📸ফটোগ্রাফি পোস্ট📸 || সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকের পোস্টে আমি আপনাদের সাথে সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আমি বাহিরে গেলে কোনো সুন্দর কিছু চোখে পড়লে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। আমাদের কমিউনিটির অনেকেই প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়ে যাচ্ছেন। যাইহোক আজকের পোস্টে আমি চিংড়ি মাছ,মালাই চপ,রসগোল্লা,ফড়িং এবং নার্সারি থেকে তোলা ফুল ও ফল গাছের ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করবো। ফটোগ্রাফি গুলো আমি বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে ক্যাপচার করেছিলাম। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_231118_200536_45b.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে গলদা চিংড়ি মাছের ফটোগ্রাফি। চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। চিংড়ি মাছের যেকোনো রেসিপি আমার ভীষণ পছন্দ। কিছুদিন আগে এই চিংড়ি মাছ গুলো ৮৫০ টাকা করে ১ কেজি কিনেছিলাম। চিংড়ি মাছ গুলো একেবারে তাজা ছিলো, তাই খেতে দারুণ লেগেছিল। যাদের শরীরে এলার্জি এবং হাই কোলেস্টেরল রয়েছে, তারা চিংড়ি মাছ এড়িয়ে চলার চেষ্টা করে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸২নং ফটোগ্রাফি📸


Notes_231118_195119_afa.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে রসগোল্লার ফটোগ্রাফি। রসগোল্লা আমার ভীষণ পছন্দ। গতকালকে লাঙ্গলবন্দ বাজার থেকে দেড় কেজি রসগোল্লা কিনেছিলাম। আমাদের বাসার আশেপাশে রসগোল্লার কোনো দোকান নেই। তাই আমি লাঙ্গলবন্দ বাজারের দিকে গেলে রসগোল্লা কিনে আনার চেষ্টা করি সবসময়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸৩নং ফটোগ্রাফি📸


Notes_231118_195117_280.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে মালাই চপের ফটোগ্রাফি। গতকালকে লাঙ্গলবন্দ বাজার থেকে এক কেজি মালাই চপ কিনেছিলাম। আমি এক কেজি মালাই চপ কেনার পর এই ফটোগ্রাফিটা করেছিলাম। এই দোকানের মালাই চপ এতোটাই সুস্বাদু এবং সফট যে, মুখে দিলে একেবারেই গলে যায়। এই দোকানের মালাই চপ আমার পরিবারের সবাই খুব পছন্দ করে। তাই এই মালাই চপ আমার প্রায়ই কেনা হয়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸৪নং ফটোগ্রাফি📸


Notes_231118_195113_429.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে ফড়িং এর ফটোগ্রাফি। কিছুদিন আগে আমি যখন সকালে হাঁটতে বের হয়েছিলাম,তখন হঠাৎ সিদ্ধান্ত নিয়েছিলাম যে, একটি নার্সারিতে যাবো শিশির ভেজা ফুলের ফটোগ্রাফি করবো। সেই শিশির ভেজা ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে ইতিমধ্যে আমি শেয়ার করেছিলাম। তো নার্সারিতে ফটোগ্রাফি করার সময়, আমি হঠাৎ খেয়াল করলাম একটি ফড়িং বসে আছে। দেখামাত্রই আমি ফড়িং এর ফটোগ্রাফিটা করে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করতে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸৫নং ফটোগ্রাফি📸


Notes_231118_195109_421.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে সফেদা ফলের ফটোগ্রাফি। মাঝেমধ্যে সফেদা ফল খেতে বেশ ভালোই লাগে। তবে এমন লম্বা আকৃতির সফেদা ফল কখনো খাওয়া হয়নি আমার। বাজার থেকে সাধারণত গোল আকৃতির সফেদা ফল কিনে খাওয়া হয় মাঝেমধ্যে। সফেদা ফল খেতে বেশ ভালোই মিষ্টি লাগে। আসলে নার্সারিতে হাইব্রিড জাতের বিভিন্ন ধরনের ফল ও ফুলের গাছ পাওয়া যায়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸৬নং ফটোগ্রাফি📸


Notes_231118_195226_063.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে পাইন গাছের ফটোগ্রাফি। পাইন গাছ অনেকেই টবের মধ্যে লাগিয়ে রাখে বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে। এই গাছগুলো বিভিন্ন জাতের হয়ে থাক। অনেকগুলো নাকি বেশ ভালোই বড় হয়ে থাকে। এই গাছের পাতাগুলো সামনাসামনি দেখতে চমৎকার লাগছিল।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-4.png

