আর্ট পোস্ট || ভিন্ন ধরনের একটি মাছের সাথে কিছু ম্যান্ডেলা ডিজাইনের আর্ট

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করবো। আমি সময় পেলে প্রায়ই ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। বিশেষ করে ফুলের ডিজাইনের ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। তবে মাঝেমধ্যে ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। যাইহোক এই আর্টটি বেশ কিছুদিন আগে করে রেখেছিলাম,কিন্তু আপনাদের সাথে শেয়ার করা হয়নি। হঠাৎ করে মোবাইল পরিবর্তন করতে হয়েছে বলে,এই আর্টের সবগুলো ছবি খুঁজে পাচ্ছি না। তবে এই আর্টের মেইন স্টেপ গুলো খুঁজে পেয়েছি বলে, এই পোস্টটি আপনাদের সাথে শেয়ার করতে পারছি। যাইহোক এই আর্টের মধ্যে আপনারা দেখতে পাবেন, আমি ভিন্ন ধরনের একটি মাছ এঁকে, তারপর বেশ কয়েকটি অর্ধ বৃত্ত এঁকে, অর্ধ বৃত্ত গুলোর মধ্যে কিছু ম্যান্ডেলা ডিজাইন করেছি। সম্পূর্ণ আর্টটি কালারফুল করার কারণে আর্টটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। যাইহোক এই আর্টটি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



ভিন্ন ধরনের একটি মাছের সাথে কিছু ম্যান্ডেলা ডিজাইনের আর্ট

20240717_030446.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • ড্রয়িং খাতা
  • বিভিন্ন কালারের সাইন পেন
  • পেন্সিল
  • কম্পাস
  • রাবার

20240717_030427.jpg



অঙ্কন প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


20240717_021524.jpg

প্রথমে পেন্সিল দিয়ে ভিন্ন ধরনের একটি মাছ এঁকে নিলাম। মাছটি পানির মধ্যে চলাচল করছে।



দ্বিতীয় ধাপ


20240717_023951.jpg

তারপর মাছটিকে সাইন পেন দিয়ে কালার করে,কম্পাস এবং পেন্সিল দিয়ে মাছের সাথে বেশ কয়েকটি অর্ধ বৃত্ত এঁকে নিলাম।



তৃতীয় ধাপ


20240717_025646.jpg

অর্ধ বৃত্ত গুলোর মধ্যে বিভিন্ন ধরনের ম্যান্ডেলা ডিজাইন করে, বিভিন্ন কালারের সাইন পেন দিয়ে কালার করে নিচ্ছি।



চতুর্থ ধাপ


20240717_030446.jpg

কালার করার মাধ্যমে আর্টটি সম্পন্ন করে ফেললাম। তারপর সিগনেচার করে নিলাম। কালার করেছি বলে আর্টটি দেখতে আকর্ষণীয় লাগছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ১৭.৭.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last month 

ভাই আপনি আজ আমাদের মাঝে,ভিন্ন ধরনের একটি মাছের সাথে কিছু ম্যান্ডেলা ডিজাইনের আর্ট তৈরি করেছেন দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এই ধরনের ম্যান্ডেলার ডিজাইন আর্ট আপনি দেখছেন নিখুঁতভাবে দক্ষতার সহিত আমাদের মাঝে ধাপে ধাপে তৈরি করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক আর্টটি দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

চমৎকার সুন্দর মাছের ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া।আপনি বরাবরই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে ভাগ করে নেন যা খুব ভালো লাগে।আজকের মাছের ম্যান্ডেলাটি ভীষণ চমৎকার সুন্দর হয়েছে। ধাপে ধাপে ম্যান্ডেলা তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

সবসময়ই চেষ্টা করি সুন্দর সুন্দর আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক আর্টটি দেখে এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

কিউটি দেখতে একটা কালারফুল মাছের সমন্বয়ে, আপনি এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখে আমার কাছে তো অনেক সুন্দর লেগেছে। আপনি কিন্তু অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে পারেন। আমার কাছে আপনার অঙ্কন করা মাছটাকে বেশি ভালো লেগেছে দেখতে। কারণ মাছটা দেখতে অনেক কিউট। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই মুগ্ধ হয়ে যাই আমি। সময় নিয়ে আর্ট গুলো অঙ্কন করলে অনেক সুন্দর হয়। তাহলে সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় সম্পূর্ণ আর্ট।

 last month 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক আর্টটি দেখে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ভাইয়া আপনি মাছের সঙ্গে চমৎকার একটি আর্ট করেছেন। তবে আর্ট তৈরি করার আর কয়েকটি ধাপ দিলে আরো বেশি ভালো হতো। মাছটি অনেক কিউট লাগছে ভাইয়া দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

তবে আর্ট তৈরি করার আর কয়েকটি ধাপ দিলে আরো বেশি ভালো হতো

আপনি হয়তো পোস্ট না পড়েই কমেন্ট করেছেন। কারণ আমি পোস্টে লিখেই দিয়েছি মোবাইল পরিবর্তন করার কারণে অন্য ধাপের ছবিগুলো খুঁজে পাচ্ছি না। ধন্যবাদ আপনাকে।

 last month 

মেন্ডেলা আর্টের সাথে যদি অন্যরকম কিছু যুক্ত করা যায় তাহলে দেখতে যেমন সুন্দর লাগে তেমনি কাজটি অনেকটা ক্রিয়েটিভ হয়। আজকে খুব সুন্দর একটা কালারফুল মাছের সাথে একটা ম্যান্ডেলা আর্ট করেছেন দেখেই সুন্দর লাগছে। আর অবশেষে ছবিগুলো খুঁজে পেয়েছেন দেখেই তো এত সুন্দর একটা আর্ট পোস্ট দেখতে পেলাম।

 last month 

হ্যাঁ আপু ছবিগুলো খুঁজে না পেলে এই আর্টটি আপনাদের সাথে শেয়ার করতে পারতাম না। যাইহোক আর্টটি দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্ট শেয়ার করে থাকেন। আপনার ম্যান্ডেলা আর্টটি দেখে তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম আমি। কারণ আপনার আজকের এই ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। অনেক কিউট একটা কালারফুল মাছ এঁকেছেন। আর মাছটার সাথে একটা ম্যান্ডেলের ডিজাইন আঁকার কারণে ভালো লাগতেছে দেখতে। মাছটার চোখ মুখ অনেক সুন্দর করে এঁকেছেন আপনি। পুরোটা সুন্দরভাবে ফুটিয়ে তোলার কারণে মনোমুগ্ধকর লাগতেছে দেখতে। আমার কাছে উপস্থাপনাটা ও অনেক সুন্দর লেগেছে।

 last month 

আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক আর্টটি দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

একসাথে অনেক কিছু করে রাখলে অনেক সময় হারিয়ে যায়। অবশেষে আপনি এই ছবিগুলোর মেইন স্টেপ খুজে পেয়েছেন দেখে ভালো লাগলো। মাছের সাথে কিছু ম্যান্ডেলা ডিজাইনের আর্ট দেখতে চমৎকার লাগছে ভাইয়া। অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

হঠাৎ করে মোবাইল পরিবর্তন করে ঝামেলায় পড়েছিলাম ভাই। যাইহোক আর্টটি দেখে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আপনার আপনার মেন্ডেলা চিত্রগুলো দেখতে আমার খুবই ভালো লাগে। এত সুন্দর ভাবে আপনি এই মাছের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। দেখে মুগ্ধ হলাম। রঙ্গিন ম্যান্ডেলাটি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে।

 last month 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আপনার খুব ভালো লাগে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65