ফটোগ্রাফি পোস্ট || সাতটি ফুল,ফল এবং গাছের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। গত মাসে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি বেশ কয়েকটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুলের, ফলের এবং গাছের ফটোগ্রাফি করেছিলাম। বৃষ্টি শেষ হওয়ার পরপরই আমি ফটোগ্রাফি গুলো করেছিলাম। তাই ফটোগ্রাফি গুলো দেখতে একটু বেশি সুন্দর লাগছে। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আজকে সাতটি ফুল,ফল এবং গাছের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাছাড়া কেউ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলে দেখতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_230906_142924_d16.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফল, যার নাম হচ্ছে সফেদা। সফেদা ফল খেতে মোটামুটি ভালোই লাগে। এই ফল খেতে খুব মিষ্টি লাগে। তাই মাঝে মধ্যে সফেদা ফল কিনে আনি বাসায়। সফেদা গাছের পাতা গুলোও দেখতে খুব সুন্দর লাগে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸২নং ফটোগ্রাফি📸


Notes_230906_142917_f67.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফুল,যার নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল বিভিন্ন প্রজাতির এবং বিভিন্ন রঙের হয়ে থাকে। তবে সচরাচর সাদা এবং লাল রঙের জবা ফুল বেশি দেখতে পাওয়া যায়। তবে বিভিন্ন নার্সারিতে ঢুকলে বিভিন্ন রঙের জবা ফুল দেখা যায়। এই হলুদ রঙের জবা ফুলটি আমার ভীষণ পছন্দ। জবা ফুল দেখতে যেমন সুন্দর, তেমনি এই ফুলের উপকারিতাও অনেক।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸৩নং ফটোগ্রাফি📸


Notes_230906_142913_2ae.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে আমড়া। নার্সারিতে অনেক দিন পর আমড়া দেখলাম। আমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। আমড়া কেটে বিট লবণ দিয়ে খেতে দারুণ লাগে। অনেকে আমড়া দিয়ে ভর্তা তৈরি করে খায়,আবার অনেকে আমড়া দিয়ে মসুরের ডাল রান্না করে থাকে। শুনেছি বরিশালের আমড়া নাকি সবচেয়ে ভালো।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸৪নং ফটোগ্রাফি📸


Notes_230906_142915_3df.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে কমলালেবু। কমলালেবু আমার খুব পছন্দের একটি ফল। কমলালেবু খেলে প্রচুর পরিমাণে ভিটামিন সি পাওয়া যায়। কমলালেবু খুব কমন একটি ফল,যা কমবেশি সবাই পছন্দ করে। একসাথে তিনটি কমলালেবু দেখতে দারুণ লাগছিল। তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸৫নং ফটোগ্রাফি📸


Notes_230906_142921_e72.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই পাতার সঠিক নাম আমার জানা নেই। নার্সারিতে থাকা এক লোকের কাছে জিজ্ঞেস করার পর, এই পাতার নাম আমাকে বলেছিল। কিন্তু আমি ভুলে গিয়েছিলাম। পাতাগুলো দেখতে সত্যিই খুব সুন্দর। এই পাতা এর আগে আমি কখনো দেখেছি বলে মনে হচ্ছে না। আমার কাছে মনে হয়, এই পাতা বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে কার্যকরী ভূমিকা পালন করবে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸৬নং ফটোগ্রাফি📸


Notes_230906_142922_306.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই গাছের নাম আমার জানা ছিলো না। নার্সারিতে থাকা লোকের কাছে জিজ্ঞেস করে জানতে পারলাম, এই গাছের নাম হচ্ছে রাবার গাছ। এই গাছ উচ্চতায় বেশ ভালোই লম্বা হয়ে থাকে। নার্সারিতে বেশ কয়েকটি রাবার গাছ দেখতে পেলাম। তার মধ্য থেকে এই গাছটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছিল। তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করতে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-2.png

📸৭নং ফটোগ্রাফি📸


Notes_230906_142919_614.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে পাইন গাছ। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে এই গাছের জুড়ি মেলা ভার। কিছুদিনের মধ্যেই আমি ছাদ বাগান করবো ইনশাআল্লাহ। বিভিন্ন ধরনের ফুল, ফল এবং কয়েক ধরনের পাতার গাছ লাগানোর ইচ্ছে আছে। এই গাছটিও লাগানোর চেষ্টা করবো। সামনাসামনি এই গাছটি দেখতে খুবই সুন্দর লাগছিল। হয়তোবা ফটোগ্রাফিতে দেখতে ততোটা ভালো লাগছে না।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৬.৯.২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 
 11 months ago 

ভাইয়া আপনি আপনার ব্যক্তিগত কাজের জন্য উত্তরা বিআরটিএ তে গিয়েছিলেন এবং সেখান পাশের নার্সারিতে গিয়েছিলেন এবং সেখান থেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই কাজ করার সার্থকতা ভাই। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

বাহ্ আজকে আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।সবগুলো ফটোগ্রাফি দেখতে দারুন লাগছে।আমার কাছে ৬ নং ফটোগ্রাফিটা একদম ইউনিক লেগেছে ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, এটা জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

বাহ ভাই প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে জীবন্ত লাগছে। প্রতিটি ফটোগ্রাফির সাথে সুন্দর উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ফটোগ্রাফিগুলোর এতো প্রশংসা করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 11 months ago 

অবশ্যই ভাই চেষ্টা করবো এভাবেই আপনাকে সাপোর্ট প্রদান করতে। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

অবশ্যই ভাই চেষ্টা করবো এভাবেই আপনাকে সাপোর্ট প্রদান করতে। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ভাইয়া আপনার ছবি গুলো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন।আমড়া ছবিটি দেখে জিহ্বা দিয়ে পানি চলে আসলো ভাইয়া কারণ আমরা আমার অনেক পছন্দের একটা ফল হচ্ছে আমড়া। সবগুলো ছবি সুন্দর ছিল। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য।

 11 months ago 

আমড়া আসলেই খুব লোভনীয় এবং মুখরোচক একটি ফল। যা দেখে জিভে পানি চলে আসবেই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

খুব চমৎকার হয়েছে ভাইয়া ফলের এবং বিভিন্ন ধরনের পাতার বাহারের ফটোগ্রাফি গুলো। আমড়ার এবং জম্বুরার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তাছাড়া বিভিন্ন ধরনের পাতা বাহারের ফটোগ্রাফি নিলেন আপনি দেখতে খুবই ভালো লেগেছে। নার্সারি থেকে তো চমৎকার ফুলের ফটোগ্রাফি এবং ফলের ফটোগ্রাফি নিলেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 11 months ago 

আপনার করা ফুল ফল ও গাছের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার করা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। বেশ চমৎকার উপস্থাপনার মাধ্যমে ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব ভালো লাগলো। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। প্রথমে আপনি সফেদা ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যা খুবই পছন্দ হয়েছে আমার।

 11 months ago 

সফেদা ফলের ফটোগ্রাফিটা আপনার খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম। গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48