রেসিপি পোস্ট || 🍲মুরগির মাংসের মজাদার ভুনা রেসিপি তৈরি🍲

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করবো। আপনারা অনেকেই জানেন যে, আমি মাঝেমধ্যে বাসায় বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকি। যাইহোক আমি মজাদার মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করেছিলাম। আমি এই রেসিপিটা তৈরি করতে কক মুরগি ব্যবহার করেছি। মুরগির মাংস আমার বরাবরই ভীষণ পছন্দ। তবে দেশী মুরগির মাংস একটু বেশিই পছন্দ। কিন্তু দেশী মুরগি এখন ততোটা পাওয়া যায় না বলে, বেশিরভাগ সময় কক মুরগি খাওয়া হয়ে থাকে। যাইহোক রেসিপিটা আমাদের বাসার সবাই বেশ পছন্দ করেছিল। এই রেসিপিটা খেতে আসলেই খুব সুস্বাদু লেগেছিল। কারণ রেসিপিটা ঝাল ঝাল করে তৈরি করেছিলাম। তাছাড়া রেসিপির কালারটাও দারুণ এসেছিল। আপনারা চাইলে এই রেসিপিটা বাসায় তৈরি করে খেতে পারেন। যাইহোক রেসিপিটা আমি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



মুরগির মাংসের মজাদার ভুনা রেসিপি তৈরি

20240803_215642.jpg



প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
কক মুরগির মাংস১ কেজি
পেঁয়াজ৫/৬ টা
কাঁচামরিচ৫/৬ টা
গরম মসলাপরিমাণ মতো
হলুদের গুঁড়াপরিমাণ মতো
মরিচের গুঁড়াপরিমাণ মতো
জিরা বাটাপরিমাণ মতো
আস্ত জিরাপরিমাণ মতো
আদা রসুন বাটাপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণ মতো

GridArt_20240804_142832927.jpg

প্রধান উপকরণ



প্রস্তুত প্রণালী নিম্নরূপ :


🍲প্রথম ধাপ🍲


GridArt_20240804_142900400.jpg

প্রথমে কয়েকটি আস্ত জিরা টেলে নিলাম। যাতে করে টেলে নেওয়া জিরা গুলো গুঁড়া করে, রান্না হয়ে যাওয়ার পর উপরের দিকে ছিটিয়ে দিতে পারি। যাইহোক তারপর পরিমাণ মতো সয়াবিন তেল ঢেলে, আগে থেকে কেটে রাখা পেঁয়াজ কুঁচি এবং কাঁচামরিচ গুলো দিয়ে দিলাম।



🍲দ্বিতীয় ধাপ🍲


GridArt_20240804_142935969.jpg

পেঁয়াজ হালকা বাদামি কালার হওয়ার পর, পরিমাণ মতো গরম মসলা দিয়ে দিলাম। তারপর অল্প কিছুক্ষণ নেড়ে হলুদ মরিচের গুঁড়া, আদা রসুন বাটা এবং লবণ দিয়ে একটু নেড়ে নিলাম।



🍲তৃতীয় ধাপ🍲


GridArt_20240804_143008601.jpg

তারপর জিরা বাটা দিয়ে মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিবো। কষানো হয়ে গেলে আগে থেকে কেটে রাখা মুরগির মাংসের টুকরা গুলো দিয়ে দিলাম। এরপর মুরগির মাংস ভালোভাবে কষিয়ে নিবো।



🍲চতুর্থ ধাপ🍲


GridArt_20240804_143107372.jpg

ভালোভাবে কষিয়ে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিবো ৭/৮ মিনিটের জন্য।



🍲পঞ্চম ধাপ🍲


GridArt_20240804_143128103.jpg

৭/৮ মিনিট পর ঢাকনা খুলে দেখলাম ঝোল অনেকটা শুকিয়ে গিয়েছে। তারপর জিরার গুঁড়া উপরে ছিটিয়ে দিলাম। আর এভাবেই রেসিপিটা তৈরি করে ফেললাম।



