তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে মেতে উঠেছে আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমার বাংলা ব্লগে এর তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান আর মাত্র একটি দিন পরেই। আর এই অনুষ্ঠানকে কেন্দ্র করে হাজারো আয়োজন করা হয়েছে। আসলে দেখতে দেখতে আবারো একটি বছর পার করলাম। এইতো মনে হচ্ছে কয়দিন আগেই দ্বিতীয় বর্ষপূর্তি আমরা সবার সাথে আনন্দময় মুহূর্তগুলো উপভোগ করলাম। আর একটি বছর কোথায় দিয়ে পার হয়ে গেল বুঝতেই পারলাম না। আসলে মাতৃভাষায় ব্লগ করার এত সুন্দর একটি ব্যবস্থা করে দিয়েছেন আমাদের বড় দাদা। বড় দাদার অবদান সত্যি প্রশংসনীয়। আর এই মাতৃভাষায় ব্লগ করতে পেরে মনের ভিতর অনেক শান্তি লাগে। তাই আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে নানা ধরনের আয়োজন দেখতে পাচ্ছি। বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে সকলেই যেন মেতে উঠেছে এই বাংলা ব্লগের পরিবার। তবে আমার পরীক্ষা থাকার কারণে আমি কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলাম না। তাই যেন মনের ভিতরে আফসোস থেকে যাচ্ছে। তারপরেও আমার বাংলা ব্লগের এত সুন্দর আয়োজন দেখতে পেয়ে মনের ভিতর অনেক ভালো লাগছে, সেই ভালো লাগা থেকেই আজকে আপনাদের মাঝে আমার অনুভূতি গুলো শেয়ার করতে আসলাম।


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1W1EYKV9VHdqGWpEaSK2aecK6cbFWEtGdAfHydYQJKguQSKAnxmvuybvG6V3W3LDoPfg5GJX6ykjgFMkz.png

[ব্যানার ডিজাইন ](@hafizullah ভাইয়া )

যখন থেকে আমি আমার বাংলা ব্লগের পরিবারের সদস্য হতে পেরেছি, তখন থেকেই মনের ভিতর আনন্দ এবং ভালো লাগা থেকেই যেন এই পরিবারের সাথে রয়েছি। এই পরিবার ছেড়ে আর কোথাও যায়নি। যতদিন স্টিসেট প্লাটফর্মে নিজেকে নিয়োজিত রাখব, ততদিন আমার বাংলা ব্লগ পরিবারের সাথেই থাকবো, এটাই যেন প্রতিজ্ঞা করেছি। তাই আমার বাংলা ব্লগের পরিবারের সদস্য হতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি। আর মাতৃভাষায় ব্লগ করতে পেরে মনের ভিতরও অনেক বেশি শান্তি লাগে। আর মাতৃভাষায় ব্লগ করার মধ্যে এতটা শান্তি অন্য কোন ভাষাতে ব্লগ করার মধ্যে খুঁজে পাওয়া যাবে না। আর এত সুন্দর একটি পরিবার, যে পরিবারে বড়রা রয়েছে, আমাদের শাসন করার মতো এবং বড় ভাইয়ের মতো দেখিয়ে দেওয়ার মতো দিকনির্দেশনা দেওয়ার মতো এডমিন মডারেটর রয়েছে। যার কারণে এই ব্লগের সাথে নিজেকে জড়িয়ে রাখতে পেরে আমি অনেক আনন্দিত। আর এই ব্লগের মাধ্যমেই আমি আমার জীবনের অনেক স্বপ্ন পূরণ করতে পেরেছি।


