বাবারাই শ্রেষ্ঠ অভিনেতা

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সন্তানকে বটের ছায়ার মতো ছায়া দিয়ে থাকে বাবা। আর এই বাবারা হলো শ্রেষ্ঠ অভিনেতা। কারণ বাবারা সব সময় অভিনয় করে যায়। তাদের চোখের আড়ালে হাজারো কষ্ট নিয়ে তারা হাসিমুখে তার ছেলে মেয়েদের চাহিদা পূরণ করে থাকে। আসলে বাবারা কখনোই তার সন্তানকে না করতে পারে না। বাবারা সবসময় সন্তানের সুখের কথা চিন্তা করে। এতে বাবাদের সকল সুখ যেন এক নিমিষে হারিয়ে ফেলতেও রাজি হয়। আসলে বাবাদের কোন সুখ সাধনা থাকতে পারে না। তারা যেন সবসময় চিন্তা করে সন্তানদের নিয়ে। আসলে একজন বাবা হাজারো কষ্টের মধ্যে দিয়ে তার সন্তানের সুখের কথা ভাবে। আসলে বাবার সব সময় চাই তারা সন্তান যেন ভালো থাকে এবং ভালো জায়গায় যেতে পারে। একজন বাবা রিক্সা চালাবে কিন্তু তার ছেলেকে নিয়ে স্বপ্ন দেখাবে ভালো অফিসার হওয়ার জন্য। সে কখনোই চাইবে না আমার ছেলে রিক্সা চালাক, কষ্ট করুক। আসলে প্রত্যেকটা পুরুষ যদি খারাপ হয়,তাহলেও একটাও খারাপ বাবা পাওয়া যাবে না।

hands-407388_1280.jpg

Source

বাবারা আমাদের নিয়ে স্বপ্ন দেখে। আমরা ভালো জায়গায় পৌঁছাবো। আমরা ভালো কিছু করব, আসলে বাবাদের সুখের কথা চিন্তা করে তারা এই স্বপ্ন দেখে না। তারা স্বপ্ন দেখে তার সন্তান যেন ভালো জায়গায় গিয়ে সুখে থাকে মতার মত কষ্ট না করতে পারে। তাই বাবারা প্রত্যেকটা দিন কষ্ট করে যায় এই সন্তানের জন্য, তার জীবনের সুখ দুঃখ আনন্দ এক নিমিষেই মাটি করে দিতে পারে সন্তানের কথা চিন্তা করে। হাজারো কষ্টের মধ্যে দিয়ে কাজ করবে এবং কখনোই এই কষ্ট প্রকাশ করবে না।চোখের আড়ালে হাজারো কষ্ট লুকিয়ে সন্তানদের মুখে হাসি মুখে হাসি ফোটাতে ব্যস্ত থাকে।


বাবা নাকি অসুখ হয় না, তারা নাকি সব সময় সুস্থ থাকে। তাদের ওষুধ খেতে হয় না, আসলে আমরা যখন অসুস্থ হয়ে পড়ি, তখন বাবারা আমাদের সুস্থ হওয়ার জন্য কত রকমের চেষ্টা করে। যত তাড়াতাড়ি সুস্থ হব জন্য। যত তাড়াতাড়ি সুস্থ হবো তাদের মনে শান্তি আসবে। তাই কত ব্যস্ত হয়ে যায় ডাক্তার নিয়ে ওষুধ নিয়ে। কত আয়োজন কিন্তু বাবাদের যখন অসুখ হয়, তখন এটা লুকিয়ে রাখে। প্রকাশই করেনা। বলে আমার কোন অসুখ নেই, ওষুধ খেতে হবে না। আসলে এই কাহিনীটা আমি আমার বাবাকে দেখেছি, প্রচন্ড পেটের ব্যথায় শুয়ে রয়েছে তারপরেও সে ওষুধ খাচ্ছে না। দোকানে যাচ্ছেনা ওষুধ কিনতে বলছেও না, কিন্তু আমি যখনই অসুস্থ হয়েছি, তখনই ব্যস্ত হতো ডাক্তার দেখাও ওষুধ নিয়ে আসে।