🍲পরিবেশন🍲


20240803_215642.jpg

তারপর একটি প্লেটে ঢেলে সুন্দর ভাবে পরিবেশন করলাম। রেসিপিটা খেতে সত্যিই দারুণ লেগেছিল।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিরেসিপি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ৪.৮.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 2 months ago 

আপনি কিন্তু আমার অনেক পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন। মুরগির মাংসের ভুনা রেসিপি খেতে আমি অনেক বেশি ভালোবাসি। এরকমভাবে মুরগির মাংস ভুনা করা হলে জাস্ট অসাধারণ লাগে খেতে। এই রেসিপিটা দেখেই বুঝতে পারতেছি কতটা সুস্বাদু হয়েছিল। একটু ঝাল ঝাল করে মুরগির মাংস ভুনা করলে দারুন লাগে খেতে। অনেক বেশি পছন্দ হয়েছে ভাই আপনার আজকের এই রেসিপিটা। খুব মজাদার ভাবে তৈরি করে শেয়ার করেছেন।

 2 months ago 

ঝাল ঝাল করে মুরগির মাংস রান্না করলে খেতে আসলেই দারুণ লাগে। যাইহোক রেসিপিটা দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খুব মজার একটা রেসিপি আমি শেয়ার করেছেন আজকে। মুরগির মাংস ভুনা রেসিপি আমার অনেক পছন্দের একটা রেসিপি। আমি আজিই মুরগির মাংস ভুনা করলাম। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও লোভনীয় হয়েছে । রেসিপি তৈরি করার প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। ধন্যবাদ এমন মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু রেসিপিটা খেতে খুবই সুস্বাদু লেগেছিল। যাইহোক রেসিপিটা দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। আসলে ভাইয়া বর্তমান দেশে মুরগী তেমন পাওয়া যায় না বলেই চলে। যাইহোক বিকল্প কক মুরগি অনেক ভালো। কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলেই আপু বিকল্প হিসেবে কক মুরগির মাংস খেতে মোটামুটি ভালোই লাগে। যাইহোক রেসিপিটা দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

মুরগির মাংসের মজাদার ভুনা রেসিপি তৈরি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। এত সুস্বাদু মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

রেসিপির পরিবেশন আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে বেশ খুশি হলাম ভাই। যাইহোক রেসিপিটা দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 
 2 months ago 

দেশি মুরগি কিনতে গেলেও অনেক সময় কনফিউশনে পরতে হয়। আমি দেশি মুরগি কেনার সময় বেশিরভাগ ক্ষেত্রে গ্রাম থেকে কেনার চেষ্টা করি ভাইয়া। তবে কক মুরগি খেতেও ভালো লাগে। অসাধারণ একটি রেসিপি তৈরির প্রসেস ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

বাজারে তো কক মুরগিকেই দেশী মুরগি বলে বিক্রি করে দেয়। যাইহোক রেসিপিটা দেখে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

বর্তমানে আমাদের দেশে দেশি মুরগি পাওয়াটাই কষ্ট হয়ে যাচ্ছে। দেশি মুরগির মাংসের রেসিপি টেস্টি অন্যরকম হয়। যাইহোক আপনি আজকে কক মুরগির চমৎকার রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

দেশী মুরগির মাংসের রেসিপি খাওয়ার মজাই আলাদা। মাঝেমধ্যে দেশী মুরগি পেলে মিস করি না ভাই। যাইহোক রেসিপিটা দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

কক মুরগির মাংস খেতে আমার কাছে একটু বেশি ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে মুরগির মাংস ভুনা রেসিপি করেছেন। তবে মুরগির মাংস যেভাবে রান্না করা হয় খেতে বেশ মজাই লাগে। আর এই ধরনের মুরগির মাংস ভুনা রেসিপি মধ্যে হালকা পেঁয়াজ মরিচ বেশি দিলে খেতে মজা লাগে। সত্যি মজার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

হ্যাঁ আপু পেঁয়াজ মরিচ এই রেসিপিতে বেশি দিয়েছিলাম বলে খেতে দারুণ লেগেছিল। যাইহোক রেসিপিটা দেখে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67167.55
ETH 2610.59
USDT 1.00
SBD 2.67