ফটোগ্রাফি পোস্ট || 📸 শ্রীমঙ্গল থেকে ক্যাপচার করা সাতটি রেনডম ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। বেশিরভাগ সময় আমি ফুলের ফটোগ্রাফি শেয়ার করি আপনাদের সাথে। তবে আজকে ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করবো। যাইহোক ঈদের পরের দিন অর্থাৎ এই মাসের ১২ তারিখ পরিবার নিয়ে শ্রীমঙ্গল ঘুরতে গিয়েছিলাম। মূলত চা বাগান সহ আরও বেশ কয়েকটি স্পট দেখার জন্য গিয়েছিলাম। তো সেই ভ্রমণ পোস্ট আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করার চেষ্টা করবো। সেখানে গিয়ে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র ঘুরাঘুরি করে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। যাইহোক আজকে শ্রীমঙ্গল থেকে ক্যাপচার করা সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করবো। এই ফটোগ্রাফি গুলো শ্রীমঙ্গলের বিভিন্ন জায়গা থেকে ক্যাপচার করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। কারণ আপনাদের সাথে যেকোনো কিছু শেয়ার করতে পারলে ভীষণ ভালো লাগে। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240422_101745_e0a.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম শ্রীমঙ্গলের নূর জাহান চা বাগান থেকে। শ্রীমঙ্গল ট্যুরে যাওয়ার আগেই অনলাইনে সার্চ করে জানতে পেরেছিলাম, শ্রীমঙ্গলের মধ্যে সবচেয়ে সুন্দর চা বাগান হচ্ছে নূর জাহান চা বাগান। এই চা বাগানের এরিয়া বিশাল। তাছাড়া রাস্তাটিও খুব সুন্দর লেগেছিল দেখতে। নুরজাহান চা বাগান ছাড়াও, আমরা আরও বেশ কয়েকটি চা বাগান ঘুরেছিলাম শ্রীমঙ্গলে।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240422_101743_5b1.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফটোগ্রাফিটা আমি শ্রীমঙ্গলের বধ্যভূমি-৭১ মেমোরিয়াল পার্ক থেকে ক্যাপচার করেছিলাম। এই পার্কটি শ্রীমঙ্গল শহরের একেবারে কাছাকাছি অবস্থিত। পার্কের ভিতরটা ঘুরে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। বিশেষ করে এই খালটি সবচেয়ে বেশি ভালো লেগেছিল। তাছাড়া সেখানে আর্টিফিশিয়াল পানির ফোয়ারা ছিলো। এই পার্কের এরিয়া ততোটা বড় নয়, কিন্তু প্রচুর ভিড় ছিলো সেদিন।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240422_101748_7fc.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফটোগ্রাফিটা শ্রীমঙ্গলের লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে ক্যাপচার করেছিলাম। রেললাইন দিয়ে অনেকে হাঁটাহাঁটি করছিলো। আবার অনেকে ফটোগ্রাফি করছিলো। আসলে এই জায়গাটিতে ২০০৮ সালে হুমায়ুন আহমেদের "আমার আছে জল" মুভির শুটিং করা হয়েছিল। এই মুভিটা আমি অনেক আগে দেখেছিলাম।



📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240422_101750_534.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

লাউয়াছড়া জাতীয় উদ্যানে ঢোকার পর এই দৃশ্যটি চোখে পরবে। এই উদ্যানে প্রচুর গাছপালা রয়েছে। শুনেছি এই রাস্তা দিয়ে হাঁটার সময় নাকি বানর সামনে চলে আসে। যাওয়ার আগে আমি ইউটিউবে এমন একটি ভিডিও দেখেছিলাম। কিন্তু সেদিন কোন বানর এই রাস্তায় দেখিনি। তবে গাছের অনেক উপরে ছোট একটি বানর দেখতে পেয়েছিলাম। কয়েকজনের কাছে জিজ্ঞেস করে জানতে পেরেছিলাম, বানরের দল নাকি জঙ্গলের গহীনে কাঠাল খাওয়া নিয়ে ব্যস্ত।



