“আলু দিয়ে রুই মাছ ভুনা: সহজ এবং সুস্বাদু রেসিপি”

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

অনেক দিন পর আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম।যেহেতু আমি আর বাসায় থাকি না সেহেতু আর রান্নাবান্নাও করা হয় না।কিছুদিন ধরে বাসায় আছি তাই গতকাল হঠাৎ রান্না করতে ইচ্ছা করলো। তাই আমার খুব প্রিয় রুই মাছ রান্না করে ফেললাম।রুই মাছ আলু এবং পেঁয়াজ দিয়ে ভুনা করে খেতে আমি খুব পছন্দ করি।আর আমার এই পছন্দের রেসিপিটি অনেকদিন পরে আজকে আপনাদের মাঝে শেয়ার করতেছি।রেসিপির প্রত্যেকটা ধাপ খুবই সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করব।আলু দিয়ে রুই মাছ ভুনা: সহজ এবং সুস্বাদু রেসিপিটি আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক...


1000017919.jpg

1000017931.jpg

1000017858.jpg1000017859.jpg1000017860.jpg
উপাদানপরিমাণ
রুই মাছ৮ টুকরো ।
আলু৫ টি ।
মরিচ কুচি৫ টি।
পেঁয়াজ কুচি৮ টি।
তেলপরিমাণমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
মরিচের গুঁড়াপরিমাণমতো।
জিরার গুঁড়াপরিমাণমতো।
আদা বাটাপরিমাণমতো।
রসুন বাটাপরিমাণমতো।
লবণপরিমানমতো।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

1000017861.jpg1000017862.jpg
★ প্রথমেই কেটে রাখা রুই মাছের এবং আলুর মধ্যে মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া,জিরা গুঁড়া, সজের গুঁড়া,রসুন বাটা, আদা বাটা,লবণ এবং তেল দিলাম।


1000017863.jpg

★ এরপর রুই মাছের টুকরা গুলো প্রত্যেকটা উপকরণের সাথে ভালোভাবে মাখিয়ে নিলাম।

1000017865.jpg1000017871.jpg

★ সকল উপকরণ দিয়ে মাখিয়ে রাখা মাছগুলো জ্বাল বা কষানোর জন্য পরিমাণ মতো পানি দিলাম।

1000017876.jpg

★ ৮ থেকে ১০ মিনিট জ্বাল দেওয়ার পর মাছগুলো কষানো হয়ে গেল।

1000017866.jpg

★ এবার দ্বিতীয় ধাপের পালা।এই ধাপে প্রথমেই একটি কড়াই এর মধ্যে পেঁয়াজ কুচি গুলো সয়াবিন তেল দিয়ে ভাজতে হবে।

1000017867.jpg1000017869.jpg

★ পেঁয়াজ কুচি যখন ভাজতে ভাজতে হালকা বাদামী রঙের হয়ে যাবে তখন এর মধ্যে আলু গুলো দিয়ে দিলাম।এবং পেঁয়াজ কুচি এবং আলুর সাথে সবগুলো উপকরণ ভালোভাবে মাখিয়ে নিলাম।

1000017870.jpg1000017873.jpg

★ আলু সিদ্ধ করার জন্য এবার কাড়াইয়ের মধ্যে পরিমাণ মতো পানি দিতে হবে।পরিমান মত পানি দিয়ে আলু সিদ্ধ করতে দিলাম।

1000017874.jpg1000017875.jpg

★ আলু এবং পেঁয়াজ কষানো হয়ে যাওয়ার পর আবারো অল্প পরিমাণ পানি দিলাম।এবং কিছু সময় জ্বাল দিলাম।

1000017878.jpg1000017881.jpg

★ জ্বাল দিতে দিতে যখন তরকারির ঝোল একটু কমে আসবে তখন তরকারির মধ্যে মাছের টুকরো গুলো দিয়ে দিলাম।

1000017882.jpg

★ এভাবেই চার থেকে পাঁচ মিনিট জ্বাল দেওয়ার পর প্রস্তুত হয়ে গেল আলু দিয়ে রুই মাছ ভুনা: সহজ এবং সুস্বাদু রেসিপি।

