেই। দুপুর ১.৩০ টার মধ্যেই খিলগাঁও রেলগেইট পৌঁছে যাই। তারপর টাটার অফিসে ঢুকলাম মালিকানা পরিবর্তনের সব ডকুমেন্টস নিতে। এরপর কি কি হলো সেটা জানতে হলে অবশ্যই আপনাদেরকে পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করতে হবে।

20230814_141242.jpg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিলাইফস্টাইল
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২০.৯.২০২৩
লোকেশনw3w

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

গাড়ির মালিকানা পরিবর্তন করতে সক্ষম হয়েছেন জেনে খুশি হলাম। আসলে গাড়ির মালিকানা পরিবর্তন করা বেশ ঝামেলার ব্যাপার। আর আমাদের দেশে তো কোন কাজ করতে গেলে ভোগান্তির শেষ নেই। গাড়ি মালিকানা পরিবর্তন করতে আপনি ছয় মাস অপেক্ষা করেছেন। টাটার অফিসে কি হলো তা দেখার জন্য অপেক্ষা রইলাম। পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ঠিক বলেছেন ভাই, গাড়ির মালিকানা পরিবর্তন করা বেশ ঝামেলার কাজ। সত্যি বলতে আমাদের দেশে কোনোকিছু সহজে করা যায় না। পরবর্তী পর্ব খুব শীঘ্রই শেয়ার করবো ইনশাআল্লাহ। পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ঢাকা শহরের রাস্তা ঘাত না চিনলে তো ঝামেলা। গাড়ির চালক উল্টো পথে যেতে শুরু করবে। এজন্য আপনি জরিমানাও দিয়েছেন। যাক, গাড়িটা আপনার মালিকানায় চলে আসছে, এটা ভালো লাগলো জেনে। এখন একজন দক্ষ চালকের কাছে দিলেই হবে

 11 months ago 

ভাই দক্ষ ড্রাইভারের অভাবে প্রাইভেট কার বিক্রি করে দিয়েছি। মালিকানা পরিবর্তন করেছি পিকআপ গাড়ির। যাইহোক আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

পোস্টটি পড়ে ভালো লাগলো ভাইয়া।এই কাজগুলো বেশ ঝামেলার আর সময় সাপেক্ষ।তারপরেও গাড়ির মালিকানা পরিবর্তন করতে পেরেছেন,এটা ভালো লাগলো জেনে।ছয় মাসের অপেক্ষার অবসান হয়েছে।তারপর টাটার অফিসে গিয়ে কি হয়েছিল।সেটা জানতে পরের পর্বের অপেক্ষায় রইলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন আপু, এই কাজগুলো সত্যিই বেশ ঝামেলার। পরবর্তী পর্ব খুব শীঘ্রই শেয়ার করবো আপু। যাইহোক যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59928.39
ETH 2649.32
USDT 1.00
SBD 2.42