জেনারেল রাইটিং || গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ নিতে নিতে প্রায় হারিয়ে গিয়েছিলাম

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শৈশবের মজার স্মৃতি শেয়ার করার চেষ্টা করবো। আসলে শৈশবে প্রতিটি মানুষের জীবনে নানান ধরনের মজার ঘটনা ঘটে থাকে। যেগুলো মনে পড়লে এমনিতেই হাসি পায়। আমার শৈশব জীবনেও এমন মজার মজার অনেক ঘটনা ঘটেছিল। আর সেগুলো মনে পড়লে একা একা হাসি মাঝে মধ্যে। তেমনি অনেক গুলো মজার ঘটনার মধ্য থেকে আজকে একটি মজার ঘটনা আপনাদের সাথে শেয়ার করবো। এই ঘটনাটি ঘটেছিল আমার যখন ৭/৮ বছর ছিলো ঠিক সেইসময়। আমার স্পষ্ট মনে আছে আমি তখন ক্লাস থ্রি তে পড়ি। আমি ক্লাস থ্রি তে পড়া অবস্থায় আমার বাবা কুয়েতে পাড়ি জমান।


child-1217246_1280.jpg

Source


আমার মামার এবং ফুফুর বাসা হচ্ছে ঢাকা মিরপুরে। আমার এবং আমার ছোট ভাইয়ের স্কুল ছুটি থাকলে ও সুযোগ পেলেই আম্মু আমাদেরকে নিয়ে মামার এবং ফুফুর বাসায় বেড়াতে যেতেন। তো আমার আব্বু যখন বিদেশে চলে গেলেন, তার কিছুদিন পরেই আমাদের স্কুল ছুটি হয়। তখন আমরা দুই ভাই এবং আমার আম্মু সহ আমরা তিনজন মিরপুর বেড়াতে চলে যাই। মামার এবং ফুফুর বাসায় বেশ কয়েকদিন বেড়ানোর পর, আমাদেরকে বাসায় চলে আসতে হবে। কারণ আমাদের স্কুল শুরু হয়ে যাবে। যাইহোক আমরা মিরপুর থেকে বাসে চড়ে গুলিস্তান চলে আসলাম। তারপর গুলিস্তান থেকে বাসে চড়লে সরাসরি আমাদের বাসার সামনে চলে আসা যায়। গুলিস্তানে একসাথে অনেকগুলো বাস থামানো থাকে। সেখান থেকেই লোকজন গাড়িতে উঠিয়ে গাড়ির ইঞ্জিন স্টার্ট করা হয়।


আমার কাছে গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ খুবই ভালো লাগতো। এর আগে যতবার আসা যাওয়া করেছিলাম,প্রায় প্রতিবারই বাসের সামনে দাঁড়িয়ে থাকতাম গাড়ির ধোঁয়ার ঘ্রাণের জন্য। তো আম্মু যখন বাস খুঁজছিল, তখন আমি একটু সামনের দিকে চলে যাই গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ নেওয়ার জন্য। একসাথে অনেকগুলো বাস ছিল বিধায় আমাকে খুঁজে পাচ্ছিল না। আমি তো মনের সুখে কালো ধোঁয়ার ঘ্রাণ নিচ্ছিলাম হা হা হা। এদিকে আম্মু আমাকে খোঁজাখুঁজি করে প্রায় পাগলের মতো অবস্থা হয়ে গিয়েছে। তখনকার সময়টাতে ছেলে ধরা ছিলো অনেক। তাই আম্মুর মনে ভয় ঢুকে গিয়েছিল। যাইহোক অনেকক্ষণ খোঁজাখুঁজি করার পর আমাকে খুঁজে পেল তারা। খুঁজে পাওয়ার পর আমাকে জড়িয়ে ধরে আম্মু কান্না করে দিয়েছিল।


