অরিগ্যামি পোস্ট || হরিণের মাথার আকৃতির আইসক্রিমের অরিগ্যামি তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করবো। আমাদের কমিউনিটিতে অনেকেই খুব সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করে, আমাদেরকে প্রতিনিয়ত উপহার দিয়ে যাচ্ছেন। যাইহোক আমি ক্লে দিয়ে একটি আইসক্রিমের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আইসক্রিম এর মধ্যে হরিণের মাথার আকৃতি দেওয়ার চেষ্টা করেছি। মোটকথা ক্লে দিয়ে হরিণের মাথার আকৃতির একটি আইসক্রিমের অরিগ্যামি তৈরি করেছি। আইসক্রিমের অরিগ্যামি তৈরি করার পর আমার কাছে বেশ ভালো লেগেছে দেখতে। অরিগ্যামির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বিভিন্ন রঙের ক্লে ব্যবহার করেছি। মোটকথা অরিগ্যামিটি আকর্ষণীয় করে তুলতে যথেষ্ট চেষ্টা করেছিলাম। আশা করি আপনাদের কাছে আইসক্রিমের অরিগ্যামিটি খুব ভালো লাগবে। আমি কিভাবে আইসক্রিমের অরিগ্যামি তৈরি করলাম, সেটা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আপনারা চাইলে এমন অরিগ্যামি তৈরি করতে পারেন।



হরিণের মাথার আকৃতির আইসক্রিমের অরিগ্যামি তৈরি

GridArt_20240221_230515499.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • বিভিন্ন কালারের ক্লে
  • বাদামী মার্কার পেন
  • গোলাপি মার্কার পেন
  • কাঁচি


প্রস্তুত প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


Notes_240221_225347_f85.jpg

প্রথমে সাদা রঙের ক্লে দিয়ে একটি আইসক্রিমের আকৃতি দিয়ে দিলাম।



দ্বিতীয় ধাপ


Notes_240221_225345_084.jpg

এই পর্যায়ে বাদামী কালারের মার্কার পেন দিয়ে, চকবার আইসক্রিমের ডিজাইন করে নিলাম। তারপর বাদামী এবং সাদা কালারের ক্লে দিয়ে হরিণের দুটি কান তৈরি করে নিলাম।



তৃতীয় ধাপ


Notes_240221_225330_38f.jpg

এরপর বাদামী কালারের ক্লে দিয়ে চিত্রের মতো করে হরিণের দুটি শিং তৈরি করে নিলাম।



চতুর্থ ধাপ


Notes_240221_225343_cd2.jpg

তারপর শিং দুটি লাগিয়ে নিলাম।



পঞ্চম ধাপ


Notes_240221_225334_66b.jpg

এরপর কালো কালারের ক্লে দিয়ে হরিণের নাক এবং চোখ তৈরি করে লাগিয়ে নিলাম।



সর্বশেষ ধাপ


Notes_240221_230028_16e.jpg

Notes_240221_230031_8e1.jpg

Notes_240221_230026_781.jpg

Notes_240221_230029_b93.jpg

তারপর গোলাপি মার্কার পেন দিয়ে হরিণের গাল বানিয়ে দিলাম। এভাবেই অরিগ্যামিটি তৈরি করে ফেললাম। তারপর বিভিন্ন ভাবে কয়েকটি ছবি তুলে নিলাম।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅরিগ্যামি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২২.২.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 
 4 months ago 

বিভিন্ন কালারের প্লে দিয়ে অনেক সুন্দর আইসক্রিম তৈরি করেছেন ভাইয়া। অরিগ্যামি টা দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আইসক্রিমের মধ্যে হরিণের মাথার আকৃতি দেওয়ার কারণে দেখতে বেশি ভালো লাগছে।

 4 months ago 

বিভিন্ন কালারের প্লে দিয়ে অনেক সুন্দর আইসক্রিম তৈরি করেছেন ভাইয়া।

আপু এটাকে ক্লে বলা হয়। যাইহোক অরিগ্যামিটি দেখে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এমনিতেই এই জাতীয় আইসক্রিম গুলো আমার খুবই প্রিয়। আর ঠিক তেমনি আইসক্রিম জাতীয় সুন্দর জিনিস তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন দেখি সত্যি আমার খুব ভালো লেগেছে। যেন নতুন একটি প্রতিভার বিকাশ ঘটেছে আপনার আজকের এই পোস্টের মাঝে।

 4 months ago 

সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আইসক্রিম আমি ছোট থেকেই পছন্দ করি। আমার জানা মতে কম বেশি সবাই আইসক্রিম খেতে পছন্দ করেন। তবে সম্পুর্ন ভিন্ন রকম একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। হরিণের মাথার আকৃতির আইসক্রিমের অরিগ্যামি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার কাজ গুলো প্রতিনিয়ত আরো সুন্দর হচ্ছে। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাই সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। যাইহোক এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চমৎকার হয়েছে তো ভাইয়া। হরিণের শেপ দেয়াতে দেখতেও সুন্দর লাগছে। কাজটা নিখুঁতভাবে করেছেন আপনি। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন 🌼

 4 months ago 

হ্যাঁ ভাই আইসক্রিমের মধ্যে হরিণের আকৃতি দেওয়ার কারণে দেখতে খুব সুন্দর লাগছে। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ খুবই চমৎকার অরিগ্যামি শেয়ার করেছেন তো। হরিণের মাথার আকৃতির আইসক্রিমের অরিগ্যামি তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ক্লে দিয়ে এত সুন্দর অরিগ্যামি তৈরি করা যায় জানা ছিল। আপনার এত সুন্দর অরিগ্যামি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

অরিগ্যামিটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,এটা জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হরিণের মাথার আকৃতির আইসক্রিমের অরিগ্যামি

ভাই, এইগুলোকে তো আমার কাছে ডাই মনে হয়, যদিও আপনি এখানে অরিগ্যামি বলেছেন।

যাইহোক, হরিণের মাথার আকৃতির আইসক্রিম, এই কনসেপ্টটাই তো আমার কাছে অনেক বেশি ভালো লাগলো ভাই। সত্যি কথা বলতে দেখতেও কিন্তু অনেকটা হরিণের মাথার মতোই লাগছে, সেরকম কালারও হয়েছে। আমার কাছে তো আপনার এই কাজটা অনেক বেশি ভালো লাগলো। তাছাড়া আপনার উপস্থাপনাও অসম্ভব সুন্দর ছিল।

 4 months ago 

ডাই হতে পারে ভাই, আমি ক্লে দিয়ে এই প্রথম কিছু তৈরি করে শেয়ার করলাম। যাইহোক পোস্টটি দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনি ক্লে দিয়ে এই প্রথম কিছু তৈরি করে করলেও, দেখতে কিন্তু বেশ দারুন হয়েছে ভাই।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61775.46
ETH 3455.88
USDT 1.00
SBD 2.52