"রঙ্গন ফুলের সৌন্দর্য: প্রকৃতির রঙিন নিদর্শন এক ফ্রেমে"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।এখন আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

1000018214.jpg

আপনারা সবাই জানেন আমি একজন ফটোগ্রাফি প্রেমি মানুষ।ফটোগ্রাফি করতে আমি বেশ ভালোবাসি।ফটোগ্রাফি আমার নেশা এবং আমার পেশায় পরিণত হয়ে গেছে।যখন চোখের সামনে যা দেখি তা ক্যামেরাবন্দি করে ফেলার চেষ্টা করি।মাঝে মধ্যে এটি আবার বদ অভ্যাসে পরিণত হয়।মাঝে মাঝে আমার আম্মুর কাছ থেকেও বকা খেতে হয়।প্রকৃতি এবং ফুলের ফটোগ্রাফি করতে আমি বেশি পছন্দ করি।কারণ এই দুইটি জিনিসের মাঝে আমি শান্তি খুঁজে পাই।খুঁজে পাই প্রেম ও ভালবাসা।আমি মনে করি প্রকৃতি এবং ফুলের মাঝেই লুকিয়ে আছে ভালোবাসা নামক জিনিসটি।ইতোমধ্যে আপনারা পোষ্টের টাইটেল দেখে বুঝে ফেলেছেন আজকে আমি আপনাদের মাঝে কেমন ধরনের ফটোগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি।হ্যাঁ, আজ আমি আপনাদের মাঝে রঙ্গন ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি।ফটোগ্রাফি গুলো আমার বাসার ছাদবাগান থেকেই করা।আজকের এই পোষ্টে রঙ্গন ফুল সম্পর্কে বিস্তারিত কিছু আলোচনা তুলে ধরার চেষ্টা করব।সেই আলোচনা এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।চলুন তাহলে আর দেরি না করে ফটোগ্রাফি গুলো একটা একটা করে দেখে আসি...



"রঙ্গন ফুলের সৌন্দর্য: প্রকৃতির রঙিন নিদর্শন এক ফ্রেমে"

1000018209.jpg
Location
Device:Samsung A33 (5G)


রঙ্গন ফুল আমাদের দেশের প্রকৃতিতে একটি বিশেষ স্থান দলখ করে আছে। এই ফুলটি সাধারণত আমাদের বাড়ির আশেপাশে দেখা যায় এবং এর প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মনকে প্রশান্তি করে।রঙ্গন ফুলের প্রধান বৈশিষ্ট্য হলো এর চোখধাঁধানো রঙ। এই ফুলগুলো সাধারণত গোলাপি, সাদা, বা বেগুনি রঙের হয়ে থাকে। এর মধ্যে কিছু প্রজাতির ফুল এমনকি সোনালী বা লালচে রঙেরও হয়ে থাকে। ফুলের এই বিভিন্ন রঙের কারণে এটি নানা রঙের ফুলের সাথে সুন্দরভাবে মিশে যায় এবং আমাদের বাগানকে আরো আকর্ষণীয় করে তোলে।

1000018210.jpg
Location
Device:Samsung A33 (5G)

ফুলের আকৃতি নিয়ে কথা বলতে গেলে, রঙ্গন ফুলের পাপড়িগুলো সাধারণত প্রশস্ত এবং গোলাকার হয়ে থাকে। এর মাঝে কিছু প্রজাতির ফুলের পাপড়ি কপালের আকারে বিস্তৃত হয়ে থাকে, যা দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। ফুলের পাপড়িগুলো প্রাকৃতিক নকশার মতো লাগায়, যা ফুলকে এক ধরণের বৈশিষ্ট্যপূর্ণ সৌন্দর্য প্রদান করে।

1000018206.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুলের গাছের পাতাও সুন্দর এবং সজীব। গাছের পাতাগুলো প্রাকৃতিক সবুজের শেডে থাকে এবং এটি গাছের মোট সৌন্দর্যকে আরো বৃদ্ধি করে। ফুলের গাছের প্রতি পূর্ণ পরিচর্যা করতে হলে নিয়মিত পানি দেওয়ার পাশাপাশি সঠিক পরিমাণে সার প্রয়োগ করা প্রয়োজন। এটি গাছের সুস্থতা নিশ্চিত করে এবং ফুলের মান বৃদ্ধি করে।