যাইহোক তারপর আমরা বাসে চড়ে বাসায় চলে আসলাম। কালো ধোঁয়ার ঘ্রাণ নেওয়ার জন্য প্রায় হারিয়ে গিয়েছিলাম। সেই কথা মনে হলে এখনো বেশ হাসি পায়। তবে যখন ক্লাস নাইনে পড়তাম, তখন এই কালো ধোঁয়ার গন্ধ নাকে আসলেই বমি হতো আমার। ব্যাপারটা কি অদ্ভুত,শৈশবে গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ ভালো লাগতো,আর একটু বড় হওয়ার পর গাড়ির কালো ধোঁয়ার গন্ধে বমি আসত। যখন এসএসসি পাশ করে কলেজে ভর্তি হলাম, তখন বাসে আসা যাওয়া করতে হতো। প্রথম প্রথম কলেজে যাওয়ার সময় টক জাতীয় কিছু নিয়ে যেতাম, যাতে করে বমি না হয়। সব সময় যাতায়াত করতে করতে একসময় সবকিছু স্বাভাবিক হয়ে গেল। তারপর থেকে গাড়ির ধোঁয়ার গন্ধের জন্য কখনোই আর বমি হয়নি।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিজেনারেল রাইটিং
পোস্ট তৈরি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৭.৮.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাইয়া ঠিক বলেছেন গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ আমার কাছেও খুব ভাল লাগে। এখনও লাগে,তবে এখন বুঝে গেছি এগুলো ক্ষতি তাই আর ঘ্রান নেয় না,হা হা হা। আপনাতো দেখতেছি গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ দিতে দিতে কিডন্যাপ করা যেতো,হি হি হি। ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাই কালো ধোঁয়া সত্যিই খুব ক্ষতিকর। তবে একসময় দারুণ লাগতো ধোঁয়ার ঘ্রাণ 😂। যে পরিমাণে কালো ধোঁয়ার পাগল ছিলাম, কিডন্যাপ করা যেতো মনে হচ্ছে 🤣। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

সময়ের সাথে সাথে কতকিছুই বদলে যায়। ছোট্টবেলায় গাড়ির কালো ধোঁয়ার ঘ্রাণ এত ভালো লাগতো যে সেই ঘ্রাণের জন্য প্রায় হারিয়েই যেতে যেতে বেঁচে গেছেন। আর বড় হবার পর সেই কালো ধোঁয়ার কারণে জার্নিতে অসুবিধে হতো। আপনার লেখাটি পরে বেশ ভালো লাগলো ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন আপু, প্রায় হারিয়ে গিয়েছিলাম ধোঁয়ার ঘ্রাণ নিতে নিতে। পোস্টটি পড়ে আপনার খুব ভালো লেগেছে, জেনে ভীষণ ভালো লাগলো আপু। এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার ঘটনাটা পড়ে তো খুবই হাসি পেল ভাইয়া। গাড়ির কালো ধোঁয়ার ধান নিতে নিতে আর একটু হলেই আপনি কিডন্যাপ হয়ে যাচ্ছিলেন। কালো ধোয়ার ঘ্রান আমারও অনেক ভালো লাগে কিন্তু এগুলো অনেক ক্ষতিকর।

 last year 

হ্যাঁ ভাই আরেকটু হলে তো হারিয়ে যেতাম। গাড়ির কালো ধোঁয়া আসলেই খুব ক্ষতিকর। যাইহোক পোস্ট পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভাই এই গাড়ির কালো ধোয়া আমাদের শরীরের জন্য বেশ ক্ষতিকর। কিন্তু এই গাড়ির কালো ধোয়া যখন আমাদের নাকে বা ঘ্রাণ পায় তখন বেশ ভালই লাগে কিন্তু এটি খুবই মারাত্মক ক্ষতি করে একটি জিনিস। আসলে ভাই এই গাড়ির কালো ধোয়ার ঘ্রাণ আমার কাছেও বেশ ভালো লাগে। সব থেকে এই সব ঘটনা বেশি ঘটে শহরাঞ্চলের দিকে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

এই কালো ধোঁয়া ছোটবেলায় খুব ভালো লাগতো, তবে এখন খুবই বিরক্ত লাগে। শরীরের জন্য খুব ক্ষতিকর। যাইহোক পোস্ট পড়ে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45