"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



আজকে আমি এই পোস্টের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক আয়োজিত ৪৩তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমরা সবাই জানি যে, এবারের প্রতিযোগিতা হচ্ছে অনলাইনের মাধ্যমে প্রথম ইনকামের অভিজ্ঞতা নিয়ে। মূলত ২০১৬/২০১৭ থেকে অনলাইন ইনকামের প্রতি ব্যাপক আগ্রহ কাজ করতো আমার। আমি তখন দক্ষিণ কোরিয়াতে ছিলাম। কাজের ফাঁকে ততোটা সময় পেতাম না বলে, তখন অনলাইনে কাজ করার সেভাবে চেষ্টা করা হয়নি। ছুটির দিনে মাঝে মধ্যে ইউটিউবে অনলাইন ইনকাম সম্পর্কিত বিভিন্ন ধরনের ভিডিও দেখতাম। ইউটিউবে ওয়েব ডেভেলপমেন্ট এর কয়েকটি ভিডিও দেখে, ফ্রিল্যান্সিং এর ব্যাপারে আগ্রহ আরো বেড়ে গিয়েছিল। তখন ফ্রিল্যান্সিং ভিত্তিক ওয়েবসাইট আপওয়ার্ক এ, নিজে নিজেই একটি অ্যাকাউন্ট ক্রিয়েট করলাম।


electronic-4433604_1280.jpg

Source


অ্যাকাউন্ট ক্রিয়েট করার পর মেইলে কাজের অফার আসতো বেশ ভালোই। তবে কাজ পারতাম না বিধায় কখনো ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করা হয়নি। ভাবতাম যে ছুটির দিনে ইউটিউব দেখে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ শিখে,তারপর আপওয়ার্ক সাইটে নিয়মিত কাজ করবো। কিন্তু সেখানে ফ্রেন্ড সার্কেল অনেক বড় ছিলো বিধায়, ছুটির দিনে আড্ডা, ঘুরাঘুরি,পার্টি, ক্রিকেট খেলা সবমিলিয়ে অনেক ব্যস্ত থাকতাম। সেজন্য অনলাইনে কোনো কাজ করার সুযোগ হয়ে উঠেনি। এরপর ২০২১ সালের শেষের দিকে বাংলাদেশে চলে আসার পর,স্টিমিট এর সন্ধান পেলাম ২০২২ সালের মাঝামাঝিতে। এরপর আমার বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন করার পর, লেভেলে থাকা অবস্থায় এবিবি স্কুল থেকে ভোট পড়তো। শুরুতে ১/১.৫ ডলার এর ভোট অনেক বড় মনে হতো।


ভাবতাম যে অনলাইনের মাধ্যমে অবশেষে ডলার ইনকাম করছি। সেই অনুভূতিটা আসলেই ভিন্ন ধরনের ছিলো, যা ভাষায় প্রকাশ করার মতো নয়। যখন বাহিরে গিয়ে বন্ধুদের সাথে আড্ডা দিতাম, তখন পোস্ট বা কমেন্ট করার সময় বন্ধুরা আমাকে নিরুৎসাহিত করতো। বলতো যে কাজ করে ডলার ওয়ালেটে জমা হবে ঠিকই, কিন্তু উইথড্র দিতে পারবো না। তখন আমি তাদেরকে বিস্তারিত বলতাম। তবুও যেন তারা বিশ্বাস করতো না। তখন আমি হাসতাম এবং বলতাম যে,''চুন খেয়ে মুখ পুড়লে, দই দেখলেও ভয় লাগে''। এতো এতো ভুয়া সাইট রয়েছে অনলাইন ইনকামের,সেগুলো দেখতে দেখতে তারা জেনুইন সাইটও বিশ্বাস করতে পারছে না। এটা তাদের দোষ না,কারণ এতো ফেইক এর মধ্যে জেনুইন খুব কম আছে।


