আর্ট পোস্ট || গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেইন্টিং

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করবো। আমি সময় পেলে প্রায়ই ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। বিশেষ করে ফুলের ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। তবে মাঝেমধ্যে ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। যাইহোক আমি গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেইন্টিং করার চেষ্টা করেছি। গাছের মধ্যে অনেক গুলো ডাল-পালা এবং ফুল রয়েছে। মূলত রাতের বেলা গাছের ডালে দুটি পাখি বসে রয়েছে। পাখি দুটি একসাথে একটি ডালের মধ্যে বসে রয়েছে। প্রথমে ভেবেছিলাম সাইন পেন দিয়ে কালার করবো,পরে ভাবলাম রং তুলি দিয়ে কালার করবো। আমার মনে হচ্ছে রং তুলি দিয়ে কালার করার কারণে দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। যদিও আমার পেইন্টিং ততোটা সুন্দর হয় না,তবুও চেষ্টা করে দেখলাম কেমন হয়। যাইহোক আর্ট কিংবা পেইন্টিং করতে সময় বেশি লাগলেও, সম্পন্ন করার পর সেই কষ্ট অনেকটা দূর হয়ে যায়। যাইহোক এই পেইন্টিংটা আমি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেইন্টিং

Notes_240525_192604_99c.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • ড্রয়িং খাতা
  • বিভিন্ন কালারের পোস্টার রং
  • তুলি
  • পেন্সিল
  • কম্পাস
  • কাঁচি
  • কটনবার্ড

Notes_240527_084128_ce7.jpg



অঙ্কন প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


Notes_240527_084125_cf0.jpg

প্রথমে ড্রয়িং খাতার মধ্যে কম্পাস এবং পেন্সিল দিয়ে বড় সাইজের একটি বৃত্ত এঁকে নিলাম। তারপর কাঁচি দিয়ে গোল করে কেটে নিলাম। এরপর পোস্টার রং এবং তুলি দিয়ে কালার করে নিচ্ছি।



দ্বিতীয় ধাপ


Notes_240527_084136_3c3.jpg

ব্যাকগ্রাউন্ডের আরও কিছু অংশ কালার করে নিচ্ছি রং তুলি দিয়ে।



তৃতীয় ধাপ


Notes_240527_084133_0c0.jpg

আর এভাবেই সম্পূর্ণ ব্যাকগ্রাউন্ড কালার করে নিলাম।



চতুর্থ ধাপ


Notes_240527_084130_6ef.jpg

তারপর পেন্সিল দিয়ে গাছের অনেক গুলো ডাল-পালা এঁকে, একটি ডালের মধ্যে দুটি পাখি এঁকে নিলাম।



পঞ্চম ধাপ


Notes_240527_084132_1c9.jpg

তারপর গাছের ডাল-পালা গুলো কালো রঙের পোস্টার রং দিয়ে দৃশ্যমান করে নিলাম।



ষষ্ঠ ধাপ


Notes_240527_084138_3a4.jpg

তারপর গাছের কয়েকটি পাতা এবং ফুল এঁকে নিলাম। ফুলগুলো কটনবার্ড এবং সাদা পোস্টার রং দিয়ে কালার করে নিলাম। একইভাবে সবগুলো ডাল-পালার সাথে অনেক গুলো পাতা এবং ফুল এঁকে কালার করে নিবো।



সপ্তম ধাপ


Notes_240527_084140_e95.jpg

অনেক গুলো পাতা এবং ফুল এঁকে কালার করে নিলাম।



সর্বশেষ ধাপ


Notes_240525_192604_99c.jpg

তারপর একটি চাঁদ এঁকে,চাঁদ এবং পাখি দুটিকে রং করে নিলাম। আর এভাবেই পেইন্টিংটা সম্পন্ন করে ফেললাম। তারপর আমি সাইন করে নিলাম।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৭.৫.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last month 

গাছে ডালে পাখিগুলো দেখতে খুবই ভালো লাগতেছে আমার কাছে। আপনার পেইন্টিং খুব দারুন হয়েছে। এ ধরনের কাজগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। চমৎকার একটি পেইন্টিং আমাদের শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক পেইন্টিংটা দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 
 last month 

দারুন পেইন্টিং করেছেন ভাইয়া দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে গাছের ডালে পাখি দুইটা দৃশ্য এই পেইন্টিং এর সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি করেছে। আপনার পেইন্টিং করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month (edited)

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক পেইন্টিংটা দেখে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনি খুব সুন্দর ভাবে একটি ডালে বসে থাকা পাখির পেইন্টিং প্রিন্টিং করে দেখানোর চেষ্টা করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার এই পাখির পেইন্টিং। দেখে বেশ ভালো লাগলো। আরো ভালো লাগলো আপনার এই সুন্দর দক্ষতা। অসাধারণ হয়েছে ভাইয়া।

 last month 

চেষ্টা করেছি সম্পূর্ণ পেইন্টিংটা চমৎকারভাবে করার জন্য। যাইহোক পেইন্টিংটা দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। (ভাই কমেন্টের মধ্যে বানান ভুল হয়েছে। আশা করি ঠিক করে নিবেন।)

 last month 

কে বলেছে ভাইয়া আপনার পেইন্টিং তেমন সুন্দর হয় না? অসাধারণ পেইন্টিং করেন আপনি। গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেইন্টিং দেখতে দারুন লাগছে। ফুলগুলো এবং সবুজ পাতাগুলো খুব সুন্দর ভাবে আর্ট করেছেন। সবমিলিয়ে আর্টটি দেখতে চমৎকার লাগছে।

 last month 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক পেইন্টিংটা দেখে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

গাছের ডালে বসে থাকা দুটো পাখির চমৎকার সুন্দর পেইন্টিং করেছেন ভাইয়া।ভীষণ সুন্দর লাগছে আপনার পেইন্টিং টি।সব মিলিয়ে অসাধারণ সুন্দর একটি পেইন্টিং। ধন্যবাদ আপনাকে সুন্দর পেইন্টিং টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর কাজ আপনাদেরকে উপহার দিতে। যাইহোক পেইন্টিংটা দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last month 

খুব সুন্দর একটা পেইন্টিং শেয়ার করেছেন ভাইয়া। ব্যাকগ্রাউন্ডের হলুদ কালার টা ভালোই লাগছে দেখতে। গাছের সাদা ফুল গুলো সবচেয়ে বেশি ভালো লাগছে। হলুদ রঙের উপরে সাদা ফুল গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। আপনাকে ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন আপু, ব্যাকগ্রাউন্ডের হলুদ কালারটা আসলেই বেশ ভালো লাগছে দেখতে। যাইহোক পেইন্টিংটা দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাইয়া গাছের ডালে বসে থাকা পাখি দুটির পেন্টিং কিন্তু খুবই চমৎকার হয়েছে ।অসাধারণ লাগছে দেখতে। রং তুলি দিয়ে করার কারণে দেখতে মনে হয় আরো বেশি সুন্দর হয়েছে। পাখিটিও যেমন সুন্দর হয়েছে ফুলগুলোও তেমনি ভালো লেগেছে আমার কাছে ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

আপনি ঠিকই বলেছেন আপু, পাখি দুটি এবং ফুলগুলো দেখতে দারুণ লাগছে। যাইহোক পেইন্টিংটা দেখে গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43