আসলে ছেলে মেয়ে অসুস্থ হলে বাবারা সবসময়ই তাদের সুস্থ হওয়ার নিয়েই ব্যস্ত হয়ে যায়। আর নিজে যখন অসুস্থ হয়, তখন বলে ডাক্তারের কাছে গিয়ে কি হবে। বাড়তি শুধু পরীক্ষা নিরীক্ষা দিবে। টাকা নষ্ট ছাড়া কিছু না।আসলে নিজের যে অসুস্থ নিজেকে সুস্থ হতে হবে এটা নিয়ে তার ভিতরে কোন চিন্তা নেই। তখন তাদের চিন্তা টাকা পয়সা শুধু ফুরাবে। ডাক্তার এমনি একটা পরীক্ষা দেবে। কিন্তু যখন কোন সন্তান অসুস্থ হয়ে যায় তখন কিন্তু এ কথা বলে না, তখন ডাক্তার দেখিয়ে কি হবে এমনি শুধু টাকা নষ্ট এই কথা বলে না।তখন বলে যত টাকা লাগে লাগুক।আমার রক্ত বেচে হলেও চিকিৎসা করাবো।আসলেই বাবারা চেষ্টা অভিনেতা।


মাহে রমজান মাস চলছে, কিছুদিন পরেই ঈদ আর এই ঈদের আনন্দে সকলেই কেনাকাটা নিয়ে ব্যস্ত। আর বাবা-আমাকে আজকে ফোন দিয়ে বলল তোমার কি কি লাগবে। তোমার বোনের কি লাগবে তোমার আম্মু কি লাগবে, বল আমি টাকা পাঠিয়ে দিচ্ছি। তোমরা কিনে নিও। বললাম বাবা তোমার কি লাগবে তুমি বলো তোমার জন্য এবার আমরা কিনব। বলতেছে যে আমার কিছু কেনা লাগবে না। আমার সবকিছুই আছে। আসলে কি বাবাদের ঈদে আগে সব কেনা থাকে।বাবাদের কি ঈদে নতুন পোষাক লাগেনা।সেই ছোট বেলা থেকেই দেখে আসছি এই অভিনয় গুলো কখন সন্তানদের বাদ দিয়ে আগে নিজের জন্য কিছু কিনলো না।পরিবারের সুখের কথা চিন্তা করে। পরিবারের কথা চিন্তা করে, প্রতিনিয়ত এই অভিনয় করে যাচ্ছে। তাইতো বাবারাই শ্রেষ্ঠ অভিনেতা। এই পৃথিবীতে যত মানুষ রয়েছে তার চাইতে বড় অভিনেতা হলো বাবা। কারণ বাবা হাজার কষ্ট নিজের বুকে চাপা রেখে পরিবারের সামনে হাসি মাখা মুখ নিজে কথা বলতে পারে। তাই এই কষ্ট সন্তানরা বুঝতেই পারেনা।তাই আমি মনে করি প্রতিটা বাবাই শ্রেষ্ঠ অভিনেতা হয়ে আমাদের আগলে রেখেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আমার বাবা আমার কাছে হিরো !!! আমি যা আব্বুর কাছে চেয়েছি সবকিছু না দিতে পারলেও আমাকে সবকিছু পাওয়ার ব্যবস্থা অবশ্যই তিনি করে দিয়েছেন এবং আর এই কথাটা অবশ্যই ঠিক বলেছেন যে বাবাই হচ্ছে সর্বকালের শ্রেষ্ঠ অভিনেতা তিনি আসলে অসাধারণ ব্যক্তিত্ব হয়ে থাকেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই ভাই প্রত্যেকটা বাবাই সুপারহিরো তার সন্তানের কাছে। এই সুপারহিরো যতক্ষণ পর্যন্ত আমাদের মাথার উপর রয়েছে। ততক্ষণ পর্যন্ত আমরা অভাবটা বুঝতে পারি না।

 4 months ago 

ভাই একটা কথা বলে যে, পৃথিবীর সব পুরুষ জাতি খারাপ হতে পারে ৷ কিন্তু একটি বাবা ও কখনো খারাপ পাবে না ৷ আর এটাই সত্য কথা ৷ বাবা মানে বিশাল একটা বট গাছ যেখানে একটি পরিবার সুরক্ষিত থাকে ৷
যা হোক দিনশেষে কথা একটা পৃথিবীর সকল বাবা ভালো থাকুক এমনটাই প্রতার্শা করি ৷

 4 months ago 

আসলেই ভাই বাবা মানে বিশাল বড় বটগাছ। এই বট গাছের ছায়াতলে আমরা রয়েছি। যখন ছায়াটা থাকবে না তখন বাবার অভাব আমরা বুঝতে পারবো। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 4 months ago 