1000018205.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুলের সৌন্দর্য শুধুমাত্র তার রঙ এবং গন্ধে সীমাবদ্ধ নয়। এটি প্রকৃতির এক অনন্য সৃষ্টি, যা আমাদের মনে আনন্দ এবং প্রশান্তি এনে দেয়। রঙ্গন ফুলের এই সৌন্দর্য আমাদের জীবনকে আরো রঙিন ও সুখময় করে তোলে।

1000018207.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুলের গন্ধ, রঙ এবং সৌন্দর্য মানুষের মনোজগতকে প্রসন্ন করে তোলে। বিশেষ করে বসন্তকালে এই ফুলের পূর্ণ সৌন্দর্য ফুটে ওঠে এবং চারপাশের পরিবেশকে এক আনন্দময় রূপে পরিণত করে। এর কারণে, রঙ্গন ফুল খুবই জনপ্রিয় এবং প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

1000018208.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুলের গাছ সাধারণত উঁচু এবং ছাতার মতো ছড়িয়ে পড়া হয়। এই গাছ গ্রীষ্মকালীন তাপমাত্রা ভালোভাবে সহ্য করতে পারে এবং সূর্যের আলো পছন্দ করে। এর গাছের পাতা এবং ফুল দুটি ক্ষেত্রেই গাঢ় সবুজ এবং প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখে। ফুলের দীর্ঘস্থায়ী গঠন গাছের সৌন্দর্য বজায় রাখতে সাহায্য করে।

1000018211.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুলের গন্ধও খুবই মৃদু এবং মনোরম। ফুলের সুগন্ধ আপনার আঙ্গনকে প্রসাধন করে এবং কিছু সময়ের জন্য আপনার মনকে প্রশান্তি দেয়। যদিও রঙ্গন ফুলের গন্ধ তীব্র নয়, তবে এটি খুবই সতেজ এবং স্বস্তিদায়ক।

1000018212.jpg
Location
Device:Samsung A33 (5G)

রঙ্গন ফুল প্রকৃতির এক অনন্য সৃষ্টি, যা আমাদের মনে আনন্দ এবং প্রশান্তি এনে দেয়। রঙ্গন ফুলের এই সৌন্দর্য আমাদের জীবনকে আরো রঙিন ও সুখময় করে তোলে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ"রঙ্গন ফুলের সৌন্দর্য: প্রকৃতির রঙিন নিদর্শন এক ফ্রেমে"
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

খুব সুন্দর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। অনেক অনেক ভালো লাগলো আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। বেশ দারুণভাবে আপনি ফটোগুলো মোবাইলে ধারণ করেছেন। অনেক সুন্দর হয়েছে ফটো ধারণ করা। সব মিলে দারুন ছিল আপনার আজকের পোস্ট।

 last month 

আমাদের প্রকৃতি খুবই সুন্দর। যে দিকে তাকায় না কেন নানা রঙ্গের প্রকৃতি আর ফুল সবকিছুর সঙ্গে যেন এক রংবেরঙের দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

চমৎকার ছিল আপনার আজকের রঙ্গন ফুলের ফটোগ্রাফি। এতো চমৎকার ছিল ফটোগ্রাফি গুলো আমি ফুলের পাশাপাশি দারুন নীল আকাশ দেখেও মুগ্ধ হয়ে গেলাম।ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনি রঙ্গন ফুলের ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ননা তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

নীল আকাশের নিচে সুন্দর রঙ্গন ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last month 

লাল ফুলের সঙ্গে নীল আকাশের কম্বিনেশন ভীষণ ভালো লাগছে। সব মিলিয়ে যেন চোখের আরাম হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকটি ছবি ভীষণ ভালো তুলেছেন। রঙ্গন ফুলের এত সুন্দর অ্যাঙ্গেলে ফটোগ্রাফি আপনার পোস্টটিকে জমকালো করে তুলেছে। ছবিগুলির ফোকাস এত পারফেক্ট হয়েছে যে প্রত্যেকটি ছবি খুব দক্ষতার সাথে উপস্থাপিত হয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37