কবুতর পালন করার দৃশ্যের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

কবুতর শান্তির প্রতীক, আর অনেকেই এই কবুতর পালন করে থাকে।আসলে আমারও কবুতর পালন করার খুবই ইচ্ছা রয়েছে। তবে আমি বাড়িতে থাকি না, যার কারণে কবুতর পালন করা হয় না। আজকে আমি আমার বড় ভাইয়ের বাড়িতে বেড়াতে এসেছিলাম এবং বড় ভাইয়ের বাড়িতে এসে দেখতে পেলাম, সে খাঁচার ভিতর বিভিন্ন রকমের কবুতর পালন করছে। আসলে তার এই কবুতর পালন করার দৃশ্য দেখতে পেয়ে এত ভালো লেগেছে এবং আমি এই কবুতরের সাথে অনেক সময়ই ব্যয় করেছি। এবং এই কবুতরের সাথে অনেক আনন্দময় কিছু মুহূর্ত উপভোগ করেছি। আর ফটোগ্রাফি করেছি। যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

20240417_202844.jpg

20240417_202909.jpg


বড় ভাই যে কবুতরগুলো পালন করছে, এই কবুতর গুলোর মধ্যে সবচাইতে বেশি ভালো লেগেছে কহা জাতের কবুতর। আর এই কহা জাতের কবুতর একদম সাদা কবুতর ছিল। এদের দেখলেই যেন অনেক বেশি ভালো লাগে। হাত দিয়ে স্পর্শ করতে খুবই ইচ্ছা করে। আর এর ডাক গুলো অসাধারণ। এই কবুতরের ডাকের জন্যই যেন এই কবুতর সকলেই পালন করে থাকে।


20240417_202818.jpg

20240417_202930.jpg

সাদা আরো কিছু কবুতর ছিল। গিরিবাজ কবুতর রয়েছে। তবে এই সাদা গিরিবাজ কবুতরের চাইতে কহা কবুতর গুলা আমার বেশি ভালো লেগেছে। আর এ ডাকগুলো শুনে যেন আমার কবুতর পালন করার একটা অন্যরকম ইচ্ছা জেগেছিল।

20240417_203031.jpg

20240417_203050.jpg

তারপরে আমি রেসার কবুতর দেখতে পেলাম। আসলে কবুতর গুলোর মধ্যে রেসার কবুতর সকলেই পালে, যায় কারণ এই রেসার কবুতর রেস দিয়ে থাকে। অনেক দূরে যদি আপনি এই কবুতর রেখে আসেন, সেখান থেকে উড়ে আপনার বাড়িতে চলে আসবে। এই কবুতর রেস দেওয়ার জন্য বিখ্যাত। আর রেসের কারণেই এই কবুতরগুলো বেশি ভালো লাগে।

20240417_203000.jpg

20240417_203010.jpg

আরো কিছু কবুতর দেখতে পেলাম। এই কবুতরের নাম আমি জানিনা। তবে এই কবুতরগুলো গিরিবাজ ও অন্য জাতের মিশ্রণ হবে, আসলে দুই জাতের কবুতর মিলেই যেন এই কবুতরটা হয়েছে। এই কবুতরটা দেখতে অনেক সুন্দর, তবে এই কবুতরের সাইজ একটু বড় ছিল।

20240417_202945.jpg

20240417_202818.jpg

আরো দুটি আমি গিরিবাজ কবুতর দেখতে পেলাম।এই গিরিবাজ দুটি কবুতরের জোড়া খুবই মিল দেখতে পেলাম। এদের মধ্যে এত ভালবাসা এই দৃশ্যগুলো দেখে যেন অনেক বেশি ভালো লাগে। আসলে মন খারাপ যদি থাকে তাহলে আপনি কবুতরের সামনে চলে আসবেন, মন এমনিতেই ভালো হয়ে যাবে।


বড় ভাইয়ের বাড়িতে বেড়াতে এসে আমার অনেক বেশি ভালো লেগেছে, এই কবুতরগুলো দেখে। তাই কবুতরের সাথে আমি কিছু মুহূর্ত উপভোগ করলাম। আর এই কবুতরগুলোর ফটোগ্রাফি করতে লাগলাম। আসলে কবুতরের সাথে অনেক সময় আমি ব্যয় করেছি। সেই সময়টা অনেক আনন্দের ছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আশা করছি এই কবুতরগুলো দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 4 months ago 

যদিও এর আগে আমি কোনদিন কবুতর পালন করিনি কিন্তু অনেকের পালন করতে দেখেছি। কবুতর খুবই সুন্দর একটা পাখি যা খুব সহজেই পোষ মেনে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

শান্তিপ্রিয় একটি পাখির ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন অসাধারণ একটি পোস্ট। বেশ ভালো লাগলো গৃহপালিত এই পাখিকে দেখে। কবুতরগুলো দেখতে বেশ চমৎকার। অনেক সুন্দর কবুতর আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

শান্তির প্রতীক কবুতর।আপনি আপনার বড় ভাইয়ের বাসায় গিয়ে কবুতরের সাথে চমৎকার কিছু সময় কাটিয়েছেন। আর আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার ও ভীষণ ভালো লেগেছে। নানান রকমের কবুতর আপনার ভাইয়ার কাছে আছে।শেয়ার করার জন্য আমরা ও দেখতে পেলাম।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12