📸 ফটোগ্রাফি পোস্ট 📸 || সাতটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। কিছুদিন আগে আমি রমনা পার্কে ঘুরতে গিয়েছিলাম। তো শীতকালে এমনিতেই বিভিন্ন জায়গায় অনেক সুন্দর সুন্দর ফুল দেখা যায়। রমনা পার্কের কয়েকটি জায়গায় ছোট ছোট বাগান দেখেছিলাম। বাগানের মধ্যে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছিল। আমি অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। তার মধ্য থেকে আজকে সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে এবং ফুলের ফটোগ্রাফি করতে সবচেয়ে বেশি ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240210_201011_24c.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে কসমস ফুল। আমরা জানি যে কসমস ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন সাদা,লাল,বেগুনি,গোলাপি ইত্যাদি। এই সাদা রঙের কসমস ফুলটি আসলেই খুব সুন্দর। আমার কাছে সব রঙের কসমস ফুল ভীষণ ভালো লাগে। এই ফুলের পাপড়ি গুলো এবং হলুদ অংশটি দেখতে খুবই সুন্দর লাগে।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240210_201013_37a.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে গোলাপি রঙের কসমস ফুল। গোলাপি রঙের কসমস ফুল সচরাচর সবচেয়ে বেশি দেখা যায়। তবে নার্সারিতে গেলে মোটামুটি সব ধরনের কসমস ফুলই দেখা যায়। আমি ব্যক্তিগতভাবে এই গোলাপি রঙের কসমস ফুল সবচেয়ে বেশি পছন্দ করি।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240210_201010_7ab.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সাদা এবং বেগুনি রং মিশ্রিত কসমস ফুল। এই রঙের কসমস ফুল সবচেয়ে কম দেখা যায়। আমরা চাইলে খুব সহজেই কসমস ফুল টবের মধ্যে চাষ করতে পারি। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে কসমস ফুলের জুড়ি মেলা ভার।



📸৪নং ফটোগ্রাফি📸


20240104_155624.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সাদা গোলাপ ফুল। গোলাপ ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম রয়েছে। আমরা সবাই জানি বিভিন্ন জাতের এবং বিভিন্ন রঙের গোলাপ ফুল রয়েছে এই পৃথিবীতে। একেক রঙের গোলাপ ফুল একেক রকম অর্থ বহন করে।



📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240210_201006_014.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হাইব্রিড জাতের গোলাপ ফুল। এই গোলাপ ফুলের পাপড়ি গুলো বেশ বড়। গোলাপ ফুলের সৌন্দর্য বরাবরই আমাকে মুগ্ধ করে। আমার ইচ্ছে আছে ছাঁদ বাগানে বিভিন্ন রঙের গোলাপ ফুল চাষ করার। যদিও এখন শুধুমাত্র লাল এবং সাদা গোলাপ ফুলের গাছ লাগিয়েছি।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240210_201008_6f9.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হলুদ রঙের গোলাপ ফুল। আমরা জানি যে, হলুদ গোলাপ হচ্ছে বন্ধুত্বের প্রতীক। এই ফুলটি সামনাসামনি দেখতে দারুণ লেগেছিল। হয়তোবা ফটোগ্রাফিতে ততোটা ভালো লাগছে না। গোলাপ ফুলের পাতাগুলোও খুব সুন্দর লাগে দেখতে।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240210_203435_22d.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুলের নাম হচ্ছে গ্ল্যাডিওলাস। এই ফুলটি দেখতে কলাবতী ফুলের মতোই লাগে। তবে গুগল লেন্সে সার্চ দিয়ে জানতে পারলাম এটা কলাবতী ফুল নয়। এটি একটি হাইব্রিড জাতের ফুল। এই ফুল আরও বিভিন্ন রঙের হয়ে থাকে। গোলাপি রঙের এই ফুলটি দেখতে আসলেই খুব সুন্দর লাগে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১০.২.২০২৪
লোকেশনরমনা পার্ক, ঢাকা, বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 5 months ago 

আপনার তোলা প্রত্যেকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনি ফটোগ্রাফি করতে অত্যন্ত দক্ষ। এরকম সৌন্দর্যের পরিপূর্ণ ফটোগ্রাফি গুলো দেখলে মনটা বেশ সজীব হয়ে ওঠে। আপনার তোলা হাইব্রিড জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব খুশি হলাম ভাই। যাইহোক গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব খুশি হলাম ভাই। যাইহোক গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 
 5 months ago 

বাহ আপনার সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে আমিও এইমাত্র ফটোগ্রাফি পোস্ট করে আসলাম। আপনার করা সবগুলো ফটোগ্রাফি এমন ভালো লেগেছে কিন্তু হলুদ রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে, জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ্ ! চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দারুন দারুন কিছু স্বচ্ছ সুন্দর ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করে আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া প্রতিটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে বিশেষ করে সাদা কসমস ফুলের সৌন্দর্যটা তো আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার নিখুঁত ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কিছুদিন আগে আপনি রমনা পার্কে ভ্রমণ করতে গিয়েছিলেন সেখানে ছোট ছোট অনেকগুলো বাগান দেখতে পেয়েছেন। এই বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো আজকে আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে কসমস ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। গোলাপী রঙের এবং সাদা রঙের কসম সত্যিই অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কসমস ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার খুবই ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনি আমার পছন্দের ফুলের সাতটি ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখেই তো, আমি এক নজরে অনেকক্ষণ পর্যন্ত তাকিয়ে ছিলাম। কসমস, গোলাপ এবং গ্ল্যাডিওলাস ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো অনেক সুন্দর হয়েছে। ভিন্ন ভিন্ন কালারের কসমস ফুল এবং গোলাপ ফুল গুলো দেখে ইচ্ছে করছিল এভাবেই তাকিয়ে থাকি। প্রত্যেকটা কালারের কসমস ফুল এবং গোলাপ ফুল গুলো দেখতে দারুণ লাগতেছে।

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি এক নজরে অনেকক্ষণ তাকিয়ে ছিলেন,জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49