বাবা নামক মানুষটা আসলেই রহস্যময় ৷ তাদের বুকে হাজার কষ্ট থাকলেও তারা হাসি মুখে সন্তানের সব ইচ্ছে পূরণ করে দেয় ৷ গোটা পরিবার সামলে নেয় নিজের সবটুকু দিয়ে ৷ বাবা রা আসলেই শ্রেষ্ঠ অভিনেতা ৷ তারা সব পারে পরিবার পরিজনদের জন্য ৷ যাই হোক , আপনার লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো ৷ দারুণ কিছু কথা লিখেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই ভাই বাবাদের বুকে হাজারো কষ্ট, এই কষ্টগুলো আমাদের বুঝতে দেয় না। শুধু সব সময় সন্তানদের সুখের কথা চিন্তা করে নিজের কষ্ট দুঃখকে লুকিয়ে রাখ।

 4 months ago 

পৃথিবীতে অনেক খারাপ মানুষ আছে কিন্তু একটাও খারাপ বাবা নেই। প্রতিটা বাবাই চাই তার সন্তান কে খুব ভালোভাবে গড়ে তুলতে পৃথিবীর সকল সুযোগ সুবিধা দিতে। এর জন্য ঐ বাবা অনেক কিছুই ত‍্যাগ করে জীবনে যেটা একেবারে বাস্তব। বাবা রা এইরকমই হয় তাদের আসলে কিছু দরকার হয় না। তারা সবসময় আমাদের জন‍্য ই করে থাকে। সুন্দর লিখেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাবার মত আর অন্য কেউ নেই। বাবারা সবসময় সন্তানদের সুখের কথা চিন্তা করে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 4 months ago 

বাবাকে নিয়ে চমৎকার লিখলেন।আপনার এই লেখাগুলো বাংলার সব বাবার মাঝেই আসলে লক্ষ্য করা যায়। বাবারাই আসলে শ্রেষ্ঠ অভিনেতা।বাবাদের কিছু কিনতে হয়না,অসুখ নেই,জামা-জুতো নতুনই থাকে।তাদের ভাবনা থাকে শুধু সন্তানদেরকে নিয়েই।এজন্য ই বলে বাবা আমাদের বটগাছের ছায়ার মতো।সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুব সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি৷এই পোস্ট এর মধ্যে যে কথাটি আপনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন সেটি আসলে একদমই বাস্তব৷ বাবারা সবসময়ই তাদের সন্তানদেরকে সব ধরনের সুখ এবং সুযোগ সুবিধা দিতে চায়৷ তারা কখনো চায় না যে, কোন কিছু থেকে তাদের সন্তানরা বঞ্চিত হোক৷ তার যত কষ্টই হোক না কেন তারা সবসময় চেষ্টা করে যাতে করে তাদের সন্তানরা খুব ভালো ভাবে চলাফেরা করতে পারে এবং ভালো সময় অতিবাহিত করতে পারে৷ তাই তারা যত কষ্টই থাকুক কখনোই তাদের মুখ থেকে সেই হাসি মুছে যায় না৷ তারা কোন ভাবে বুঝতে দেয় না যে তারা কষ্টে রয়েছে এবং প্রতিনিয়ত তাদের সন্তানদের সাথে ভালো ব্যবহার করে। তাদের সন্তানের যা কিছু চায় সব কিছু দিয়ে দেয়৷ অনেক ধন্যবাদ এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 4 months ago 

আসলে প্রত্যেকটা পুরুষ যদি খারাপ হয়,তাহলেও একটাও খারাপ বাবা পাওয়া যাবে না।

এটা আপনি কিন্তু বেশ মূল্যবান একটা কথা বলেছেন ভাই।

আসলে সন্তান এবং তার পরিবারের জন্য একজন পিতা যে কি করতে পারে, তার কোন শেষ নেই। নিজের সমস্ত সুখ বিসর্জন দিয়ে, শুধুমাত্র পরিবারের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কষ্ট করে প্রত্যেকটা বাবা। আপনি এখানে বেশ কিছু ভালো ভালো টপিক্স তুলে ধরেছেন বাবাকে নিয়ে, যেগুলো পড়ে সত্যিই খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর একটা টপিক্স নিয়ে আলোচনা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44