কবিতা আবৃত্তি পোস্ট || একলা (সেলিনা সাথী আপু)

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিখ্যাত কবিদের কবিতাই বেশি পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই বেশি পড়া হয়। বিশেষ করে বড় দাদা, ছোট দাদা এবং হাফিজ উল্লাহ ভাইয়ের কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদা এবং হাফিজ উল্লাহ ভাইয়ের কবিতা নিয়মিত পড়া হয়।



JPEG_1724257301603.jpg

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক সেলিনা সাথী আপুর কবিতা গুলো পড়তে এবং উনার আবৃত্তি শুনতে বরাবরই আমার খুব ভালো লাগে। তাই উনার কবিতা সবসময়ই চেষ্টা করি পড়ার জন্য। কয়েকদিন আগে "সাথীর শত কবিতা" বই থেকে একটি কবিতা পড়েছিলাম। সেই কবিতাটি পড়ে আমার ভীষণ ভালো লেগেছিল। সত্যি বলতে কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ লেগেছে। তাই আমি @selinasathi1 আপুর "একলা" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতা : একলা
কবি : সেলিনা সাথী
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :


চাঁদও একা সূর্য একা, একলা ভীষণ আমি
একলা থাকার কি যে মজা, জানেন অন্তর্যামী।
আঁধার রাতেও আলো ছড়ায়, এক আকাশের চাঁদ
এক পৃথিবী আলোকিত, যায় না কিছুই বাদ।

সেই আকাশে সূর্যি মামা, রাতকে করে দিন
এই ধারাটাই অব্যাহত, থাকবে অমলীন
একলা হলে তুমি আমি, হতাশাকে ডাকি
বিষণ্নতার বেড়াজালে, মৃত্যু ছবি আঁকি।

একটা নদী বয়ে চলে, আপন গতির ধারায়
সেই ধারাতে কবি-কাব্য, গানের সুরে হারায়।
একলা সাগর করছে খেলা, জোয়ার-ভাটা নিয়ে
এই জোয়ারের শামুক ঝিনুক, যাচ্ছে আবার দিয়ে।

ঝর্ণাধারা পাহাড় চিরে, একলা চলে বয়ে
হাজার ক্ষতের যন্ত্রণাটা, যাচ্ছে পাহাড় সয়ে।
একলা রাতে একলা ঘরে, একলা বিছানায়
নতুন নতুন অন্তমিলের, হাজার রচনায়।

একলা হাসি একলা কাঁদি, একলা বাঁধি ঘর
যে ঘরেতে কেউ কখনো, হবে না তো পর
মনের মতো স্বপ্ন দেখি, একলা আপন মনে
সেই স্বপ্নেও উঁকি দেয় যে, হঠাৎ প্রিয়জনে।

একলা মানে হতাশা নয়, সফলতার চাবি
বেঁচে থাকার মানে খোঁজো, এটাই শুধু দাবি।

("সাথীর শত কবিতা" বই থেকে লাইনগুলো নেওয়া হয়েছে)



কবিতা আবৃত্তির লিংক👇👇


ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে


2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ২২.৮.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 2 days ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

খুব সুন্দর একটা কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। ভীষণ ভালো লাগলো আপনার আজকের কবিতা আবৃত্তি শুনে। আর কবিতাটাও খুব সুন্দর। কবিতা আবৃত্তির মধ্যে প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে বলেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 days ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা আপু। যাইহোক আমার আবৃত্তি শুনে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

সব সময়ই সাথী আপুর কবিতাগুলো আমার অনেক বেশি ভালো লাগে।আর সাথী আপুর কবিতা আপনার কন্ঠে আবৃত্তি শুনে আরো বেশি ভালো লাগলো। এত সুন্দর একটি আবৃত্তি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 yesterday 

আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক আমার আবৃত্তি শুনে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

কালকে আপনার কন্ঠে এই আবৃত্তি আমি কয়েকবার শুনেছি কিন্তু মন্তব্য করতে পারি নাই। খুবই চমৎকার আবৃত্তি করেছেন আপনি। আমার লেখা কবিতা অসাধারণ ভাবে আবৃত্তি করে প্রেজেন্টেশন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

সত্যি বলতে আপনার মন্তব্য পেয়ে ভীষণ খুশি হলাম। যাইহোক আমার আবৃত্তি শুনে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সবসময়।

 yesterday 

আপনি দেখতেছি আমাদের প্রিয় আপুর খুব প্রিয় একটা কবিতা আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। আসলে কবিতা আবৃত্তি করা হচ্ছে ধৈর্য এবং সাহসের। এর আগেও আমি আপনার অনেক কবিতা আবৃত্তি শুনেছি। প্রিয় আপুর একলা কবিতাটি অনেক সুন্দর করে আবৃত্তি করে আমাদের মাঝে কভার করেছেন।

 yesterday 

হ্যাঁ ভাই ধৈর্য্য ছাড়া কবিতা আবৃত্তি করা যায় না। যাইহোক আমার আবৃত্তি শুনে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64256.72
ETH 2794.77
USDT 1.00
SBD 2.65