নাটক রিভিউ || বিসর্জন

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



আজকে আমি আপনাদের সামনে একটি নাটকের রিভিউ নিয়ে হাজির হয়েছি। নাটকের নাম হচ্ছে বিসর্জন। এই নাটকটি এক সপ্তাহ আগে রিলিজ হয়েছে। যাইহোক এই নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেছে মুশফিক আর ফারহান এবং তানজিন তিশা। এই জুটির অনেক নাটক আমি দেখেছি এবং এই দুজনের জুটি সবসময়ই খুব ভালো লাগে আমার কাছে। মাঝে মধ্যে সময় পেলে আমি বাংলা নাটক দেখি। একসময় হিন্দি মুভি অনেক দেখা হতো, তবে এখন এতোটা সময় নিয়ে মুভি দেখার সময় হয়ে উঠে না। তাই বিনোদনের জন্য অল্প সময়ে বাংলা নাটক দেখা হয়। যাইহোক আপনাদের সাথে এই নাটকের রিভিউ শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



Screenshot_20240415_123540_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে


নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ


নাটকবিসর্জন
রচনা ও পরিচালনামেহেদি হাসান হৃদয়
অভিনয়েমুশফিক আর ফারহান, তানজিন তিশা, খালেদা আক্তার কল্পনা, জেরিন খান রত্না, জিল্লুর রহমান, আহমেদ ইশতিয়াক এবং আরও অনেকে
দেশবাংলাদেশ
ভাষাবাংলা ভাষা
প্রচার৮ ই এপ্রিল ২০২৪
দৈর্ঘ্য৪২ মিনিট
প্লাটফর্মইউটিউব


নাটকের সংক্ষিপ্ত কাহিনী নিম্নরুপঃ


নাটকের নায়ক ফারহান ব্যবসা করে অর্থাৎ তার একটি মুদি দোকান রয়েছে। কিন্তু তাকে বিয়ে করানোর জন্য তার বাসা থেকে অনেক দিন থেকেই বলা হচ্ছিল, কিন্তু সে নানান তাল-বাহানা করে বিয়ে না করার জন্য। যাইহোক একদিন তার চাচার অসুস্থতার কথা বলে,দোকান থেকে তাকে বাসায় নিয়ে আসে তার বাবা। তারপর সবাই রেডি হয়ে তাকে তানজিন তিশার বাড়িতে নিয়ে গিয়ে বিয়ে করিয়ে দেয়। ফারহান তার বউ অর্থাৎ তানজিন তিশাকে একেবারে বাসর ঘরে দেখে এবং ভীষণ পছন্দ করে একে অপরকে। যাইহোক বিয়ের পর থেকেই একে অপরকে ভীষণ কেয়ার করে তারা। কিন্তু ফারহানের মা অর্থাৎ তিশার শ্বাশুড়ি, তিশাকে উঠতে বসতে কথা শোনায় অকারণে।


Screenshot_20240415_133248_YouTube.jpg

Screenshot_20240415_133257_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

ফারহানের মা এবং ছোট বোন বাসার কোনো কাজ করে না। তিশা বাসার সব কাজ একা হাতে সামলানোর পরেও এমন করে। ফারহানের খালা তাদের বাসায় আসার পর ফারহানের মা'কে কান পড়া দেয় এবং তারপর তিশাকে তার শ্বাশুড়ি আরও বেশি কথা শোনায়। ফারহান এসবকিছু জানলেও, তার মায়ের উপরে কোনো কথা বলতে পারে না। যাইহোক একদিন পেঁয়াজ কাটতে গিয়ে তিশার হাত কেটে যায় এবং সেজন্য তিশা তার ননদকে বলে পেঁয়াজ কেটে দেওয়ার জন্য। তিশার ননদ পেঁয়াজ কাটে বলে,তিশার শ্বাশুড়ি তিশাকে অনেক কথা শোনায় এবং বলে যে আর কখনো যেনো তিশা তার ননদকে দিয়ে কোনো কাজ না করায়। মোটকথা তার মেয়ে হচ্ছে রাজকন্যা।


