নদীর পাড়ে ভ্রমণের অসাধারণ মুহূর্তের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধুদের সাথে নদীর পাড়ে ভ্রমণ করতে গিয়েছিলাম। আর সেই মুহূর্তগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আসলে আপনাদের সিরাজগঞ্জের অনেকগুলো বেরিবাঁধ রয়েছে। যেগুলো সিরাজগঞ্জ শহরকে রক্ষা করছেম আর এই বাঁধগুলো খুবই সুন্দরভাবে ঈদের আগের রং করা হয়েছে। একই কালার একই রং সকল বেরিবাঁধে করা হয়েছে। যার কারণে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। তাই আমরা কাছে খুবি সুন্দর লেগেছে।তাই বন্ধুদের সাথে কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। আর আজকে আপনাদের মাঝে নদীর পাড়ে ভ্রমণের অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে আপনাদেরও ভালো লাগবে।

IMG_20240629_134726.jpg

IMG_20240629_134801.jpg


সিরাজগঞ্জের শহরকে রক্ষা করার জন্য যে বেরিবাঁধ গুলো দেওয়া হয়েছে, এই বাঁধগুলোতে ভ্রমণ করতে আসলে অনেক বেশি ভালো লাগে। কারণ এই বাঁধগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। আর ঈদের আগে রং করা হয়েছে যার কারণে আরো বেশি ভালো লাগছে। আমি যখন এই বাঁধে আসলাম তখন আমার অনেক বেশি ভালো লাগলো। আর এই বাঁধের চারপাশের প্রকৃতির দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই বাঁধের পাশে আসে আমি বাঁধ থেকে নদীতে নৌকা চলার দৃশ্য দেখতে ছিলাম।


IMG_20240629_134712.jpg

IMG_20240629_134534.jpg

এই বেরিবাঁধটি বিশাল বড় ছিল, আসলে এই বেরিবাঁধ দিয়ে যখন আমি হেঁটে যাচ্ছিলাম, তখন অনেক সময় লেগেছে কারণ বাঁধ একদম নদীর মাছ পর্যন্ত গিয়েছে। আর বন্ধুদের সাথে বিকেল বেলা নদীর অপরূপ সৌন্দর্যময় বাতাস যেন এই বাঁধে আসলেই উপভোগ করা যায়। আর বাঁধে যতক্ষণ ছিলাম ততক্ষণ আমার অনেক বেশি ভালো লেগেছে, কারণ চারপাশের প্রকৃতির দৃশ্যগুলো যেন সুন্দরভাবে ফুটে উঠেছে, আর শীতল বাতাস গায়ে লাগতেছিল।

IMG_20240629_134636.jpg

IMG_20240629_134604.jpg

এই বেরিবাঁধের পাশ দিয়েই মাছ ধরার জন্য অনেকগুলো জাল দেখতে পেলাম। আসলে বিকেলবেলা হলে এখানে মাছ ধরার দৃশ্য দেখতে পাওয়া যায়। আর সকলেই একসাথে মাছ ধরে এই মুহূর্তটা সত্যিই অসাধারণ। আমি বেরিবাঁধে পাশে বসে থাকলাম এবং মাছ ধরার জালের এই দৃশ্য দেখতে লাগলাম। আসলে নদীর পাড়ে আসলেই যেন অনেক ভালো লাগে আমার। তাই এই নদীর সৌন্দর্য আর মাছ ধরার এই দৃশ্যগুলো দেখতে ছিলাম।

IMG_20240629_134551.jpg

IMG_20240629_134442.jpg

নদীর পারে অনেক নৌকা বাধা ছিল।আর এই নৌকায় করে ভ্রমণ করার ইচ্ছা জাগছিল। তবে আমরা এই বাঁধ থেকে আরেকটি বাঁধে যাব সেজন্য, আমরা একটি ভ্যান ভাড়া করলাম এবং আমরা তিন বন্ধু মিলে সেই ভ্যানে যাচ্ছিলাম। যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করে নিলাম। আসলে বন্ধুদের সাথে এভাবে ভ্রমণ করার মুহূর্তও সত্যি আমার অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমরা এই বেরিবাঁধ থেকে চায়নাবাঁধের দিকে যাচ্ছিলাম।