দেখতে দেখতে আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান আমরা পালন করতে যাচ্ছি। আসলে এই তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান অনেক ধরনের আয়োজন করা হয়েছে, সেই আয়োজনগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষবর্তী উপলক্ষে অনেক সুন্দর কিছু প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যে প্রতিযোগিতায় সকলেই অংশগ্রহণ করছে, আর এত সুন্দর ভাবে তারা প্রতিযোগিতায় উপস্থাপন করেছে দেখলেই যেন ভালো লাগে। আমার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার খুবই ইচ্ছা ছিল, তবে আমি নানান ব্যস্ততার কারণে করতে পারিনি তাই মনের ভিতর খুবই আফসোস নিয়েই যেন আজকের এই পোস্টটা আপনাদের মাঝে শেয়ার কারলাম। আসলে আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যরা এবং পরিবারের সকল সদস্যদের নিয়ে এত সুন্দরভাবে এই প্রতিযোগিতায় আয়োজন করা হয়েছে,ও অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে যার কারণে অনুষ্ঠানের বর্ণনা দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে। কিভাবে অনুষ্ঠানটি আয়োজন করা হবে এর সুন্দর একটি পরিকল্পনা দাদা করেছে। আসলে দাদার প্রত্যেকটা পরিকল্পনায় সফল। আর দাদার মত এত ভালো মনের একজন অভিভাবক আমরা পেয়েছি যার দিক নির্দেশনায় আমরা যেন সফলতা পাচ্ছি প্রতিনিয়ত।


তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর প্রথম দিনো দ্বিতীয় দিনটি,তৃতীয় দিন কিভাবে পালন করা হবে তার সুন্দর একটি পরিকল্পনা আমাদের সাথে দাদা শেয়ার করেছে। এই পরিকল্পনাটি দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে দাদা এত সুন্দর ভাবে এই কমিউনিটি এবং আমার বাংলা ব্লগ পরিবারকে আগলে রেখেছে যার কারণে আমরা সবাই খুবই সুন্দর এবং সঠিক দিক নির্দেশনায় এগিয়ে যাচ্ছি। আসলে দাদার মতো এত গুণান্বিত মানুষ খুব কমই রয়েছে। দাদা যেকোনো পরিকল্পনা করেন সেই পরিকল্পনার পিছনে অনেক সুন্দর সফলতা বয়ে নিয়ে আসে। আসলে এরকম মানুষ হাজারে নয় লাখে একজন আসে যে সকলকে নিয়ে চিন্তা করে। আসলে আমাদের সমাজে অনেক বড়লোক রয়েছে, অনেক টাকা পয়সার মানুষ রয়েছে। কিন্তু তারা নিজের কথায় ভাবে, অন্যের কথা ভাবে না, দাদা সম্পূর্ণ ব্যতিক্রম সে যেন সকলকে নিয়ে এভাবে। অন্যকে নিয়ে যে চিন্তা ভাবনা ও অন্যের দুঃখে বা অন্যকে নিয়ে ভাবনা করাই তার কাজ।


বর্তমান সমাজ ব্যবস্থায় আমাদের বড় দাদার মত বড় মন মানসিকতার মানুষ খুব কমই রয়েছে। যে নিজের টাকা দিয়ে এত সুন্দর একটি পরিবার আমাদের উপহার দিয়েছে। আর এই পরিবারের সকলকে আগলে রেখেছে। আসলে দাদার শুধু তার মেধা এবং পরিশ্রম দিয়ে আমাদের আগলে রাখেনি, তার অর্থ এবং তার ভালোবাসা দিয়ে আমাদের আগলে রেখেছে। এত সুন্দর ভাবে আমাদের দিকনির্দেশনা দিয়েছে এবং তাদের পরিকল্পনায় পেয়ে যেন আমরা পরিবারের সদস্যরা নিজেদের অনেক স্বপ্ন পূরণ করতে পেরেছি। আসলে যে স্বপ্নগুলো আমরা কল্পনাও করিনি, সেই স্বপ্নগুলো আমার বাংলা ব্লগে পরিবারের সদস্যরা পেয়েছি।দাদার কারণেই আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পেরেছি। আমরা আমাদের পরিবারের মুখে হাসি ফোটাতে পেরেছি। তাই দাদার প্রশংসা না করে পারা যায় না। দাদাকে যেন মহান আল্লাহ তা'আলা সুস্থ রাখে, ভালো রাখে। পরিবারের সকলকে যেন সুস্থ রাখে মহান আল্লাহ তায়ালা কাজে এই দোয়া করি।



