স্বরচিত কবিতাঃ হারিয়ে যাবো আমি এক দিন

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


বাংলা আমার জন্মভূমি। আমি এই দেশের জন্মগ্রহণ করেছিম আর এই জন্মভূমির সাথে আমার মায়া রয়েছে অসীম। আসলে এই জন্মভূমির কোলে যেন আমি বেড়ে উঠেছি। তাই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্যময় এই জন্মভূমির কোলে বেড়ে ওঠার মুহূর্তগুলো অসাধারণ মআর এই প্রকৃতি ছেড়ে আমারা চলে যেতে চাই না। আসলে মানুষ মরণশীল আমাদের চলে যেতে হবে একদিন, এই পৃথিবীর মায়া ত্যাগ করে। কিন্তু মন তো চলে যেতে চায় না। মন বারবার ফিরে আসতে চায় এই বাংলার মাঝে। বেঁচে থাকতে চায় হাজার বছর। আঁকড়ে ধরে রাখতে চাই এই বাংলাকে।প্রকৃতির মাঝে যেন সারা জীবন বাঁচতে মন চাই। এই অনুপ্রেরণা নিয়ে আজকের এই কবিতাটি লেখা। আসলে বাংলা মায়ের কোলে প্রকৃত শান্তি রয়েছে। আর এই সুখ ছেড়ে কারোরই চলে যেতে ইচ্ছা করে না। তো বন্ধুরা আশা করছি আজকের এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


flowers-276014_1280.jpg

সোর্স

“ হারিয়ে যাবো আমি এক দিন ”
মোঃ ফয়সাল আহমেদ


হারিয়ে যাবো আমি একদিন,
এই পৃথিবীর মায়া ছেড়ে।
খুঁজে পাবে না আর আমাকে,
একটি ভুবনের মাঝে।

আমার রাখা স্মৃতিগুলো,
থাকবে পৃথিবীর মাঝে।
থাকবো না শুধু আমি,
সবুজ প্রকৃতির এই বাংলার মাঝে।

বাংলা আমার মায়ের স্মৃতি,
রয়েছে আমার জীবন ঘিরে।
এই স্মৃতিগুলো ফেলে কিভাবে যাব,
আমি না ফেরার দেশে।

আমার জীবন জুড়ে,
বাংলার স্মৃতিগুলো আছে আঁকড়ে ধরে।
এই স্মৃতিগুলো ফেলে,
কিভাবে থাকবো আমি একা একা ওপারে।

বাংলা আমার জন্মভূমি,
আমি জন্মেছি এই দেশে।
এই মায়া ভরা ভালোবাসা ছেড়ে,
কি ভাবে থাকবো আমি পরপারে।

এই মায়া ভরা বাংলা ছেড়ে,
থাকতে পারবো না আমি কোন মতে।
তাইতো বারবার ফিরে আসতে চাই,
এই বাংলা মায়ের কলে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আসলে ভাইয়া আমাদের জন্মভূমির প্রতি অন্যরকম একটা টান রয়েছে। যেটা আমাদের কাছে যেন মমতাময়ী একটি বাঁধনের মত। বাংলা মায়ের কোলেই আসলে প্রকৃত রকমের একটা প্রশান্তি পাওয়া যায়। সেটা কেউ কখনো ছেড়ে যেতে চায় না। তাই কিছু দৃষ্টিভঙ্গি নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি আজকে। হারিয়ে যাবো আমি একদিন নামের সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। যদি আমার কাছে বেজায় ভালো লাগছে।

 4 months ago 

আজকে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ।হারিয়ে যাবো আমি এক দিন কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এই পৃথিবীর মায়া ত্যাগ করা খুব কষ্টকর। আর সবার মন চায় বারবার এই পৃথিবীতে ফিরে আসতে। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। সত্যি আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।

 4 months ago 

ওয়াও অসাধার আজকে আপনার কবিতাটি। খুব সুন্দর করে হারিয়ে যাবো আমি এক দিন কবিতাটি লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করা যায়। তবে সবাই একদিন হারিয়ে যাবে। তবে রয়ে যাবে স্মৃতি। সত্যি আপনার কবিতাটি পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। খুব সুন্দর করে কবিতার শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে লিখেছেন। কবিতাটি শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

না চাইলেও একদিন আমাদের সবাইকে এই পৃথিবীর মায়া ছেড়ে চলে যেতে হবে। আর সেদিন সবকিছুই পরে রবে। তবুও শূন্য হাতে সবাই একদিন চলে যাবে। ভাইয়া আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67467.65
ETH 3470.01
USDT 1.00
SBD 2.71