আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কিছু অনু কবিতা নিয়ে হাজির হয়েছি। আসলে অনু কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে। আর এই অনু কবিতা থেকেই আমি কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি। যার কারণে আজকে আমি নিরবে বসেছিলাম, আর প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় মায়ার মুহূর্তগুলো মনে করতেছিল। সেই প্রকৃতির মায়া ভরা মুহূর্তগুলো নিয়ে কিছু কবিতায় লিখেছি। আর ভালোবাসার প্রিয় মানুষের প্রতি ভালোবাসা প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতি থেকে কিছু অনু কবিতা লিখে শেয়ার করলাম। আশা করছি পড়ে ভালো লাগবে।


flowers-276014_1280.jpg

সোর্স

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

তোমায় ভালোবেসেছি আমি,
মন উজাড় করে।
রাখবো তোমাকে তাই,
আমার মনের এই ছোট্ট ঘরে।

দূরে কোথাও হারিয়ে যেওনা,
থেকো আমারই কাছে।
ভালবেসে তোমায় নিয়ে,
থাকবো সুখের ছোট ঘরে।

কবিতা-২

চাঁদনী ময় রাতে তোমারি সাথে,
হাতে হাত রেখে হাঁটবো আমি,
খোলা আকাশের নিচে।
এই ভালোবাসার আকাশ ভরা তারা,
গুনবো আমি তোমার কোলে মাথা রেখে।

কবিতা-৩

বুকের ভিতর হাজারো কষ্ট নিয়ে,
তোমার অপেক্ষায় আজও রয়েছি আমি দাড়িয়ে।
এই অপেক্ষার প্রহর কাটিয়ে কবে,
আসবে তুমি সকল বাঁধা পেরিয়ে।

তোমার আশাতেই পথ চেয়ে থাকি,
আমি দিবারাত্রি।
আসবে কি তুমি আমার কাছে,
সকল অপেক্ষার প্রহর কাটিয়ে।

কবিতা-৪

প্রকৃতির মায়া ভরা দৃশ্যের মাঝে,
মন হারিয়ে যেতে চাই আমার আপন মনে।
মায়া ভরা এই প্রকৃতির কোলে,
বেড়ে উঠেছি আমি আপন মনে।

তাইতো মন ছুটে থাকে আমার,
প্রকৃতির ভালোবাসার মাঝে।
বেঁচে থাকতে চাই,
আমি জনম জনম ধরে।

কবিতা-৫

সবুজে ঘেরা মোদের এই সোনার বাংলা,
যেদিকে তাকাই শুধু সবুজের দৃশ্য দেখতে পাই।
তাই মায়া ভরা এই সবুজ দৃশ্য দেখতে,
মন আমার বারে বারে চাই,
তাইতো ফিরে যেতে চাই আমি এই গ্রামবাংলায়।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 4 months ago 

অনু কবিতা গুলো পড়লে মুগ্ধ হয়ে তাই। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। ১ এবং ৫ অনু কবিতা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবেই লেখার চেষ্টা করুন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনি বেশ অনেকগুলো ছোট ছোট প্রেম অনুভূতিমূলক অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কবিতা আবৃত্তি করে বেশ ভালো লেগেছে আমার। চমৎকার হয়েছে আপনার কবিতাগুলো। পড়ে জেন মুগ্ধ হলাম।

 4 months ago 

প্রথমে আপনার কবিতা লেখার দক্ষতার প্রশংসা করি। আপনি খুব সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা লেখা অনেক সুন্দর ছিল। দারুন ভাবে প্রত্যেকটা কবিতা মিলিয়ে মিলিয়ে লিখেছেন। তবে এর মাঝে বিরহ অনুভূতিমূলক কবিতাটা বেশ ভালো লেগেছে।

 4 months ago 

আপনি আজকে খুবই চমৎকার অনু কবিতা লিখেছেন। আমিও চেষ্টা করছি অনু কবিতা গুলো লেখার। যদিও বেশ ভালো লিখতে পারছি না। তবে চেষ্টার কোনো ত্রুটি রাখছি না। তবে আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। অন কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আপনার মত আমি নিজেও অনু কবিতা অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে অনু কবিতাগুলো পড়তে আমার কাছে সবথেকে বেশি ভালো লাগে, অনু কবিতা লিখতেও অনেক ভালোবাসি। আপনি আজকে অনেক সুন্দর করে পাঁচটা অনু কবিতা আমাদের মাঝে লিখে শেয়ার করেছেন। ভিন্ন ভিন্ন টপিক নিয়ে প্রত্যেকটা অনু কবিতা লিখেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার কবিতার প্রত্যেকটা লাইন ছিল একেবারে সুন্দর। ছন্দ মিলিয়ে লিখেছেন দেখে বেশি ভালো লাগলো অনু কবিতাগুলো। আমার কাছে এক এবং পাঁচ নাম্বার অনু কবিতা টা বেশি ভালো লেগেছে পড়তে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59410.96
ETH 2658.99
USDT 1.00
SBD 2.43