কবিতা আবৃত্তি || অনন্ত প্রেম (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা এবং ছোট দাদার কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদার কবিতা নিয়মিত পড়া হয়।



thumbnail-1700166547909.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের অনন্ত প্রেম কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি পড়লে মনের মধ্যে অন্য রকম ভালো লাগা কাজ করে। তাই আমি "অনন্ত প্রেম" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : অনন্ত প্রেম
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :

তোমারেই যেন ভালোবাসিয়াছি
শত রূপে শত বার
জনমে জনমে, যুগে যুগে অনিবার।
চিরকাল ধরে মুগ্ধ হৃদয়
গাঁথিয়াছে গীতহার,
কত রূপ ধরে পরেছ গলায়,
নিয়েছ সে উপহার
জনমে জনমে, যুগে যুগে অনিবার।
যত শুনি সেই অতীত কাহিনী,
প্রাচীন প্রেমের ব্যথা,
অতি পুরাতন বিরহমিলনকথা,
অসীম অতীতে চাহিতে চাহিতে
দেখা দেয় অবশেষে
কালের তিমিররজনী ভেদিয়া
তোমারি মুরতি এসে,
চিরস্মৃতিময়ী ধ্রুবতারকার বেশে।
আমরা দুজনে ভাসিয়া এসেছি
যুগল প্রেমের স্রোতে
অনাদিকালের হৃদয়-উৎস হতে।
আমরা দুজনে করিয়াছি খেলা
কোটি প্রেমিকের মাঝে
বিরহবিধুর নয়নসলিলে,
মিলনমধুর লাজে—
পুরাতন প্রেম নিত্যনূতন সাজে।
আজি সেই চিরদিবসের প্রেম
অবসান লভিয়াছে
রাশি রাশি হয়ে তোমার পায়ের কাছে।
নিখিলের সুখ, নিখিলের দুখ,
নিখিল প্রাণের প্রীতি,
একটি প্রেমের মাঝারে মিশেছে
সকল প্রেমের স্মৃতি—
সকল কালের সকল কবির গীতি।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৭.১১.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 8 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের সুন্দর একটি কবিতা আজকে আপনি নিজের কন্ঠে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার কন্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কবিতা আবৃতি শুনতে পেলে আমার অনেক ভালো লাগলো। আমি এমনিতেই কবিতা আবৃত্তি করতে ভালবাসি রচনা করতে ভালোবাসি সুনতে ভালবাসি। আশা করি এভাবে আরও অনেক কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন

 8 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের প্রত্যেকটা কবিতা আমার পছন্দের। তার মধ্যে অনন্ত প্রেম কবিতাটাও রয়েছে। আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের অনন্ত প্রেম কবিতাটা অনেক সুন্দর ভাবে আবৃত্তি করেছেন, যা শুনে মনটা জুড়িয়ে গেল। আপনি কবিতার লাইনগুলো এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন যেটা একবার শুনে আমার বারবার শুনতে ইচ্ছে করছে। রবীন্দ্রনাথ ঠাকুর এই কবিতাটা অনেক সুন্দর টপিক তুলে ধরে লিখেছেন। এরকম কবিতা গুলো সত্যি অনেক ভালো লাগে।

 8 months ago 

অনন্ত প্রেম কবিতাটি আসলেই খুব সুন্দর। যাইহোক আমার আবৃত্তি শুনে, এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 
 8 months ago 

আমার কাছেও ভাইয়া কবিতা পড়তে এবং আবৃত্তি করতে ভীষণ ভালো লাগে। আপনাদের দেখে আমি অনুপ্রাণিত হয়ে আমিও কবিতা আবৃত্তি করি ভাইয়া। বিশেষ করে আপনাকে দেখে আমি ভীষণ অনুপ্রাণিত হয়েছিলাম ভাইয়া। আমি সাহস পেয়েছিলাম অতঃপর আমিও আবৃত্তি করার চেষ্টা করলাম। আজকে আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের "অনন্ত প্রেম" কবিতা আবৃত্তি করেছেন। দারুন ভাবে আমার ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনি মাঝেমধ্যেই রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি করে থাকেন ভীষণ ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে আবৃত্তিটা করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত শুনলাম ভাইয়া। ভীষণ ভালো লাগলো আপনার কন্ঠে দারুন ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল। এত সুন্দর একটি কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য

 8 months ago 

আমাকে দেখে আপনি ভীষণ অনুপ্রাণিত হয়েছিলেন, জেনে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

রবীন্দ্রনাথের কবিতা মানেই অন‍্যরকম কিছু। সত্যি বলতে রবীন্দ্রনাথ এর এতো পরিমাণ কবিতা। প্রতিনিয়তই তার নতুন নতুন কবিতার সঙ্গে পরিচিত হয়। রবীন্দ্রনাথ ঠাকুরের এই কবিতা টা বেশ দারুণ। চমৎকার আবৃত্তি করেছেন কবিতা টা। বেশ চমৎকার লাগছে শুনতে। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার আবৃত্তি শুনে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 8 months ago 

খুবি সুন্দর কবিতা আবৃতি করেছেন।এই কবিতা আমার খুবি ভালো লাগে।আপনার কন্ঠ আবৃত্তি শুনে আরও বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার কন্ঠে আবৃত্তি শুনে আপনার খুব ভালো লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

রবি ঠাকুরের "অনন্ত প্রেম" কবিতাটি আপনার কন্ঠে শুনতে পেরে অনেক ভালো লাগলো ভাই। আপনি অনেক সুন্দর ভাবে এই কবিতাটি উপস্থাপন করেছেন যা শুনতে বেশ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট বিস্তারিত ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই যথেষ্ট চেষ্টা করেছি খুব সুন্দরভাবে কবিতা আবৃত্তি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে। যাইহোক এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের অনেকগুলো কবিতা শুধুমাত্র বই এ পড়া হয়েছে৷ মাঝে মাঝে ক্লাসে থাকাকালীন অবস্থায় বন্ধু-বান্ধবদের কাছ থেকেও আব আবৃতি শোনা হতো। তবে আজকে আপনার কাছ থেকে এই কবিতাটির আবৃত্তি শুনতে পেরে খুবই ভালো লাগলো৷ খুবই সুন্দরভাবে এই কবিতা আবৃত্তি করেছেন আপনি। আর এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই৷

 8 months ago 

আসলে কবিগুরুর কবিতা পড়েনি, এমন মানুষ নেই বললেই চলে। যাইহোক আবৃত্তি শুনে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62