“চার রকম ফুলের চমৎকার কয়েকটি ফটোগ্রাফি”

in আমার বাংলা ব্লগ18 hours ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

1000015600.jpg

নতুন ফোন কেনার পর ফটোগ্রাফি করার ইচ্ছা মনে হয় কয়েক গুণ বৃদ্ধি পেয়ে যায়।প্রচন্ড রৌদ্রের তাপকে উপেক্ষা করে ভর দুপুর বেলায় বাসার ছাদে গিয়েছিলাম বাসার ছাদ বাগানের কয়েকটি ফুলের ফটোগ্রাফি করতে।মাথার ঘাম ছাদে ফেলে চার রকমের ফুলের কিছু ফটোগ্রাফি করতে সমর্থ হয়।ফটোগ্রাফিগুলো করেছে শুধুমাত্র আপনাদের জন্য।কারণ অনেকদিন হয়ে গেল আপনাদের মাঝে ভালো কোন ফটোগ্রাফি শেয়ার করা হয় না।ভালো ফটোগ্রাফি শেয়ার করবোই বা কেমনে আমার কাছে তো তেমন ফোন ছিল না।তাই আজ যেহেতু আমার হাতে ফোন রয়েছে তাই আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো।আর এই জন্য আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি মোট চার জাতের ফুলের ফটোগ্রাফি।এই চার জাতের ফুলের মধ্যে থাকছে গোলাপ ফুল,কাঁটা মুকুট ফুল,নয়নতারা ফুল এবং পরিশেষে জুঁইফুল।প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করব।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক।


গোলাপ ফুল


1000015596.jpg

ভালোবাসার প্রতীক হিসেবে কেবলমাত্র গোলাপ ফুলকেই বলা হয়।এছাড়াও ফুলের রাজা হিসেবে গোলাপকেই ধরা হয়।যেহেতু গোলাপ ফুলের এত সম্মান তাই আমার এই পোস্টে প্রথমে গোলাপ ফুলকেই স্থান দিলাম।কেনই বা দিব না গোলাপ ফুল যে আমারও ভীষণ পছন্দের ফুল।বিশেষ করে লাল গোলাপ আমার অনেক পছন্দের।শুধু আমার কেন বিশ্বের অধিকাংশ মানুষের লাল গোলাপ পছন্দ।সু বিশাল নীল আকাশের দিক তাক করে লাল গোলাপ তুলে ধরেছি,যেন মনে হচ্ছে অসীম সীমানার মাঝে এক টুকরো ভালোবাসা।


1000015595.jpg

কাঁটামুকুট ফুল


1000015594.jpg

এখন আপনারা যে ফুলের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম কাঁটা মুকুট ফুল।আমার বাসার ছাদে এই একটা মাত্র টবে কাঁটা মুকুট ফুল আছে।সারা বছর এই ফুলটি ফুটে থাকে।দেখতে ভীষণ ভালো লাগে।ফুলের রং সাথে সবুজ রঙের পাতা মিশে একাকার হয়ে যায়।প্রকৃতির মাঝে এরকম ফুল গাছ দেখতে কার না ভালো লাগে।কাঁটামুকুট ফুল বাগানে না থাকলে বাগান অপূর্ণতায় রয়ে যায়।আমি যখনই বাসার ছাদে যাই তখনই আমি কাঠামো কোড ফুলের যত্ন নেই।কারণ এই ফুলটি আমার অনেক পছন্দের এই ফুলটি সারা মাস ফুটে থাকে।যদিও এই ফুলের কোন সুগন্ধি নেই কিন্তু এই ফুলের সৌন্দর্য ব্যাপক।


1000015593.jpg

নয়নতারা ফুল



1000015589.jpg


এখন আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলটি আমরা কম বেশি সকলেই চিনি।এই ফুলের নাম নয়নতারা।যারা কমবেশি ফুল বাগান করতে পছন্দ করেন তাদের বাগানে অবশ্যই নয়নতারা ফুলটি থাকবেই।কারণ নয়নতারা ফুল বাগানের সৌন্দর্যকে বৃদ্ধি করে।নয়নতারা ফুলের বিভিন্ন রং আছে,যেমন সাদা,গোলাপি, লাল, বেগুনি।কিন্তু সব থেকে বেশি গোলাপি রঙের ফুল দেখা যায়।নয়নতারা ফুল যেমন সুন্দর এই গাছের পাতা তার থেকে বেশি সুন্দর মনে হয় আমার কাছে।