1000017933.jpg

1000017930.jpg

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করলাম আলু দিয়ে রুই মাছ ভুনা: সহজ এবং সুস্বাদু রেসিপি।সত্যি কথা বলতে আমার তৈরি এই রুই মাছ ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল।আমার বাসার সবাই খেয়ে অনেক প্রশংসা করেছিল।অনেকদিন পর মাছ ভুনা দিয়ে গতকাল রাতে অনেকগুলো ভাত খেয়েছিলাম।নিজের রান্নার প্রশংসা নিজেই করছি হি হি হি।যাহোক,আমার তৈরি করা আলু দিয়ে রুই মাছ ভুনা: সহজ এবং সুস্বাদু রেসিপিটির প্রত্যেকটা ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ❝আলু দিয়ে রুই মাছ ভুনা: সাহজ এবং সুস্বাদু রেসিপি❞
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 months ago 

রুই মাছ ভুনা দেখেই তো মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। আলু দিয়ে মাছ রান্না করলে খেতে ভালোই লাগে। তবে অনেকদিন থেকে আলু দিয়ে মাছ ভুনা করা হয় না। দারুন হয়েছে ভাইয়া আপনার রেসিপি। দেখতে অনেক লোভনীয় লাগছে।

 3 months ago 

দারুণ একটি রেসিপি কলেন আপনি ভাইয়া যেহেতু বাসায় আছেন তাই আপনার পছন্দের রেসিপিটি তৈরি করে নিতে পারলে। আর রুই মাছ এবং আলু দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। এমনিতে আলু সবজি যে কোনো মাছের মধ্যে বেশ ভালো মানানসই। অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে ধন্যবাদ।

 3 months ago 

মাছ আলু দিয়ে রান্না করে খেতে আমি অনেক পছন্দ করি। তবে সাথে দুই একটা টমেটো দেই।আর আমিও মাঝে মাঝে এই রেসিপিটি রান্না করি। গতকাল বাসায় ছিলেন বলে আপনার পছন্দের রেসিপিটি রান্না করে খেলেন।রেসিপির কালারটি দেখেই বুঝা যাচ্ছে আপনি খুব ভালো মানের একজন রন্ধনশিল্পী।

 3 months ago 

আমার আম্মু বেঁচে থাকতে কখনও রান্না করে খেতে হয়নী আম্মু যেখানে যাক না কেন সময় মত চলে আসত। তবে বিয়ের পরে বৌ বাপের বাড়ি গেলে নিজেই রান্না করে খেতে হয়। আজ নতুন একটি রেসিপি শিখলাম, পরবর্তীতে বৌ বাপের বাড়ি গেলেই বাসাই এই রান্না করে খাব।

 3 months ago 

আমার কাছে তো এরকম রেসিপি খেতে অসম্ভব ভালো লাগে। দেখে তো বুঝতেই পারছি এটা অনেক বেশি মজাদার হয়েছিল। সবাই একসাথে খেতে অসম্ভব ভালো লাগবে। এখন যদি পেতাম তাহলে তো মজা করে খেতে পারতাম। যারা কখনো এই রেসিপিটা তৈরি করেনি তারা সহজে এটা শিখে নিতে পারবে। নিশ্চয়ই মজা করে খেয়েছেন এই মজার রেসিপিটা। সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। রুই মাছ আমার অনেক পছন্দের। আমার বাসায়ও সেম এই পজিশনে রুই মাছ রান্না করে। আপনার রান্নার পরিবেশন দেখে বোঝা যাচ্ছে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া পোস্টটি শেয়ার করার জন্য।

 3 months ago 

মাছের রেসিপিটি দেখতে খুব লোভনীয় লাগছে। খেতে ও সুস্বাদু হয়েছিল বুঝতে পারছি। যেকোনো বড় মাছের সাথে আলু দিয়ে ভুনা করলে খেতে ভীষণ সুস্বাদু হয়।আপনি রুই মাছ আলু দিয়ে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রান্না করে দেখালেন।রেসিপিটি দেখে ভালো লাগলো ভাইয়া।অসংখ্য ধন্যবাদ দারুন এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65941.36
ETH 2622.37
USDT 1.00
SBD 2.67