IMG_20240629_134501.jpg

IMG_20240629_134327.jpg

আসার সময় দেখতে পেলাম, নদীর পাড় দিয়ে মাছ ধরার অনেক ব্যবস্থা রয়েছে। তারপরে জেলেরা নৌকা নিয়ে মাছ ধরছে। আর নৌকা নিয়ে মাছ ধরার এই দৃশ্যটি দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। আসলে নদীর পারে আসলেই নৌকায় করে ভ্রমণের মুহূর্ত আর নদী থেকে মাছ ধরার দৃশ্যগুলো আমার কাছে বেশি ভালো লাগে। তাই সেই মুহূর্তগুলো আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম।


নদীর পাড়ে ভ্রমণের এই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে বেরিবাঁধের দৃশ্য গুলো আমার কাছে অসাধারণ লেগেছে আর এই বেরিবাঁধ রং করার কারণে আরো বেশি সুন্দর্যময় হয়েছে তাই তিন বন্ধু মিলে আনন্দের সাথে নদীর পাড়ে ভ্রমণ করলাম। আর এই মুহুর্তগুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য আমি ফটোগ্রাফি গুলো করে রেখেছিলাম। আজকে তাই শেয়ার করলাম, আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

নদীতে ভ্রমণ করতে গেলে অনেক কিছু জানতে এবং শিখতে পারা যায়। আপনি আপনার বন্ধুদের সাথে সিরাজগঞ্জ বেরিবাঁধ ঘুরতে গিয়েছিলেন। আসলে এই বেরিবাঁধ গুলো না থাকলে হয়তো বাংলাদেশের অনেক মানুষ তাদের বাস্তুভিটা হারিয়ে ফেললো হয়। আপনি আপনার বন্ধুদের সাথে এই সিরাজগঞ্জ বেরিবাঁধে ঘুরতে গিয়ে খুবই সুন্দর একটি সময় উপভোগ করেছেন।

 4 days ago 

নদীর পাড়ে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। ভ্যান ভাড়া করে আপনারা ঘোরাঘুরি করেছেন। খুব সুন্দর ইনজয় করেছেন বন্ধুরা মিলে। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। পরিবেশটা খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago (edited)

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য সত্যি বেশ দারুন। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে বেশ ভালো লাগে। নদীর পাড়ের চমৎকার মুহূর্ত উপভোগ করেছেন। নৌকা নিয়ে মাছ ধরার এই দৃশ্যটি দেখতে খুবই সুন্দর লাগছে। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

বাহ জায়গাটা তো বেশ সুন্দর। বেরিবাঁধ গুলো রং করার জন্য যেন বেশি সুন্দর লাগছে। চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। নদীর সৌন্দর্য সত্যি মনমুগ্ধকর। বিকেলে ঘুরতে যাওয়ার জন্য পারফেক্ট একটা জায়গা। তিন বন্ধু মিলে ভালো সময় কাটিয়েছেন আপনারা।

 3 days ago 

নদীর পাড় সকলেরই পছন্দের জায়গা।আপনি দারুন সময় কাটিয়েছেন।ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারলাম জায়গাটি বেশ সুন্দর।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 days ago 

বন্ধুদের সাথে নদীর পাড়ে ভ্রমণ করে ফটোগ্রাফি সহ অসাধারণ অনুভূতি শেয়ার করেছেন। আসলে শহর রক্ষার বাঁধটা দেখে অনেক ভালো লাগছে। ঈদের আগে রং করার কারনে দেখতে ও অনেক সুন্দর লাগছে। আসলে এসব জাগায় ঘুরতে গেলে খুবই ভালে লাগে। ধন্যবাদ।

 2 days ago 

আপনি নদীর পাড়ে ঘুরতে গিয়ে খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। আপনি বন্ধুদের সাথে নদীর পাড় ভ্রমণের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনারা ভ্যান ভাড়া করে ঘুরাঘুরি করেছেন। পরিবেশটা খুবই সুন্দর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60191.28
ETH 3302.01
USDT 1.00
SBD 2.36