1000015590.jpg

জুঁই ফুল


1000015592.jpg

এখন আপনারা দেখতে পাচ্ছেন বৃষ্টি ভেজা জুঁই ফুলের ফটোগ্রাফি।এই ফটোগ্রাফিটি আমি আর সকালে করেছি।সকালে বৃষ্টি নেমেছিল তখন ছাদে এসে জুঁই ফুলের ফটোগ্রাফি করেছি।দুটি কারণে জুঁইফুল আমি অনেক পছন্দ করি।প্রথম কারণটি হচ্ছে এই ফুল সাদা রঙের হাওয়ায় আমি অনেক পছন্দ করি।এবং দ্বিতীয় কারণটি হচ্ছে এই ফুলের সুগন্ধি আমার অনেক প্রিয়।আমরা যারা কম বেশি ফুল প্রেমি মানুষ আছি তারা অবশ্যই জুঁই ফুলের সুগন্ধি অনেক পছন্দ করি।


1000015591.jpg

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Samsung A33 (5G)

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরাSamsung A33 (5G)
ধরণ❝চার রকম ফুলের চমৎকার কয়েকটি ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলSamsung A33 (5G)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 16 hours ago 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। বেশ দারুন লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। নীল আকাশের সাথে গোলাপ ফুলের ফটোগ্রাফি টা করার কারণে অসাধারণ হয়েছে। বাকি ফটোগ্রাফি গুলোও চমৎকার ছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 18 hours ago 

চোখ জুড়ানোর মতো বেশ কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার তোলা কাঁটামুকুট ফুলের ফটোগ্রাফি টি একটু বেশি ভালো লেগেছে।সব মিলিয়ে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করেছেন।

 18 hours ago 

সত্যি ভাইয়া নতুন মোবাইল পেলে ফটোগ্রাফি করার নেশা চেপে যায়। বেশ কিছুদিন পর নতুন মোবাইল দিয়ে চমৎকার ফটোগ্রাফি করেছেন ।আর দুপুরের কড়া রোদ উপেক্ষা করে চমৎকার সব ফটোগ্রাফি করলেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়েছি ।প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ।আর কাটা মুকুট ফুলের সৌন্দর্য সত্যিই অসাধারণ। আমার বাগানেও কাটা মুকুট ফুল রয়েছে। সারা বছর ফুল ফুটে থাকে যার কারণে আমারও ভীষণ পছন্দের এই ফুলটি ।প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 18 hours ago 

চার রকমের ভিন্ন ভিন্ন ফুলের এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন, দেখে তো ইচ্ছে করছে এভাবে যেন তাকিয়ে থাকি। এরকম সুন্দর ফটোগ্রাফি গুলো করা হলে দেখতে খুব দারুণ লাগে। এখানে থাকা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে কোনটা বেশি ভালো লেগেছে এটাই তো বুঝতে পারছি না, কারণ সবগুলোই দারুন হয়েছে ফটোগ্রাফি। তবে গোলাপ ফুলের ফটোগ্রাফি একটু বেশি সুন্দর লেগেছে দেখতে। এমনিতেই গোলাপ ফুল অনেক পছন্দ করি। আর ফটোগ্রাফিটা ও অসম্ভব দারুণ হয়েছে।

 17 hours ago 

আপনি ঠিক কথাই বলেছেন ভাইয়া গোলাপ ফুলের অনেক সম্মান আপনার পোষ্টে প্রথমে গোলাপ ফুল দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। তাছাড়াও অনেক সুন্দর সুন্দর তিনটি ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 17 hours ago 

অসম্ভব সুন্দর হয়েছে ফুলের ফটোগ্রাফি গুলো। দারুনভাবে ফুটিয়ে তুলেছেন ফুলের ফটোগ্রাফি । বিশেষ করে গোলাপ ফুলটি আমার অনেক ভালো লাগছে। নতুন ফোন বলে কথা রোদ আর বৃষ্টি নাই ফটোগ্রাফি আমাকে করতেই হবে এমনটা তাই না ভাইয়া। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 hours ago 

ভাইয়া ভালোবাসার প্রতীক হিসাবে পরিচিত লাল গোলাপের ফটোগ্রাফিটা জাক্কাস হয়েছে। ফুলটির সাথে আকাশের নীল কালার ব্যাকগ্রাউন্ডটা দারুন লাগছে। এছাড়া বাকি সব গুলো ফটোগ্রাফিও চমৎকার ছিল। ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52