রেসিপি পোস্ট || 🍸আপেলের ইউনিক জুস রেসিপি তৈরি🍸

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করবো। আপনারা অনেকেই জানেন যে, আমি মাঝে মধ্যে বাসায় বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকি। যাইহোক গতকালকে সন্ধ্যার পর আপেলের জুস তৈরি করেছিলাম। আপেল আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। তবে আপেল খেতে আমার তেমন ভালো লাগে না। কিন্তু আপেলের জুস খেতে দারুণ লাগে। তাই ভেবেছিলাম আপেলের জুস তৈরি করবো। খুবই অল্প কিছু উপকরণ দিয়ে, একেবারে অল্প সময়ের মধ্যেই আপেলের জুস তৈরি করে ফেলেছিলাম। ফ্রিজে আইস কিউব ছিলো না বলে, আইস কিউব ব্যবহার করতে পারিনি। তবে আপনারা চাইলে আইস কিউব ব্যবহার করতে পারেন। আসলে এই তীব্র গরমে ফলের ঠান্ডা ঠান্ডা জুস খেতে দারুণ লাগে। আমি চার গ্লাসের পরিমাণে জুস তৈরি করেছিলাম। আপনারা চাইলে আরও বেশি পরিমাণে তৈরি করতে পারেন। যাইহোক আপেলের জুস খেতে সত্যিই দারুণ লেগেছিল। আপনারা চাইলে আপেলের জুস রেসিপিটা বাসায় তৈরি করতে পারেন। কেননা এক গ্লাস আপেলের জুস আপনাকে এই গরমে অনেকটা স্বস্তি দিবে। যাইহোক রেসিপিটা আমি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



আপেলের ইউনিক জুস রেসিপি তৈরি

20240603_204556.jpg



প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
আপেল৪ টা
পানি৪০০ মি.লি.
চিনিপরিমাণ মতো
কালোজিরার মধুপরিমাণ মতো

GridArt_20240604_100144461.jpg



প্রস্তুত প্রণালী নিম্নরূপ :


🍸প্রথম ধাপ🍸


GridArt_20240604_100226659.jpg

প্রথমে আপেলের খোসা ফেলে দিয়ে আপেল কেটে ছোট ছোট টুকরো করে নিলাম। তারপর ব্লেন্ডারে দিয়ে দিলাম।



🍸দ্বিতীয় ধাপ🍸


GridArt_20240604_100254902.jpg

এরপর ৪০০ মি.লি. পানি দিয়ে ব্লেন্ডার করে নিলাম।



🍸তৃতীয় ধাপ🍸


GridArt_20240604_100321937.jpg

তারপর পরিমাণ মতো চিনি এবং কালোজিরার মধু দিয়ে দিলাম। এরপর আবার ব্লেন্ডার করে নিবো, যাতে করে সবকিছু খুব ভালোভাবে মিক্সড হয়।



🍸চতুর্থ ধাপ🍸


GridArt_20240604_100356024.jpg

ব্লেন্ডার করা হয়ে গেলে,একটি ছাঁকনি এবং জগ নিলাম। ছাঁকনি দিয়ে ছেঁকে আপেলের নির্যাস ফেলে দিয়ে শুধুমাত্র আপেলের রসটা নিয়ে নিবো। তাহলে জুসটা পাতলা হবে এবং খেতে দারুণ লাগবে। আপেলের নির্যাস ফেলে না দিলে জুসটা অনেক গাঢ় থাকে এবং খেতে তেমন ভালো লাগে না।



🍸পঞ্চম ধাপ🍸


GridArt_20240604_100428820.jpg

আপেলের নির্যাস ফেলে দিয়ে আপেলের রস নিয়ে নিলাম।



🍸ষষ্ঠ ধাপ🍸


20240603_204308.jpg

আপনারা দেখতে পাচ্ছেন বেশ ভালো পরিমাণে জুস বের হয়েছে। মোট চার গ্লাস পরিমাণে জুস বের হয়েছে। কিন্তু আমি দুটি গ্লাসে ঢেলে পরিবেশন করবো।



