স্বরচিত কবিতাঃহারিয়ে ফেলেছি আমি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


সবাইকে মাহে রমজানের আবারও শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি আপনারা সবাই অনেক আনন্দের সাথে মাহে রমজানের দিনগুলো পালন করছেন।আজকে দ্বিতীয় দিন পার হয়ে যাচ্ছে, এভাবেই আস্তে আস্তে মাহে রমজান মাস আমাদের মাঝ থেকে চলে যাবে। আসলে মাহে রমজান মাস আমাদের আল্লাহতালার নৈকট্য লাভের মাস। তাই আমরা আল্লাহতালার খুশি করতে সকলে নিয়ন্ত্রণ মেনে চলবে ইনশাআল্লাহ। আসলে রোজা রেখে বিকেলবেলা কিছুই ভালো লাগতেছে না। ভ্রমণ করার ইচ্ছা ছিল, কিন্তু রোজা রাখার কারণে ভ্রমের ইচ্ছাটা নেই। তাই ঘরে বসে থেকে একটি কবিতা লিখলাম। আর প্রিয় মানুষকে কেন্দ্র করে এই কবিতাটি লেখা। আসলে প্রিয় মানুষটিকে হারিয়ে ফেলেছি, মনের এই অনুভূতিগুলো যেন বারবার আজকে মনে করতে ছিলাম। সেই অনুভূতি নিয়ে আজকের এই কবিতাটি লেখা।তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার লেখা ভালোবাসার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


sunset-3156176_1280.jpg

সোর্স

“ হারিয়ে ফেলেছি আমি”
মোঃ ফয়সাল আহমেদ


ভালোবাসার সকল স্বপ্নগুলো,
হারিয়ে ফেলেছি আমি এক নিমিষে,
আর কি পাবোনা ফিরে,
ভালোবাসার সেই রঙিন স্বপ্নের মানুষটিকে।

ভালোবাসার রঙিন স্বপ্ন,
তুমি দেখেছিলে আমার এই বুকে।
স্বপ্নগুলো কেন ভেঙে দিলে,
ভালোবাসা নির্মম আঘাতে।

যদি হারিয়ে যাবে আমায় ছেড়ে,
কেন স্বপ্ন দেখিয়েছিলে এই আমাকে।
ভালোবাসার সেই স্বপ্নগুলো,
আজও আমার তাড়া করে ঘুমের ঘোরে।

স্বপ্নগুলো হারিয়ে আমি,
নিঃস্ব জীবনে শুধুই আমি একা,
এ জীবনে সুখের সন্ধান,
পাবো না আর কি আমি দেখা

সুখের স্বপ্ন দেখতেও আর,
আমার মন তো আর চায় না।
হারিয়ে ফেলেছি প্রিয় মানুষটিকে,
খুঁজে বেড়ায় তাই স্বপ্নের ঘরে।

তোমাকে হারানোর বেদনা,
আজও ভুলতে আমি পারিনা।
তাইতো তোমাকে নিয়ে মনের ভিতরে,
স্বপ্নগুলো দেখতে থাকি কল্পনার যুগে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার লেখা হারিয়ে ফেলেছি আমি শিরোনামের কবিতাটি পড়ে আমার বেশ ভালো লেগেছে। আপনার এই কবিতার মাঝে মনের বিরহের অনুভূতি গুলো দারুন ভাবে ফুটে উঠেছে। একই সাথে আপনার কবিতার ভাষাগুলো অত্যন্ত সাবলীল হয়েছে। চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মানুষ যখন ভালোবাসার ছোঁয়া পায় ঠিক তখনই সুন্দর করে স্বপ্ন সাজাতে থাকে মনের মধ্যে। তবে যখন স্বপ্নগুলো পূরণ হয় না ভালোবাসার মানুষ বেইমানি করে চলে যায় তখন স্বপ্নগুলো ভেঙ্গে যায়। ঠিক তেমনি এখনো অনুভব খুঁজে পেয়েছি আপনার কবিতার লাইনে লাইনে। যাইহোক বেশি দারুন লিখেছেন আপনি।

 7 months ago 

প্রিয় মানুষ হারানোর বেদনা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আমি চাই যেন আপনি প্রতিনিয়তায় এমন সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেন।

 7 months ago 

প্রিয় মানুষকে হারানোর বেদনা বা কষ্টটা সেই বোঝে যে মন থেকে ভালোবেসে হারিয়েছে ৷ ঠিক যেমন আজকের লেখা কবিতাটি ৷ তবুও বলবো ভালোবাসা আবার ফিরে আসুক জীবনে এমনটাই প্রত্যাশা করি ৷
অনেক সুন্দর লিখেছেন কবিতাটি ৷ প্রতিটি লাইন বেশ গম্ভির ভাবে তুলে ধরেছেন ৷

 7 months ago 

কবিতা পড়তে আমি অনেক পছন্দ করি। আমাদের এই কমিউনিটির সকলেই খুব সুন্দর সুন্দর কিছু কবিতা শেয়ার করে আসছেন৷ আজকে আপনিও একদম অসাধারণ একটি কবিতা শেয়ার করেছেন৷ আপনার এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো৷ এই কবিতার সবগুলো লাইন আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷ তার মধ্যে যে লাইনগুলো আমার একটু বেশি ভালো লেগেছে সে লাইনগুলো হল:

সুখের স্বপ্ন দেখতেও আর,
আমার মন তো আর চায় না।
হারিয়ে ফেলেছি প্রিয় মানুষটিকে,
খুঁজে বেড়ায় তাই স্বপ্নের ঘরে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65