কৌতুক পোস্ট-১ "শিক্ষক ও ছাত্রের মধ্যে কথোপকথন"

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

আজ শুক্রবার রাতে আপনাদের মাঝে সম্পূর্ণ নতুন একটি কন্টেন্ট নিয়ে হাজির হলাম।প্রতিনিয়ত আমরা ফটোগ্রাফি,রেসিপি,গল্প,কবিতা ইত্যাদি শেয়ার করছি।কিন্তু এখন থেকে প্রতি শুক্রবার রাতে আমি আপনাদের মাঝে হাজির হবো হাসির ডিব্বা নিয়ে।প্রতি শুক্রবার রাতে আপনাদেরকে একটু বিনোদন দেওয়ার জন্য বা হাসানোর জন্য বিভিন্ন রকমের মজার মজার কৌতুক শেয়ার করব।এতে করে আমাদের মন একটু হলেও ভালো হবে।কারণ হাসলে মন ভাল থাকে, আর মন ভালো থাকলে সবকিছুই ভালো থাকে।তাই আজকে থেকেই আমি কৌতুকের পর্ব শুরু করতে যাচ্ছি।আজকে প্রথম পর্বে শিক্ষক ও ছাত্রের মধ্যে কথোপকথনের মজার মজার পাঁচটি কৌতুক শেয়ার করব।আশা করি আপনারা এটা পড়ে হাসতে বাধ্য হবেন।


1000021406.jpg

সোর্স

কৌতুক ১:

শিক্ষক: কাদের কথা বললে মানুষ ঘুমিয়ে পড়ে?
ছাত্র: স্যার, আপনাদের!
শিক্ষক: (হাসতে হাসতে) কেন?
ছাত্র: স্যার, ক্লাসে আপনি যখন লেকচার দেন, তখন তো আমরা সবাই ঘুমিয়ে পড়ি!

কৌতুক ২:

শিক্ষক: তোমাদের মধ্যে সবচেয়ে বেশি বুদ্ধিমান কে?
ছাত্র: স্যার, আমি!
শিক্ষক: কীভাবে প্রমাণ করবে?
ছাত্র: স্যার, আপনি তো আমাকে কখনও প্রশ্ন করেন না, কারণ আপনি জানেন, আমি সব উত্তর জানি!

কৌতুক ৩:

শিক্ষক: পরীক্ষার সময় তোমরা যদি কিছু না পারো, তবে কী করবে?
ছাত্র: স্যার, অন্যদের মতো আমি ও উত্তরপত্রে 'দেখা হবে' লিখে রেখে আসবো!
শিক্ষক: (হতাশ হয়ে) দেখা হবে মানে কী?
ছাত্র: স্যার, দেখা যাবে কত নম্বর পাই!

কৌতুক ৪:

শিক্ষক: কেমন আছো?
ছাত্র: স্যার, ভালো আছি।
শিক্ষক: তোমার প্রেজেন্টেশন কেমন হয়েছে?
ছাত্র: স্যার, ভালো হয়েছে। শুধু একটি সমস্যায় পড়েছি।
শিক্ষক: কী সমস্যা?
ছাত্র: স্যার, আমি তো প্রেজেন্টেশন দিতে গিয়েছিলাম, কিন্তু দর্শকদের কেউই আমার প্রেজেন্টেশন শুনতে চায়নি!
শিক্ষক: কেন?
ছাত্র: স্যার, তারা সবাই ঘুমিয়ে পড়েছিল!

কৌতুক ৫:

শিক্ষক: যদি তোমাকে একটি বানরের খাঁচায় আটকে রাখা হয়, তুমি কী করবে?
ছাত্র: স্যার, আপনাদের মতো বানরের ওপর গবেষণা শুরু করবো!
শিক্ষক: (হাসি ধরে রাখতে না পেরে) আচ্ছা, এরপর কী করবে?
ছাত্র: স্যার, গবেষণা শেষে আপনাদের মতো শিক্ষক হয়ে সবাইকে শেখাতে শুরু করবো!


ছাত্র-শিক্ষকের মজার কৌতুকগুলি আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। এগুলো যেমন আমাদের হাসায়, তেমনি কিছু শিক্ষণীয় মেসেজও দেয়। এই ধরনের কৌতুকগুলি সাধারণত শিক্ষক ও ছাত্রদের মধ্যে ঘটে থাকে এবং প্রায়ই মজার মুহূর্ত তৈরি করে।এই ধরনের কৌতুকগুলি শুধু আমাদেরকে হাসানোর জন্য নয়, বরং তারা শিক্ষার্থীদের মধ্যে শিক্ষকের প্রতি ভালোবাসা ও সম্মান বাড়ায়। ছাত্র-শিক্ষকের সম্পর্ক যদি মজাদার হয়, তাহলে শিক্ষার প্রক্রিয়াটি আরও মধুর ও কার্যকরী হয়। ছাত্র-শিক্ষকের এমন মজার কথোপকথন আমাদের দৈনন্দিন জীবনে হাসির খোরাক এনে দেয় এবং সম্পর্ককে আরও দৃঢ় করে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের
যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

বেশ ভালো লাগলো ভাইয়া আপনার সুন্দর এই পোস্ট করে। যেন অনেকদিন পর আনন্দ খুঁজে পেলাম। একটা অন্যরকম ভালোলাগা ফিল করলাম আপনার এই কৌতুক অভিনয় পড়ে। বেশি দারুণ লিখেছেন আপনি।

 7 days ago 

আপনি বেশ ভালো একটা উদ্যোগ নিয়েছেন।সত্যি অনেক দিন হলো কৌতুক পড়া বা শোনা হয় না আপনার কৌতুক পড়া অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

অসাধারণ লিখেছেন কথোপকথনগুলো। ছাত্র ও শিক্ষকের মিষ্ট সম্পর্ক এভাবেই যুগে যুগে চলে আসছে। আপনার কথোপকথন গুলো যেন ছেলেবেলা মনে করিয়ে দিল। কাল্পনিক সংলাপ হয়েও কত জীবন্ত। আর বেশ মজার করে উপস্থাপন করেছেন। দুর্দান্ত পোস্ট। একদম অন্যরকম।

 6 days ago 

কৌতুক পোস্ট আগে সেভাবে দেখা হয়নি কখনও। বেশ ভালো লাগলো আপনার কৌতুক গুলো পড়ে। প্রত্যেকটা কৌতুক বেশ মজার এবং হাসির ছিল। প্রথম এবং শেষের কৌতুক অনেক ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কৌতুক শেয়ার করার জন্য।

 4 days ago 

কৌতুক গুলো ভালোই লেগেছে। প্রথম এবং লাষ্টের কৌতুকটা বেশি হাস্যেকর ছিল। ছাত্র সু কৌসলে স্যারকেও বানর বানিয়ে দিলো,হা হা হা। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58