তাই তারা বিশ্বাস করতে পারতো না। তখন আমার ওয়ালেট ব্যালেন্স খুবই কম ছিলো বিধায়, উইথড্র করে দেখাইনি তাদেরকে। যাইহোক এরপর সবগুলো লেভেল পাশ করে ভেরিফাইড মেম্বার হলাম। তারপর সাই-ফক্স এর ভোট পেতাম নিয়মিত। বহুবার ব্লগার অব দ্যা উইক হওয়ার পর ভালো এমাউন্ট এর ভোট পেতাম। এভাবে করে ওয়ালেটে মোটামুটি বেশ ভালো এমাউন্ট জমা হলো। ২/৩ মাস আগে আমার বন্ধুদের সাথে কথায় কথায় উঠলো যে,স্টিমিট যদি জেনুইন কোনো সাইট হয়,তাহলে যেন উইথড্র করে ওদেরকে দেখাই। আমি ওদের চ্যালেঞ্জ একসেপ্ট করে ,সাগর ভাইয়ের স্টিম থেকে সরাসরি বিকাশে টাকা নেওয়ার পদ্ধতি পোস্টটি ফলো করে বাইনান্স এবং ক্যাশ ওয়ালেট বিডি তে একাউন্ট ক্রিয়েট করি।


সাগর ভাইয়ের এই পোস্টটি অনেক আগেই বুকমার্ক করে রেখেছিলাম। যাইহোক সেই পোস্টটি ফলো করে প্রথম বারের মতো আমি ৫০০০ টাকার মতো উইথড্র করি স্টিমিট থেকে। এটাই ছিলো আমার প্রথম অনলাইন ইনকাম। তারপর বন্ধুদেরকে দেখানোর পর বিশ্বাস করলো যে, স্টিমিট আসলেই জেনুইন সাইট। তখন গর্বে আমার বুকটা একেবারে ভরে গিয়েছিল। তারপর পরিচিত কয়েকজন বলেছিল ওদেরকে স্টিমিট প্লাটফর্মে নিয়ে আসতে। কিন্তু ওদেরকে সম্পূর্ণ কাজ দেখানোর পর,ওদের কাছে বেশ ঝামেলা মনে হয়েছিল। ওরা বলে যে এগুলো মনে হয় না আমরা পারবো। তারপর আমিও ওদেরকে আর তেমনভাবে বলিনি। যাইহোক এই ছিলো আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা। সবকিছুর জন্য আমি দাদার কাছে চিরকৃতজ্ঞ। কারণ দাদা না থাকলে এতো সুন্দর একটি পরিবার আমি পেতাম না। সর্বোপরি দাদার মঙ্গল কামনা করছি।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিপ্রথম অনলাইন ইনকাম প্রতিযোগিতা
পোস্ট তৈরি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১.৯.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year 

এটা ঠিক যে, ফেইকের মাঝে রিয়েল কিছু খুঁজে পাওয়া টাফ ছিল। যেমনটা আমার বেলায়ও হয়েছিল। তবে এতোসব ফেইকের মাঝে স্টিমিট প্লাটফর্মে এসে আমার বাংলা ব্লগে যুক্ত হওয়া সত্যি ভাগ্যের ব্যাপার বলে আমি মনে করি। যেখানে নিজের ক্রিয়েটিভিটি শেয়ার করতে পারতেছি! আপনি প্রথমবার অনলাইন থেকে টাকা সেটা আবার আমার বাংলা ব্লগ থেকে পেয়েছেন জেনে ভালো লাগলো। খুব শীঘ্রই আমার অনুভূতি শেয়ার করবো।