Screenshot_20240415_133304_YouTube.jpg

Screenshot_20240415_133340_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

যাইহোক কিছুদিন পর তিশার ননদের বিয়ে ঠিক হয় একজন সিঙ্গাপুর প্রবাসী ছেলের সাথে। বিয়ের মাত্র কয়েকদিন পরেই তিশার ননদকে, ফারহানদের বাসায় দিয়ে যায়। তারপর বলে যে তিশার ননদকে যেনো বাড়ির সব কাজ শিখিয়ে, তারপর বাড়িতে দিয়ে আসে। আর কাজ না পারলে আর কখনোই তিশার ননদকে নিয়ে যাবে না। তখন তিশার শ্বাশুড়ি বলে যে আমি তো আমার মেয়েকে রাজকন্যার মতো রেখেছি, তাই কোনো কাজ করতে পারে না। এরপর তিশা তার শ্বাশুড়িকে বলে, প্রতিটি মা বাবার কাছে তাদের মেয়ে রাজকন্যা। তখন তিশার শ্বাশুড়ি তার ভুল বুঝতে পারে এবং তিশার কাছে ক্ষমা চায়।


Screenshot_20240415_133415_YouTube.jpg

Screenshot_20240415_133529_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে


নাটকের লিংক👇👇



ব্যক্তিগত মতামত


এই নাটকটি বেশ শিক্ষামূলক একটি নাটক। বাস্তবে এমনটা অহরহ ঘটে থাকে। বেশিরভাগ মহিলারা বাড়িতে ছেলের বউ আসলেই কারণ অকারণে জ্বালাতন করে। উঠতে বসতে কথা শোনায়। বাড়ির সব কাজ ছেলের বউকে দিয়ে করানোর পরেও,তাদের মন ভরে না। আর অপরদিকে নিজের মেয়েকে রাজকন্যার মতো রাখে। মেয়েকে দিয়ে কোনো কাজ তো করায় না,বরং একেবারে মাথায় তুলে রাখে। কিন্তু তারা একবারের জন্যও ভাবে না যে,নিজের মেয়েকেও বিয়ে দিয়ে একদিন না একদিন অবশ্যই অন্যের বাড়িতে পাঠাতে হবে। তখন মেয়েটি কোনো কাজ করতে পারবে না এবং উঠতে বসতে কথা শুনতে হবে। আসলে অতিরিক্ত আদর কখনোই ভালো নয়। প্রতিটি মহিলার উচিত ছেলের বউ এবং নিজের মেয়েকে সমান চোখে দেখা। কারণ ছেলের বউ তো কারো না কারো মেয়ে। এই নাটকটি আসলে সবার জন্য একটি ম্যাসেজ। সবাই বেশ ভালো অভিনয় করেছে এই নাটকে। সবমিলিয়ে নাটকটি বেশ উপভোগ করেছি।


আমার রেটিং


এই নাটকটিকে আমি ৮.৫/১০ দিলাম।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিনাটক রিভিউ
স্ক্রিনশট ক্রেডিট@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৫.৪.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 5 months ago 

এই নাটকের সাথে কিন্তু বাস্তবতার অনেক বেশি মিল রয়েছে। বেশিরভাগ শাশুড়ি রয়েছে যারা কিনা ছেলের বউয়ের সাথে খারাপ ব্যবহার করে, কিন্তু নিজের মেয়েকে রাজকন্যা মনে করে। কিন্তু তারা যে রকম ভাবেই ছেলের বউয়ের সাথে আচরণ করে, ওরকম যদি তাদের মেয়ের হাজবেন্ড অথবা শাশুড়ি ওরকম আচরণ করে তখনই তাদের বড় শিক্ষা হয়। তানজিন তিশার শাশুড়ি শেষ পর্যন্ত নিজের ভুল বুঝতে পেরেছেন, যখন নিজের মেয়েকেই বাড়িতে দিয়ে যাওয়া হয়েছে। আমি তো মনে করি প্রত্যেকটা শাশুড়ির উচিত ছেলের বউকে নিজের মেয়ের মতো করেই দেখা। ছেলের বউয়ের জায়গায় নিজের মেয়েকে দাঁড় করানো উচিত। অনেক ভালো লেগেছে আমার কাছে এই নাটকটির রিভিউ।

