এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সকালে ঘুম থেকে ওঠার পর থেকেই মনটা একদম খারাপ।মন খারাপ থাকার কারণ অন্য কিছুই না,গতকাল থেকে পুরো বাংলাদেশের ছাত্রছাত্রীদের উপর যে নির্মম ঘটনা গুলো ঘটছে সেটা দেখেই মনটা ভীষণ খারাপ।এই ব্যাপারে কিছু বলার উদ্দেশ্য আমার নেই।মন খারাপ থাকার কারণটুকু আপনাদের মাঝে শেয়ার করলাম।তো সকাল থেকে মনটা খারাপ থাকার কারণে আমি বাসার বারান্দায় গিয়ে বসেছিলাম।প্রকৃতির মাঝে নিজেকে খুজছিলাম।বারবার খুজতেছিলাম,কিন্তু আমি বারেবারই ব্যর্থ হচ্ছিলাম।আজকের পোস্টটি যে ছবিটি আমি ব্যবহার করেছি এটা আমার বাসার বারান্দার সামনের দৃশ্য।এই সুন্দরতম দৃশ্যের জন্য আমি মাঝে মাঝে বারান্দায় এসে বসি,এখানে বসলে আমার মনটা ভালো হয়ে যায়।আমি বারান্দা দিয়ে এই দিকে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম,তখন হঠাৎ করেই মনের মধ্যে একের পর এক লাইন আসতে থাকলো।এরকম পরিবেশে কবিতা লেখার জন্য উপযুক্ত পরিবেশ।তাই আমি আর বসে না থেকে খাতা কলম এনে ছোট ছোট অনু কবিতা লেখা শুরু করলাম।যেহেতু আজকে পোস্ট করতেই হবে সেহেতু একটু গুরুত্ব সহকারে অনু কবিতা গুলো লিখলাম।আজকের অনু কবিতাগুলোর বিষয়বস্তু দিয়েছি,“প্রকৃতির মায়া ও প্রকৃতির সৌন্দর্য”। অনু কবিতাগুলো এখন আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।আশা করি আজকের অনু কবিতাগুলো পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।


1000015782.jpg


“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

প্রকৃতির রঙিন ক্যানভাসে,
ঝিকিমিকি তারার লুকোচুরি খেলা,
বিকেলের সূর্য সোনা ঝরে,
নীল আকাশে মেঘের মেলা।

পাখির কাকলি শুনে ভরে ওঠে প্রাণ,
প্রকৃতির সুরে মিলে হৃদয়ের গান।
সবুজের গালিচায় হাঁটি নিরালায়,
প্রকৃতির মাঝে পাই শান্তির স্নিগ্ধায়।

কবিতা-২

ফুলের গন্ধে মিশে ভালোবাসা,
প্রকৃতির সাথেই হৃদয়ের আশা।
পাহাড়ের চূড়ায় মেঘের ছায়া,
প্রকৃতির মায়ায় হৃদয় ভাসায়।

মাটির গন্ধে মিশে জীবন,
প্রকৃতির রূপে পরিপূর্ণ শোভন।
প্রকৃতির মাঝে শান্তির প্রার্থনা,
হৃদয়ে বাজে প্রকৃতির সংগীতের ধ্বনি।

কবিতা-৩

প্রকৃতির কোলে যত্নে লুকায়,
পাখির কূজন সুরে মিশায়।
সবুজ পাতার নরম ছোঁয়ায়,
মনকে মুগ্ধ করে যায়।

নদীর ঢেউয়ে কাঁপে আলো,
সন্ধ্যা বেলায় লাল আকাশ কালো।
প্রজাপতির ডানায় রঙের খেলা,
প্রকৃতির মাঝেই সুখের মেলা।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

মাটির গন্ধে মিশে জীবন, প্রকৃতির রূপে পরিপূর্ণ শোভন। এমন সুন্দর ছন্দময় কবিতা পড়তে কার না ভালো লাগে, সত্যি কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগছে, প্রতিটা লাইন ছন্দময় ছিল, ধন্যবাদ এমন একটি অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য,

 4 days ago 

ঠিক বলেছেন ভাইয়া,‌ পুরো সোশ্যাল মিডিয়া জুড়ে ছাত্র-ছাত্রীদের নির্মম চিত্রগুলো তুলে ধরা হচ্ছে। এই জিনিসগুলো আসলেই খুব খারাপ লাগছে। যাইহোক খুব সুন্দর এক গুচ্ছ অনু কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রকৃতিকে নিয়ে লেখা এই কবিতা গুলো সত্যি ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ ভাই যেইখানে ঢুকি না কেনো শুধু এই ঘটনা টি চোখে পড়ে।দেখে ভীষণ কষ্ট হয়েছিল। দুর্দান্ত কয়েকটি অনু কবিতা লিখেছেন ভাইয়া।আপনার লেখা কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো।বেশ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

আজকে আপনি অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। তবে বারান্দা দিয়ে বাইরে তাকিয়ে বসে থাকলে অন্যরকম অনুভূতি আসে। ওই সময় সুন্দর সুন্দর অনু কবিতা লেখা যায়। আজকে আপনি মনের অনুভূতি দিয়ে খুব সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো।

 3 days ago 

আজ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু কবিতা লিখেছেন ভাইয়া।আপনার লেখা কবিতা গুলো অনেক সুন্দর ছিল। আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি কবিতার প্রতিটি লাইন ছন্দের সাথে মিলিয়ে লিখেছেন।আপনার লেখা সবগুলো কবিতাই অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71