বন্ধুদের সাথে রাতের বেলা ডাব চুরির গল্প//পর্ব-২

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

ছোটবেলার আমাদের প্রত্যেকের জীবনে হাজারো গল্প রয়েছে। বিশেষ করে ছোটবেলা বন্ধুদের সাথে গাছের লিচু চুরি আম চুরি এবং ডাব চুরির গল্প আমাদের প্রত্যেকের জীবনের সাথে যেন মিলে যায়। কারণ এই ছোটবেলার মুহূর্তগুলো সকলেরই প্রায় সে একি হয়ে থাকে। বিশেষ করে অন্যের গাছ থেকে চুরি করে খাওয়ার মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। এই বিষয়গুলো আমরা ছোটবেলা আনন্দের সাথে করতাম। আর এই চুরি করে খাওয়ার মুহূর্ত গুলো অনেক ভালো লাগে, কারণ বন্ধুরা মিলে যখন চুরি করি সেই মুহূর্তটা অনেক ভয়ে ভয়ে ও অনেক পরিকল্পনা করে আমরা এই চুরি করার সিদ্ধান্ত নেই। আসলে বড় হয়ে তখন আমরা ভাবি কিসের জন্য যে চুরি করেছিলাম। কিন্তু আমার মনে হয় ছোটবেলার প্রত্যেকের জীবনে এই ছুরির গল্প গুলো রয়েছে। তো বন্ধুরা আপনাদের মাঝে বন্ধুদের সাথে নিয়ে ডাব চুরির গল্পের দ্বিতীয় পর্ব নিয়ে আজকে এসেছি, আশা করছি দ্বিতীয় পর্ব পড়ে আপনাদের ভালে লাগবে।

tree-736877_1280.jpg

Source

তো আমরা পাঁচ বন্ধু মিলে যখন রাত দশটার সময় ডাব চুরি করার জন্য আসলাম এবং বড় ভাইয়ের সাথে আসলো। বড় ভাই অনেক বড় একটি রশি নিয়ে এসেছে, কারণ রতন যখন গাছে উঠে ডাব পারবে,তখন সেই রশির সাথে বেঁধে দিবে, আর ডাব গুলো নিচের দিকে এমনি খুবই সুন্দর ভাবে নেমে আসবে। এই পরিকল্পনা বড় ভাইয়ের ছিল। তাই রতন গাছে উঠল এবং ডাবের বাঁধাসহ কেটে এই রশির সাথে দিল, এবং রশি ধীরে ধীরে আমাদের নিচে নামলো সত্যিই এই ডাব পাড়ার কৌশলটা অনেক ভালো ছিল এবং খুব অল্প সময়ের মধ্যে অনেকগুলো ডাব আমরা পারতে পারলাম। রতন তখন সেই গাছ থেকে নামলো এবং আরেকটি গাছে ডাব রয়েছে সেই গাছে উঠলো।আমি বললাম এতটা ডাব আমরা খেতে পারবো না, আর পারার দরকার নাই।


বড় ভাই তখন বলল যে আজকে সব ডাব পারবো, মেম্বার যে ব্যবহারটা করেছে, এই ব্যবহারের শিক্ষা দেব। আমরা ডাব খেতে না পারলে ফেলে দেবো, তারপরেও মেম্বারের গাছে একটি ডাব আর রাখবো না। তাই বড় ভাইয়ের কথামতো রতন আরেকটি গাছে উঠলো এবং সেই গাছ থেকে ডাব পাড়তে লাগলো। আসলে ডাব পাড়ার যে কৌশলটা ছিল, এই কৌশলটার কারণে ডাব পরার কোন শব্দ হচ্ছিল না। যার কারণে আমরা এসে সবগুলো ডাব পাড়লাম। আর এই ডাবগুলো পাড়া হয়ে গেলে এবং ডাব গুলো আমরা সবাই নিয়ে যেতে লাগলাম। আমাদের স্কুলের পাশে একটি মাদ্রাসা রয়েছে অর্থাৎ দাখিল মাদ্রাসা রয়েছে। এখানে অনেকদিন হলো ক্লাস হয় না, শুধু একটি ঘর রয়েছে। এই ঘরে আমরা ডাবগুলো রেখে খাওয়া শুরু করে দিব। যার কারণে বড় ভাইয়ের কথা মতো আমরা সেই দিকেই রওনা দিলাম।


bonfire-1867275_1280.jpg

Source

রাত অনেক হয়ে গেল এবং আমরা সবাই মিলে, সেই মাদ্রাসার একটি রুমের কাছে আসলাম এবং রুমের ভিতরে আমরা প্রবেশ করতে গিয়েছি, তখনই দেখতে পেলাম রুমের ভিতরে আরো দুজন বসে রয়েছে। এই দুজনকে দেখে তো আমরা ভয় পেয়ে গেলাম, বড় ভাই আগে গিয়ে দেখল, এই দুইজন তার বন্ধু। তারা কোথা থেকে যেন পাঁকা কলা আর আম চুরি করে নিয়ে এসেছে,এখানে বসে তারা এই গুলো খাচ্ছিলো।বড় ভাই বলল কিরে চোরের ঘরের চোর। তোরা দুইজন কোথা থেকে কি চুরি করে নিয়ে এখানে বসে খাচ্ছিস। তখন বড় ভাইয়ের বন্ধুরা বলল কিরে এত রাতে এখানে কিসের জন্য এসেছিস। তখন আমরা সবাই প্রবেশ করলাম এবং প্রবেশ করে সত্যি আমি অবাক হয়ে গেছি। বড় ভাইয়ের বন্ধুরা মিলে প্রতি রাতে কিছু না কিছু চুরি করে এখানে বসে খেয়।আসলে তাদের এই চুরি করার দৃশ্যগুলো আমাকে অবাক করেছে।