🍸পরিবেশন🍸


20240603_204556.jpg

20240603_204602.jpg

দুটি গ্লাসে ঢেলে সুন্দরভাবে পরিবেশন করার চেষ্টা করলাম। আপেলের জুস খেতে আসলেই দারুণ লেগেছিল।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিরেসিপি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৪.৬.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

ভাইজান আপনি আজ আমাদের মাঝে আপেলের জুস তৈরি করে শেয়ার করেছেন। এই গরমে আপেলের জুস খেতে খুবই মন চাইছে ভাই।আপনার জুস দেখে মনে হচ্ছিল যেন আসলে ইউনিক হয়েছে এবং সুস্বাদু ছিল অনেক। কবে খাওয়াবেন ভাই এই ধরনের জুস। আরজে পারছি না খেতে ইচ্ছে করছে খুব।

 2 months ago 

হ্যাঁ আপেলের জুস খেতে সত্যিই দারুণ লেগেছিল। যাইহোক রেসিপিটা দেখে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। (ভাই কমেন্টের মধ্যে বানান ভুল রয়েছে। আশা করি ঠিক করে নিবেন।)

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 
 2 months ago 

বাহ ভাইয়া বেশ ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপেলের জুস কখনো খাওয়া হয়ে ওঠেনি। বেশ ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে ।নতুন একটি রেসিপি শিখতে পারলাম ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপেলের জুস এভাবে তৈরি করে খেয়ে দেখবেন আপু। আশা করি দারুণ লাগবে খেতে। যাইহোক রেসিপিটা দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আসলে ভাইয়া দেখেই মনে হচ্ছে ইউনিক জুস। কারন আমিও মাঝে মাঝে আপেলের জুস করে খাই। আপেল এমনি থেকে জুস আমার বেশী ভালো লাগে। কিন্তু আজ আপনার জুসটি ইউনিক হয়েছে। আপনি জুসের সাথে কালোজিরার মধু মিশিয়েছেন যা শরীরের জন্য অনেক উপকারী। শিখে নিলাম এখন থেকে আমিও এভাবে বানিয়ে খাওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ ভাইয়া ইউনিক জুসটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপেল চিবিয়ে খাওয়ার চেয়ে জুস করে খেতেই বেশি ভালো লাগে। যাইহোক রেসিপিটা দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপেলের জুস তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা এই আপেলের জুস দেখে। গরমের দিনে এমন জিনিস গুলো আমাদের শরীরের জন্য আসলেই অনেক উপকারী।

 2 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক রেসিপিটা দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপেলের ইউনিক জুস রেসিপি তৈরি দেখে খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি দেখে আমারও তৈরি করার ইচ্ছা জাগলো, আমি আজকে তৈরি করব ভাবছি।

 2 months ago 

হ্যাঁ ভাই এই রেসিপিটা বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। যাইহোক রেসিপিটা দেখে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি আজকে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আপেল তো প্রতিনিয়ত খাওয়া হয়। তবে আপেলের জুস কখনো খাওয়া হয়নি। তাছাড়া এধরনের জুস খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। নতুন একটি রেসিপি দেখে ভালো লাগলো। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

এই রেসিপিটা একটু ভিন্ন ভাবে তৈরি করার চেষ্টা করেছি। যাইহোক রেসিপিটা দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপেল আমাদের শরিরের জন্য খুবই পুষ্টিকর একটি খাবার।আর এর জুস আরো বেশি পুষ্টিগুণ সম্পূর্ণ। খুব দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। সুন্দর হয়েছে প্রতিটি ধাপ উপস্থাপন।

 2 months ago 

আসলে আপেলের উপকারিতার কোনো শেষ নেই। যাইহোক রেসিপিটা দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65