 last year 

ঠিক বলেছেন ভাই, স্টিমিট তথাপি আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের জন্য আশীর্বাদ স্বরুপ। আপনার মন্তব্য পড়ে ভীষণ ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। এবারের প্রতিযোগিতার টপিক অনেক দারুন বলতেই হবে। আমিও নিজের অভিজ্ঞতা লিখবো ভাবছি। যাইহোক আপনি স্টিমিট থেকে উপার্জন করে আপনার বন্ধুদের তাহলে দেখিয়েই দিলেন, সত্যিই এখান থেকে উপার্জন করা যায়। যাক ভাই সবমিলিয়ে আপনার অভিজ্ঞতা শুনে ভালো লাগলো, লেগে থাকুন ইনশাআল্লাহ ভালো কিছু হবে।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ভাই নিজের অভিজ্ঞতা লিখে ফেলুন তাড়াতাড়ি। দোয়া করবেন যেন লেগে থাকতে পারি এই প্লাটফর্মে। যাইহোক এমন অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার অনলাইন থেকে প্রথম ইনকামের অভিজ্ঞতা পোস্টটি পড়ে। আমরা যখন কোন কাজ শুরু করি তখন অনেকেই অনেক ধরনের কথাবার্তা বলে এটা ভালো হবে না এটা করিস না এরকম আর কি। তবে আপনার বন্ধুদের যে আপনি অনলাইন থেকে ইনকাম করে দেখিয়ে দিতে পেরেছেন এজন্য অনেক ভালো লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু,আমাদের চারপাশে নিরুৎসাহিত করার মানুষ অনেক বেশি। তাই অন্যের কথায় কান না দিয়ে নিজের কাজ করা উচিত। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

স্টিমিট খুব দারুন একটা প্লাটফর্ম এখান থেকে অনেকেই নিজের প্রথম ইনকাম টা শুরু করেছে এবারের প্রতিযোগিতা টা অনেক দারুন।ধন্যবাদ আপনাকে আপনার পোস্ট টা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ভাই স্টিমিট এর মতো এমন ট্রাস্টেড সাইট খুব কমই আছে। আমিও আপনার সাথে একমত পোষণ করছি। যাইহোক আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 
 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা- ৪৩ এ অংশগ্রহণ করার জন্য। স্টিমেট এমন একটা সাইট যেখানে ট্রাস্ট করা যায়। এবং আপনি পরিশ্রম করলে এখান থেকে আপনি ইনকাম করতে পারবেন খুব সহজে। আর আপনি প্রথম ইনকামটা এখান থেকেই করেছেন জেনে বেশ ভালো লাগলো ভাই। আর এখান থেকে ইনকামের পর আপনি আরো কিছু মানুষকে উৎসাহিত করেছেন এটা যেন আরো বেশি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ আমি প্রথম অনলাইন ইনকাম স্টিমিট থেকেই করেছি। আসলেই এই প্লাটফর্মে পরিশ্রমের মূল্যায়ন করা হয়। যাইহোক গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

অহ তাহলে স্টিমিট হলো আপনার প্রথম অনলাইন ইনকাম। তাও আবার দুই তিন মাস আগে। সব থেকে ভালো লাগলো যে বন্ধুদের সাথে চ্যালেঞ্জ করে আমাদের প্রিয় সাইট স্টিমিট থেকে টাকা উইথড্র করে তাদের দেখিয়ে দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

হ্যাঁ ভাই ২/৩ মাস আগে প্রথম বারের মতো উইথড্র দিয়েছিলাম। তাদেরকে দেখানোর পর তারা বিশ্বাস করে। যাইহোক পোস্ট পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাই। প্রথম অনলাইন থেকে উপার্জন করে আপনি আপনার বন্ধুদের দেখিয়ে দিয়েছেন সব কাজ খারাপ হয় না। আসলে আমরা যখন কোন কাজ শুরু করি তখন অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য করে থাকে। তবে এটা ঠিক বলেছেন মিথ্যার মধ্যে সত্যকে খুঁজে বের করা খুবই কঠিন। খুব ভালো লাগলো ভাইয়া আপনার পোস্ট পড়ে।

 last year 

ভাই একটা কথা সবসময় বিশ্বাস করি সেটা হচ্ছে, আঁধারের পর আলো আসবেই। স্টিমিট প্লাটফর্ম হচ্ছে সেই আলো। যাইহোক পোস্ট পড়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45