 5 months ago 

ঠিক বলেছেন ভাই, প্রতিটি শ্বাশুড়ির উচিত ছেলের বউকে নিজের মেয়ের মতো করে দেখা। যাইহোক নাটকের রিভিউ পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভাই আপনি আর আমাদের মাঝে অনেক সুন্দর একটি নাটক রিভিউ পোস্ট করেছেন, নাটকটির নাম ছিল বিসর্জন, নাটকের নায়ক ছিলেন ফারহান এবং নায়িকা ছিলেন তানজিন তিশা, এই নাটকগুলো আমার দেখতে অনেক ভালো লাগে কিন্তু এনআরটি আমার এখনো দেখা হয়নি আশা করি খুব শীঘ্রই দেখে নেব ধন্যবাদ। নাটকটিতে অনেক শিক্ষানীয় কিছু দিক ছিল শুভকামনা রইল এত সুন্দর একটি নাটক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এই নাটকটি আসলেই খুব সুন্দর। যাইহোক এই নাটকের রিভিউ পড়ে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ভাই আপনি চমৎকার একটি নাটক রিভিউ করেছেন। বিসর্জন নাটক আমার দেখা হয়নি। আমি একজন নাটক প্রেমি মানুষ। কিন্তু আপনার রিভিউ পরে নাটক সম্পর্কে ভালো ধারণা পেয়েছি। আপনি সুন্দর ভাবে গুছিয়ে রিভিউ করেছেন। আসলে এ ধরনের ঘটনা আমাদের সমাজে সব সময় হয়ে থাকে। ছেলের বউকে দিয়ে সব কাজ করানোর পরেও,আমাদের মন ভরে না। আর অপরদিকে নিজের মেয়েকে রাজকন্যার মতো রাখতে চাই। এ ধরনের মনোভাব আমাদের ত্যাগ করতে হবে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 5 months ago 

আসলেই এই ধরনের ঘটনা বাস্তবে প্রায় সবসময়ই ঘটে থাকে। যাইহোক নাটকের রিভিউ পড়ে এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করেছেন। আসলে এই নাটকটি এখনো আমার দেখা হয়নি তবে মুশফিক ফারহান ও তানজিন তিশার নাটক দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনি একদম ঠিক বলেছেন ভাই প্রত্যেক মা যদি চিন্তা করত নিজের মেয়েকেও বিয়ে দিয়ে একদিন অন্যের ঘরে পাঠাতে হবে তাহলে হয়তো আমাদের সমাজটা সুন্দর হতে পারতো। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মতো আমারও ফারহান এবং তিশার নাটক দেখতে ভীষণ ভালো লাগে। যাইহোক নাটকের রিভিউ পড়ে এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

ভাইয়া সকালের দিকে আপনার সাথে এসএমএস করতে করতে জিজ্ঞেস করেছিলাম ভাইয়া আসবে কি পোস্ট করলেন আপনি বলেছিলেন নাটক রিভিউ। আর এখন দেখতে দেখতে আপনার পোস্টে আমার সামনে ভেসে ওঠে এবং পড়ে এবং দেখে খুবই ভালো লাগলো। এই নাটকটি আমার এখনো দেখা হয়নি তবে নাটকটি খুবই সুন্দর মনে হচ্ছে এবং মণছুয়ে যাওয়া একটি নাটক। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই নাটকটি বেশ শিক্ষণীয় একটি নাটক,তাই সময় পেলে অবশ্যই দেখার চেষ্টা করবেন। যাইহোক নাটকের রিভিউ পড়ে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

নাটকটা অনেক শিক্ষণীয় ছিল। নিজের মেয়ে শুধু আপন, পরে মেয়ে আপন নয় ব্যাপারটা এমন নয়। সমাজে এমন ঘটনা দেখা যায়। বিশেষ করে গ্রামের দিকে, নিজের মেয়েকে কোনো কাজ করতে দেয় না কিন্তু বউকে দিয়ে সব কাজ করিয়ে নেয়। অথচ বউটাও তো মেয়ের মতো শ্বাশুরির কাছে। তবে ফাইনালি যে শ্বাশুরি বুঝেছিল এটাই অনেক।

 5 months ago 

হ্যাঁ ভাই শেষের দিকে তিশার শ্বাশুড়ি নিজের ভুল বুঝতে পারে। যাইহোক নাটকের রিভিউ পড়ে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এই নাটকটি আমি দেখেছি কিছুদিন আগে।আজকে আপনার রিভিউ এর মাধ্যমে আবারো পড়লাম। নাটকটি থেকে আমাদের শিক্ষা নেয়া উচিত।সবসময় শুধু অন্যের দোষ ধরার চেষ্টা করি। নিজেরও যে দোষ থাকতে পারে সেটা কখনো ভাবিই না। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 5 months ago 

এই ধরনের নাটক থেকে অবশ্যই আমাদের শিক্ষা নেওয়া উচিত। যাইহোক রিভিউ পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

এই নাটকটি যদিও দেখা হয়নি তবে রিভিউ পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আসলে এখানে সমাজের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। প্রত্যেকটি মেয়ে তার বাবা-মায়ের রাজকন্যা। কিন্তু বিয়ের পর পরিস্থিতি অনেক কঠিন হয়ে যায়। দারুন একটি নাটক রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন, এই নাটকে সমাজের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। যাইহোক নাটকের রিভিউ পড়ে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58630.93
ETH 2517.93
USDT 1.00
SBD 2.35