📸৫নং ফটোগ্রাফি📸


20240412_111212.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এগুলো হচ্ছে পান পাতা। লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর দিয়ে হাঁটতে হাঁটতে একেবারে শেষ প্রান্তে চলে গিয়েছিলাম। একেবারে শেষপ্রান্তে মূলত আদিবাসীদের গ্রাম রয়েছে। আদিবাসীদের গ্রামে অনেক সুন্দর সুন্দর ঘর দেখতে পেয়েছিলাম। তো সেখানে দেখলাম একসাথে অনেক গুলো পান রাখা ছিলো। একেবারে তাজা পান গুলো দেখতে খুবই সুন্দর লাগছিলো।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240422_101740_ec6.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে মাধবপুর লেকের এক পাশের ফটোগ্রাফি। লেকটা এতো সুন্দর ছিলো, যা বলার মতো নয়। লেকের পানি একেবারে স্বচ্ছ ছিলো। লেকের মধ্যে অনেক গুলো পদ্ম ফুল ফুটেছিল। ফুল গুলো দেখতে আসলেই খুব সুন্দর লেগেছিল। তাছাড়া লেকের পাশে এতো সুন্দর চা বাগান দেখে সত্যিই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। সেদিন প্রচন্ড রোদ ছিলো,তাই প্রচন্ড গরমে একেবারে ক্লান্ত হয়ে গিয়েছিলাম। তাই চা বাগান দেখতে উপরে উঠা হয়নি। নয়তো চা বাগানের উপর থেকে লেকের দৃশ্যটা দেখতে আরো বেশি সুন্দর লাগতো।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240422_101747_6dc.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে আমরা যখন গাড়িতে করে মাধবপুর লেকের দিকে যাচ্ছিলাম, তখন চমৎকার এই দৃশ্যটি আমি দেখতে পাই। এই ফটোগ্রাফিটা আমি গাড়ির ভিতর থেকেই করেছিলাম। আমার কাছে এমন দৃশ্য দেখতে বরাবরই ভীষণ ভালো লাগে। সামনাসামনি এই দৃশ্যটা দেখতে খুবই সুন্দর লেগেছিল। হয়তোবা ফটোগ্রাফিতে ততোটা ভালো লাগছে না।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২২.৪.২০২৪
লোকেশনশ্রীমঙ্গল, সিলেট,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু দারুণ অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। পরিবার নিয়ে ঈদের পরে শ্রীমঙ্গল ঘুরতে গিয়েছিলেন জানতে পেরে বেশ ভালো লাগলো। সেখান থেকে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে ক্যামেরা বন্দি করে শেয়ার করেছেন দেখতে পেলাম। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 
 3 months ago 

শ্রীমঙ্গলে দারুন সময় কাটিয়েছিলেন যেটা ফটোগ্রাফি করে রেখেছেন। আজকে শ্রীমঙ্গলের খুব সুন্দর সুন্দর দৃশ্য আমাদের সাথে শেয়ার করলেন। সত্যিই ভালো লাগলো এরকম সুন্দর পরিবেশে গেলে অনেক ভালোলাগা কাজ করে । আপনার করা ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করেছি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ফুলের ফটোগ্রাফি করার পাশাপাশি যদি এভাবে বিভিন্ন স্পট গুলোর ছবি শেয়ার করেন তাহলে তো নিশ্চয় আমাদের ভালোই লাগবে। সত্যিই ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখার মত ছিল। প্রত্যেকটা জায়গাই একদম অসাধারণ। যদিও কখনো যাওয়া হয়নি। তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে শ্রীমঙ্গল যাওয়ার ইচ্ছা রইল। আর আগে থেকেই সার্চ করে যেহেতু চা বাগানের খোঁজ নিয়েছেন সে হিসেবে ভালোই হয়েছে। এভাবে ট্যুরে যাওয়ার আগে পর্যটন কেন্দ্র সম্পর্কে আগে জেনে নিলে ভালো হয়। পরিবার নিয়ে ঘুরাঘুরি করেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। আর প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন ছিল।