তারপরে বড় ভাই তার বন্ধুদের বলল, যে আমরা অনেকগুলো ডাব চুরি করে নিয়ে এসেছি। আজকে তোরা যেহেতু আছিস আর আমরাও ৬ জন রয়েছি। এত ডাব খেতে পারব না তো। আমরা সবাই মিলে খাই। তখন বড় ভাইয়ের সেই বন্ধুগুলো বলল কোথা থেকে ডাব চুরি করে নিয়ে এসেছিস। তখন বড় ভাই সকল ঘটনা বলল। তার বন্ধুরা বলো ভালো করেছিস ওই মেম্বার আসলেই খারাপ। আমাদের সাথে খারাপ ব্যবহার করেছে। আমরাও চুরি করার কথা ভাতে ছিলাম।আমি বললাম যে বড় ভাই আপনারা কি প্রতি রাতেই কোন না কোন কিছু চুরি করে খান। তখন বড় ভাই বলল আমি মাঝেমধ্যে চুরি করি। কিন্তু আমার এই দুইটা বন্ধু রয়েছে ওরা আম কাঁঠাল লিচুর সিজন আসলেই সকলের কাছ থেকে এই ফলগুলো খাওয়ার জন্য যেন অন্যরকম একটা পরিকল্পনা করে। প্রত্যেক রাতেই ওরা চুরি করে খাওয়া শুরু করে দেয়। তবে আমি বেশি আসি না, মাঝেমধ্যে ওদের সাথে আসি। বললাম যে আপনারা দেখি চোরের মাস্টার। আর সেজন্যই তো আমরা চুরি করার সাহস পেয়েছি। তখন বড় ভাই বলল যে এই বয়সে চুরি করে খাওয়ার মধ্যে অনেক বেশি মজা রয়েছে।


তারপর বড় ভাই এবং তার বন্ধুরা মিলে ডাব কাটা শুরু করে দিল। আর আমরা এই ডাব খাবার জন্য বসে থাকলাম। আসলে ডাবগুলো অনেক বেশি মিষ্টি ছিল। তাই অনেক আনন্দের সাথে সেই মুহূর্তটা পার করেছি। আর সেই ডাবগুলো খেয়েছি, তো বন্ধুরা ডাব খাওয়ার পরবর্তী মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করব আগামী পর্বের মাধ্যমে। আশা করছি সে পর্বের জন্য আপনারা সবাই অপেক্ষা করবেন।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এ সমস্ত গল্পগুলো হয়ে ওঠে প্রাণবন্ত যদি উচিত স্মৃতিকে মনে করিয়ে দেয়। ঠিক তেমনি আপনি উপস্থিতি নিয়ে আমাদের মাঝে অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন। আপনার লেখা এই ডাব চুরির গল্পটা পড়তে বেশ ভালো লাগলো আমার। হয়তো আমার জীবনে এমন ঘটনা নেই বা আনন্দ করি নাই। তবুও এগুলো জীবনের সোনালী অধ্যায়।

 2 months ago 

সুন্দর একটি ঘটনা আমাদের মাঝে শেয়ার করেছেন তো। আমিও শুনেছি আমাদের ভাইদের মুখ থেকে তারাও মাঝেমধ্যে এমন কাজে লিপ্ত হতো। আর এই সমস্ত কাজগুলো হয়তো সমাজের দৃষ্টিতে খারাপ হলেও যারা বন্ধুরা একসাথে অংশগ্রহণ করে বেশ আনন্দ পায়। তবে মানুষের দৃষ্টি আড়াল করে রাতে এ সমস্ত কাজগুলো করা বেশ কঠিন।

 2 months ago 

সখের বশে চুরি করে খেলে বেশ মজা পাওয়া যায় কিন্তুু অনেকে চুরিকে পেশা হিসেবে নেয় এটা খুব খারাপ।মেম্বার খারাপ আচরণের কারণে সব ডাব হারিয়ে ফেল্লেন।যাই হোক ডাম চুরি করে খাওয়ার গল্পটি অনেক মজার ছিলো।ধন্যবাদ সুন্দর ডাব চুরি করে খাওয়ার গল্পটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

আসলে বন্ধুদের সাথে ডাব খাওয়ার মজাই আলাদা। এমনিতে ডাব খাওয়ার মধ্যে যে মজা এবং স্বাদ পাওয়া যায় তার থেকে বেশি মজা যেন পাওয়া যায় ডাব চুরি করে খাওয়ার মাধ্যমে৷ আপনার বন্ধুদের সাথে ডাব চুরি করার খুব সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন যা দেখে খুব ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41