অরিগ্যামি পোস্ট || রঙিন কাগজ দিয়ে ড্রেসের অরিগ্যামি তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করবো। আমাদের কমিউনিটিতে অনেকেই খুব সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করে আমাদেরকে প্রতিনিয়ত উপহার দিয়ে যাচ্ছেন। আপনারা অনেকেই জানেন আমি কয়েকদিন যাবৎ জ্বর ঠান্ডা জনিত সমস্যায় ভুগছিলাম। আলহামদুলিল্লাহ এখন অনেকটাই সুস্থ হয়েছি। আজকে আমি প্রথম বারের মতো একটি ড্রেসের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। ড্রেসের অরিগ্যামি তৈরি করার পর আমার কাছে বেশ ভালো লেগেছে দেখতে। অরিগ্যামির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি যথেষ্ট চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ড্রেসের অরিগ্যামিটি খুব ভালো লাগবে। আমি কিভাবে ড্রেসের অরিগ্যামি তৈরি করলাম, সেটা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।



রঙিন কাগজ দিয়ে ড্রেসের অরিগ্যামি তৈরি


Notes_230703_200007_8ec.jpg


6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21Pan6HP4CjHbMXkSPzbEpN5MFzDigi84LV96iE7mLBohYv6xykPZKjRaJcemgDsJL8vhzKQUcFmTUF2AS8iea9EihXnBHSMJ9kyaHWQKfLthFLvMsYjNdCrxmAw3aPU1ZZF32NvEw8NKqboKJ9CjjLC3.png

  • রঙিন কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা
  • পুঁতি


প্রস্তুত প্রণালী নিম্নরুপঃ

প্রথম ধাপ

Notes_230703_200002_37c.jpg

প্রথমেই ড্রেসের নিচের অংশ তৈরি করার জন্য রঙিন কাগজ কাঁচি দিয়ে এভাবে কেটে নিলাম। একই সাইজের আরো একটি কাগজ কেটে নিব।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-1.png

দ্বিতীয় ধাপ

Notes_230703_200003_286.jpg

তারপর কাগজ দুটি এভাবে ভাজ করে নিব।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-1.png

তৃতীয় ধাপ

Notes_230703_200005_495.jpg

এরপর ভাজ করা কাগজ গুলো আঠা দিয়ে লাগিয়ে ড্রেসের নিচের অংশ তৈরি করে নিলাম। তারপর কালো কাগজে পেন্সিল দিয়ে দাগ টেনে, কাঁচি দিয়ে কেটে ড্রেসের উপরের অংশ তৈরি করে নিলাম। তারপর ড্রেসের উপরের অংশ এবং নিচের অংশ আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-1.png

চতুর্থ ধাপ

Notes_230703_200011_dc5.jpg

তারপর সম্পূর্ণ ড্রেসের মধ্যে আঠা দিয়ে পুঁতি লাগিয়ে নিলাম ড্রেসের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-1.png

পঞ্চম ধাপ

Notes_230703_200009_2c7.jpg

একটি ফুল তৈরি করে মাঝখানে পুঁতি লাগিয়ে নিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9E2xjbxroxSrCwotkoebAnLzWzd7g7Y4zx6fGBgYUxMBSvEFHCDgSGzoka2bhH32Eq5LjuY2xxr56LBWGRQmNsKx3k-1.png

সর্বশেষ ধাপ

Notes_230703_200007_8ec.jpg

তৈরি করা ফুলটি আঠা দিয়ে লাগিয়ে নিলাম ড্রেসের নিচের অংশের দিকে। এতে করে ড্রেসটি দেখতে আরো সুন্দর লাগছে। আর এভাবেই সম্পন্ন করে নিলাম ড্রেসের অরিগ্যামিটি।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅরিগ্যামি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৩.৭.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ড্রেসের অরিগামি তৈরি করেছেন। যেটা দেখতে খুবই চমৎকার লাগছে। কালারটা ও সুন্দর হয়েছে যার কারণে দেখতে একটু বেশি চমৎকার লাগছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি মনে করি এই ধরনের কাজে কালার কম্বিনেশনটা খুব গুরুত্বপূর্ণ। পোস্টটি দেখে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

 last year 
 last year 

রঙিন কাগজ দিয়ে ড্রেসের অরিগ্যামি তৈরি অসাধারণ হয়েছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করলাম জন্য ধন্যবাদ। আপনার ডাই পোস্ট আমার খুবি ভালো লেগেছে।

 last year 

ভাই চেষ্টা করেছি ড্রেসের অরিগ্যামিটি সুন্দর ভাবে তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমি তো প্রথম ভেবেছিলাম এটি একটি ছোট বাচ্চার জামা ছবি তুলেছেন। এটি দেখে বোঝা যাচ্ছে না এটি রঙিন কাগজ দিয়ে তৈরি করা একটি ড্রেস। আসলেই অনেক সুন্দরভাবে তৈরি করেছেন অনেক ছোট ছোট কারুকাজ দেখিয়েছেন যা আমার অনেক পছন্দ হয়েছে।

 last year 

আসলে এই ধরনের মন্তব্য পেলে কাজ করার কষ্ট একেবারে দূর হয়ে যায়। এমন অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন সবসময়।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ড্রেস তৈরি করেছেন। । ড্রেস টি দেখতে খুবই সুন্দর লাগছে । আসলে কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনার
ড্রেস তৈরি করার প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। পুঁতি দেওয়াতে দেখতে খুবই সুন্দর লাগছে। এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার মতো আমারও রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুব ভালো লাগে ভাই। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাই আপনার প্রতিদিনের পোস্ট ভেরিয়েশন দেখতে বেশ ভালো লাগে আমার কাছে। আপনার আজকের অরিগামি পোস্টটি বেশ সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে ড্রেস তৈরি করেছেন যেটা দেখতে বেশ ভালো লাগছে আমার কাছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমার পোস্ট ভেরিয়েশন দেখতে আপনার খুব ভালো লাগে, জেনে ভীষণ ভালো লাগলো ভাই। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে ড্রেসের অরিগ্যামি আসলেই অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ।দেখে মনে হচ্ছে অনেকটা প্রফেশনাল ।এমন ধরনের জামা তৈরি করতে অনেক সময় লাগে যা আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে ।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

প্রথমবারের মতো চেষ্টা করলাম আপু। এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 last year 

রঙ্গিন কাগজের তৈরি অরিগামি গুলো দেখতে খুবই ভালো লাগে। ভাইয়া আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ড্রেস টি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে।সবুজ কালার আমার খুবই পছন্দের একটি কালার।সবুজের সাথে হলুদ লাল সাদা কম্বিনেশন টা খুবই চমৎকার লাগছে।সবমিলিয়ে অসাধারণ হয়েছে আজকের পোস্ট টি।অসাধারণ পোস্ট টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

অরিগ্যামিটির এতো প্রশংসা করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে ড্রেসের অরিগামি করেছেন। এটা তৈরি করতে মনে হয় অনেক সময় লেগেছিল। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটা সম্পন্ন করেছেন ভাইয়া। সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

হ্যাঁ আপু এটা তৈরি করতে বেশ ভালোই সময় লেগেছিল। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44