 3 months ago 

যেকোনো জায়গায় ট্যুরে যাওয়ার আগে আমি সবসময়ই সেই জায়গা সম্পর্কে জানার চেষ্টা করি। এতে করে খুব সুবিধা হয় ঘুরাঘুরি করতে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

শ্রীমঙ্গল জায়গাটা আসলেই অনেক বেশি সুন্দর। এই জায়গায় যাওয়ার ইচ্ছা রয়েছে আমার অনেক বেশি। কোন একদিন অবশ্যই এই জায়গাটাতে ঘুরতে যাবো। এই জায়গার পরিবেশ সত্যি একেবারে মনোমুগ্ধকর। আপনি শ্রীমঙ্গল ঘুরতে গিয়েছিলেন ঈদের পরের দিন ফ্যামিলির সদস্যদের নিয়ে, এটা দেখে খুব ভালো লাগলো। শ্রীমঙ্গল ঘুরাঘুরি করার সময় বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। যেগুলো আমাদের মাঝে শেয়ার করলেন দেখে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। জায়গাটার সৌন্দর্য এবং পরিবেশ আমাকে আরো বেশি মুগ্ধ করেছে।

 3 months ago 

হ্যাঁ ভাই শ্রীমঙ্গলে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে। অবশ্যই শ্রীমঙ্গল যাওয়ার চেষ্টা করবেন। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বাংলাদেশ যে কতো সুন্দর সেটা ঘরের বাহিরে না গেলে বুঝা যায় না। মাধবপুরের লেকটি আমার কাছেও ভীষন ভালো লাগছে। ছবিতেই এতো ভালো লাগছে সেখানে গিয়ে দেখলে তো আরও ভালো লাগতো। তাছাড়া হুমায়ুন আহমেদ স্যারে ছবির শুটিং যেখানে হয়েছিল সেটাও দেখতে পারলাম আজ।

 3 months ago 

হ্যাঁ ভাই আমাদের দেশে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে ঘুরে দেখার জন্য। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

সিলেটকে বলা হয় বাংলাদেশের লন্ডন। আর সিলেটের অন‍্যতম সুন্দর একটা জায়গা হলো এই শ্রীমঙ্গল। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। সত্যি এ যেন একেবারে ছবি মতো সুন্দর। কী সুন্দর দৃশ্য চারিদিকে। আপনার ভ্রমণটা বেশ ভালো ছিল সেটা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে। অসাধারণ ছিল ভাই আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 3 months ago 

সিলেটের অনেক মানুষ লন্ডনে থাকে,আর সেজন্যই সিলেটকে বাংলাদেশের লন্ডন বলা হয়ে থাকে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

শ্রীমঙ্গল জায়গা টা অনেক সুন্দর আর অনেক দর্শনীয় স্থান শুনেছি অনেকের কাছ থেকে । আপনার তোলা ফটোগ্রাফির মধ্যে সবগুলো জায়গা না দেখলেও যেগুলোর ফটোগ্রাফি আপনি করেছেন সেগুলো দেখে বোঝা যাচ্ছে আসলে জায়গাটা অসাধারণ আপনার সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে লাউয়াছড়া জাতীয় উদ্যান ফটোগ্রাফি ও রেললাইনের ফটোগ্রাফি আমার কাছে সত্যিই অনেক সুন্দর লাগছে। অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে ।এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

হ্যাঁ শ্রীমঙ্গলে বেশ কয়েকটি দর্শনীয় স্থান রয়েছে। আমরা আসলেই খুব সুন্দর সময় কাটিয়েছি সেখানে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65641.09
ETH 3479.54
USDT 1.00
SBD 2.50