ফটোগ্রাফি পোস্ট || নার্সারি থেকে তোলা সাতটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। কিছুদিন আগে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি বেশ কয়েকটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুল, ফল, সবজি এবং বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে ইতিমধ্যে অনেকগুলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। আজকে আরও সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। এই পোস্টে আপনারা ফুল,ফল এবং সবজির ফটোগ্রাফি দেখতে পাবেন। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240225_001835_8f6.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের সবার পরিচিত একটি ফুল,যার নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল দেখতে আসলেই খুব সুন্দর। আমরা জানি যে বিভিন্ন রঙের জবা ফুল রয়েছে। নার্সারিতে গেলে বিভিন্ন রঙের জবা ফুল দেখতে পাওয়া যায়। তবে শীতকালে জবা ফুল তেমন দেখা যায় না। আমি বেশ কয়েকটি নার্সারি ঘুরে হাতেগোনা কয়েকটি জবা ফুল দেখেছিলাম। পাপড়ি গুলোর মধ্যে পানি ছিলো বলে,এই ফুলের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240225_001837_19c.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে কমলা রঙের গাজানিয়া রিজেনস ফুল। এই ফুলের পাপড়ি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। এই ফুলের মাঝখানের অংশটুকুও খুব সুন্দর। হলুদ রঙের গাজানিয়া রিজেনস ফুল দেখতেও খুব সুন্দর লাগে। সচরাচর কমলা এবং হলুদ রঙের গাজানিয়া রিজেনস ফুল সবচেয়ে বেশি দেখা যায়।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240225_001833_9cf.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুল আমি এর আগেও বেশ কয়েকবার দেখেছিলাম। এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন লাল,সাদা,বেগুনি ইত্যাদি। তবে এই ফুলের সঠিক নাম আমার জানা ছিলো না। নার্সারিতে থাকা লোকের কাছে জিজ্ঞেস করে জানতে পারলাম যে,এই ফুলের নাম হচ্ছে ভারবেনা। এই ফুল এখন অনেকেই নাকি চাষ করে থাকে।



📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240225_001831_7e4.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের একেবারে পরিচিত একটি ফুল,যার নাম হচ্ছে জবা ফুল। এই জবা ফুল সচরাচর সব জায়গায় দেখা যায় কমবেশি। বিশেষ করে বিভিন্ন পার্কে এই ফুল বেশি দেখা যায়। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে জবা ফুলের জুড়ি মেলা ভার। জবা ফুল দেখতে যেমন সুন্দর, তেমনি জবা ফুলের অনেক ঔষধি গুণাগুণও রয়েছে।



📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240225_001826_857.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সার্ফিনিয়া ফুল। পিটুনিয়া ফুল দেখতেও একই রকম। কিন্তু সার্ফিনিয়া ফুল এবং পিটুনিয়া ফুলের মধ্যে কিছুটা পার্থক্য রয়েছে। তবে কি কি পার্থক্য রয়েছে, সেটা আমার সঠিক জানা নেই। তবে এই ফুলগুলো আসলেই খুব সুন্দর। পাত্রের মধ্যে ঝুলন্ত অবস্থায় এই ফুলগুলো দেখতে দারুণ লাগে। এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240225_001827_bc8.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের সবার পরিচিত একটি সবজি, যার নাম হচ্ছে টমেটো। টমেটো অনেক দেশে ফল হিসেবেও পরিচিত। টমেটো আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। আমাদের দেশে টমেটো সাধারণত রান্না করে খাওয়া হয় কিংবা সালাদ হিসেবে খাওয়া হয়ে থাকে। যাইহোক সামনাসামনি এই দৃশ্যটি দেখতে দারুণ লাগছিলো। তাই আমি সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করতে।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240225_001829_8c2.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে লেবুর ফটোগ্রাফি। লেবু বরাবরই আমার ভীষণ পছন্দ। আমরা জানি যে লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। আমাদের উচিত প্রতিদিন লেবু খাওয়া অল্প পরিমাণে হলেও। আমি প্রতিদিন লেবু খাওয়ার চেষ্টা করে থাকি। বিভিন্ন জাতের লেবু ছিলো সেই নার্সারিতে। তবে এই লেবু দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছিল আমার কাছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৫.২.২০২৪
লোকেশনউত্তরা,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 5 months ago 

আপনি নার্সারি থেকে অসাধারণ কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছেন।ফুল বরাবরই আমার একটু বেশিই ভালো লাগে।আপনার ফুল,ফল ও সবজির প্রত্যেকটি ছবিই সুন্দর ও মনমুগ্ধকর ছিল।বিশেষ করে প্রথম দুটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে।দ্বিতীয় ছবিটি মনে হচ্ছিল যেন পেইন্টিং করা, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার কাছ থেকে এতো চমৎকার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 
 5 months ago 

ভাইয়া আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। নার্সারিতে গেলে বিভিন্ন ধরনের ফুল দেখা যায় আর সে ফুল গুলো দেখতেও খুব সুন্দর লাগে। আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবশেষে লেবু ও টমেটোর ফটোগ্রাফি তো খুব সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো একদম ক্লিয়ার হয়েছে বলে দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুল ও সবজির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা আপু। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিভিন্ন ধরনের ফুল এবং সবজির ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। গাজানিয়া রিজেনস ফুল এবং পাকা টমেটোর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

গাজানিয়া রিজেনস ফুল এবং পাকা টমেটোর ফটোগ্রাফি দেখে আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে,জেনে বেশ ভালো লাগলো ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ চমৎকার কিছু ফুল এবং সবজি নিয়ে আজকের পোস্ট সাজিয়েছেন। আমিও ফুল ভীষণ পছন্দ করি এবং মাঝে মাঝেই ছবি তোলার চেষ্টা করি। আপনার ফুলগুলোর মধ্যে সার্ফেনিয়া ফুলটি সবথেকে বেশি ভালো লেগেছে, তাছাড়াও অন্যান্য ছবিগুলো সুন্দর ছিল। অনেক ধন্যবাদ ভাই চমৎকার বর্ননার মাধ্যমে ছবিগুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে নার্সারি থেকে কিছু ফুলের ফটোগ্রাফি সংগ্রহ করে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাজানিয়া রিজেনস ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গাজানিয়া রিজেনস ফুল আসলেই খুব সুন্দর। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নার্সারি থেকে অসাধারণ সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে মনটা এমনিতেই সজীবতায় পরিপূর্ণ হয়ে ওঠে। জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি সবগুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব খুশি হলাম ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কমলা রঙের গাজানিয়া রিজেনস ফুল এই প্রথম বারের মত দেখলাম। সত্যি বলতে ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুল হচ্ছে নিষ্পাপ শিশুদের মতো। ফুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। ভালো ছিলো ফুলের ফটোগ্রাফি ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক বলেছেন ভাই, ফুল ভালোবাসে না এমন মানুষ নেই বললেই চলে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41