📸৭নং ফটোগ্রাফি📸


Notes_231118_195111_41a.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফুল, যার নাম হচ্ছে গাঁদা ফুল। গাঁদা ফুল বিভিন্ন কাজে ব্যবহৃত হয়ে থাকে। তাই গাঁদা ফুলের চাহিদা অনেক। অনেকে বিশাল এরিয়া জুড়ে গাঁদা ফুলের চাষ করে থাকে। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে গাঁদা ফুলের জুরি মেলা ভার।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৯.১১.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 8 months ago 

হ্যাঁ ঠিকই বলেছেন আমাদের কমিউনিটির অনেকে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। আপনি প্রথমে খাবারের ফটোগ্রাফি তারপর ফুলের ফটোগ্রাফি করেছেন খুবই সুন্দর ছিল। এরকম ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলো দেখলে খুবই ভালো লাগে। অনেক ভালো লেগেছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কাছে প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বরাবরি অনেক ভালো লাগে। কারণ ফটোগ্রাফি করতে আমি অনেক ভালবাসি। নিজ হাতে ক্যামেরা নিয়ে সুন্দর কিছু মুহূর্ত বন্দি করার মজাই অন্যরকম। আপনার ফটোগ্রাফিগুলো অসাধারণ ছিল। বিশেষ করে ফড়িং এবং পাইন গাছের ফটোগ্রাফিটা দেখে মুগ্ধ হয়ে গেছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন ভাই, সুন্দর সুন্দর মুহূর্ত ক্যামেরাবন্দী করার মজাই অন্যরকম। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 
 8 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে মিষ্টি এবং মালাই চপের ফটোগ্রাফি দেখে। কারণ মিষ্টি জাতীয় খাবার আমার খুবই পছন্দের আর এগুলো দেখে তো লোভ সামলাতে পারছি না ইচ্ছে করছে এখান থেকে নিয়ে খাওয়া শুরু করি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 8 months ago 

আপনার কাছে রসগোল্লা এবং মালাই চপ এর ফটোগ্রাফি দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে, জেনে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আজকে একটি পোস্ট সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। যেখানে ফল রয়েছে মিষ্টি রয়েছে চিংড়ি মাছের ফটোগ্রাফি রয়েছে পাশাপাশি ফুলও রয়েছে। খুবই ভালো লাগলো বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি গুলো একটি পোষ্টের মাঝে দেখতে পেরে।

 8 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ওয়াও কি দারুন দেখতে। এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন যে আমার তো চোখের পলকই পড়ছে না। এক কথায় অসাধারন ভাইয়া। বিশেষ করে মালাই গুলো দেখে তো আমি অবাক! সব মিলেয়ে অসাধারন ছিল ভাইয়া। ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি করার জন্য।

 8 months ago 

মালাই চপ গুলো দেখতে যেমন সুন্দর, খেতেও খুব ইয়াম্মি লেগেছে। যাইহোক এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আমি মিষ্টি খাবার তেমন একটা পছন্দ করি না। কিন্তু রসগোল্লার ফটোগ্রাফি টি দেখে আমার এখন খুবই মিষ্টি খেতে মন চাচ্ছে। যাইহোক ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ছিল। সেই সাথে বর্ণনাগুলো চমৎকার ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার মতো আমিও মিষ্টি খেতে তেমন পছন্দ করি না আপু, তবে এই দোকানের রসগোল্লা এবং মালাই চপ মাঝেমধ্যে না খেলে ভালো লাগে না। এককথায় খুবই ইয়াম্মি লাগে খেতে। যাইহোক এমন অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

বাহ্ খাবারের ফটোগ্রাফি গুলো দেখে তো অনেক লোভনীয় লাগছে ভাই। শেষের দিকের পাইন গাছের ফটোগ্রাফি টা বেশ দুর্দান্ত হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর ফটোগ্রাফি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই রসগোল্লা এবং মালাই চপ এর ফটোগ্রাফি দুটি দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতেও খুব ইয়াম্মি লেগেছিল। যাইহোক যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

রসগোল্লার আর মালাই চপ আমারও ভীষণ পছন্দের ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আমার মন্তব্যে সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62