বড় দাদা ও ছোট দাদার অবদান সত্যি অতুলনীয়, তাদের প্রশংসা করে কখনোই শেষ করা যাবেনা। মহান আল্লাহ তা'আলা তাদেরকে যেন সবসময় সুস্থ রাখে এবং তারা যেন আমাদের জন্য এভাবেই বছরের পর বছর কাজ করে যাই এই দোয়া করি। আসলে আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান আমরা পালন করতে যাচ্ছি। মহান আল্লাহতালার কাছে দোয়া করি এভাবেই যেন হাজার বছর আমরা আমার বাংলা ব্লগের সাথেই পার করতে পারি। আমার বাংলা ব্লগের সকল এডমিন মডারেটরদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই,তারা যেন আমাদের বড় ভাই ও বড় আপুর মত সবসময় সাহায্য এবং সঠিক দিক নির্দেশনা দিয়ে যাচ্ছে। তাই আমার বাংলা ব্লগে পরিবারের ভেরিফাই এর সদস্য হতে পেরে, আমি নিজেকে সত্যি অনেক গর্বিত মনে করছি। আর তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান যেন সকলের সাথে নিয়ে, সঠিক ভাবে ও খুবই সুন্দর ভাবে আমরা পালন করতে পারি এই দোয়া ও ভালোবাসা রইলো।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বড় দাদা ও ছোট দাদার অবদান সত্যি অতুলনীয়, তাদের প্রশংসা করে কখনোই শেষ করা যাবেনা।

উপরের কথা গুলো একদমই ঠিক বলেছেন ভাই। দাদারা আমাদের সকলের জন্য চমৎকার একটি প্লাটফর্ম তৈরি করে দিয়েছেন। আমরা সকলেই চির কৃতজ্ঞ। আমাদের সকলের প্রিয় কমিউনিটির জন্মদিন বলে কথা। আগামীকাল থেকে শুরু করে তিনদিন আমরা সকলেই ভীষণ ইনজয় করবো। এভাবেই সবাই মিলে এগিয়ে যাবো ইনশাআল্লাহ। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 last month 

আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো ভাই। আপনি আমার মনের কথাগুলো বলেছেন ভাই। আমিও "আমার বাংলা ব্লগে" পরিবারের সদস্য হতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি। বিশেষ করে "আমার বাংলা ব্লগের" তৃতীয় বর্ষবর্তী উপলক্ষে অনেক সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমি ইতিমধ্যে একটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছি। "আমার বাংলা ব্লগ" তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমি অনেক এক্সাইটেড। আমার জন্য প্রথম বর্ষ, যেহেতু আমি আগের দুইটি বর্ষপূর্তি উদযাপন করতে পারিনি। সেই সঙ্গে বড় দাদা ও ছোট দাদা সহ সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞ ও শুভেচ্ছা রইল।

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটির তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সত্যিই আমার বাংলা ব্লগের সদস্যদের মধ্যে এক আনন্দের আমেজ চলতেছে। সবাই যে যার মত করে কমিউনিটির তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে কনটেস্টে জয়েন করতেছেন এটি অত্যন্ত ভালো লাগার বিষয়। আপনিও খুব সুন্দর স্মৃতি কথা শেয়ার করলেন আমার বাংলা ব্লগকে নিয়ে। অনেক ভালো লেগেছে আপনার প্রতিটি লেখা পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আমার বাংলা ব্লগকে নিয়ে সবার ভালোবাসার এতটা বেশি যেটা লিখে ও ভাষায় প্রকাশ করেও শেষ করা যাবে না।আসলেই আপনার কথাগুলোর সাথে আমি একমত দাদা আমাদের জন্য এমন সুন্দর একটি কমিউনিটি উপহার দিয়েছেন। যে কমিউনিটির জন্য আমরা দাদার কাছে চির কৃতজ্ঞ। কমিউনিটির জন্মদিন উপলক্ষে সবাই কনটেস্টে অংশগ্রহণ করছে এটা অনেক আনন্দের। আপনি অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমার বাংলা ব্লগ কে নিয়ে কিছু স্মৃতি কথা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগের তৃতীয় জন্মদিন আজ।দিনটিকে কেন্দ্র করে ইউজার ,এডমিন প্যানেল,দাদা সবাই বেশ এক্সাইটেড।দিনটিকে স্মরণীয় করে তুলতে নানা আয়োজন করা হয়েছে তিনদিন ব্যাপি।আপনার অনুভূতি গুলো পড়ে ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52