লাইফ স্টাইল //ঈদের ছুটিতে ঢাকা থেকে সিরাজগঞ্জ আসার অনুভূতি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


IMG-20240612-WA0022.jpg

IMG-20240612-WA0024.jpg

আসলে প্রাণের শহর ছেড়ে যখন ঢাকাতে থাকি তখন খুবই খারাপ লাগে। প্রত্যেকটা নিজের শহর আমাদের কাছে অনেক পছন্দের এবং নিজের শহর আর এই নিজের শহর ছেড়ে অন্য শহরে থাকাটা খুবই কষ্টকর। বিশেষ করে আমি ঢাকাতে থাকি আর তাই বেশি কষ্ট লাগে, কারণ নিজের শহর ছেড়ে ঢাকাতে থাকার মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। বারবার মনে হয় যেন চলে যায় নিজের শহরে। আর এই নিজের শহরে আসতে পারলেই যেন অনেক বেশি ভালো লাগে। যখনই নিজের শহরে পা ফেলি তখনই মনে হয় যেন নিজের গ্রামে প্রবেশ করেছি। এত ভালো লাগে আর ঈদের ছুটি দিয়েছে আমাদের আগেই। যার কারণে ঈদের ছুটিতে বন্ধুদের সাথে নিয়েই আমি আজকে গ্রামের রওনা দিয়েছি। আর আসার সেই মুহূর্তগুলোই আপনাদের মাঝে শেয়ার করলাম, আসলে ঈদের ছুটিতে বাড়ি আসার মুহূর্ত অসাধারণ ছিলো।


IMG-20240612-WA0023.jpg

IMG-20240612-WA0027.jpg


যদিও ঢাকাতে আমার অনেক বন্ধুবান্ধব রয়েছে, তবে সকলেই যেন পড়াশুনা নিয়েই ব্যস্ত। তাদের সাথে আর আনন্দময় মুহূর্ত ঘোরাফেরার মুহূর্ত খুব কমই হয়ে থাকে। আমার বন্ধুরা থাকে মিরপুর আর আমি থাকি মহাখালী , অনেক ডিফারেন্স এভাবেই যেন আরো বন্ধুরা অনেক দূরে দূরে অবস্থান করি।আর যার কারণে ওদের সাথে ওইভাবে দেখাও হয় না। তাই ঈদের ছুটিতে আমরা বন্ধুরা মিলে পরিকল্পনা করেছিলাম, আমরা সকলেই একসাথে রওনা দেব। তাই তিন বন্ধু মিলে রওনা দিয়েছি। আর আসার সময় গাড়ির ভিতরে খুবই খারাপ লেগেছে, যার কারণে ভ্রমণের মুহূর্ত গুলো ওইভাবে উপভোগ করতে পারেনি। কিন্তু যখনই বাস থেকে নেমে একটা অটো নিয়ে যাচ্ছিলাম, তখন আরো বেশি ভালো লাগলো। আর এই অটো নিয়ে যখনই আমার সিরাজগঞ্জ শহরের মধ্যে প্রবেশ করলাম। তখন যেন মনের ভিতরে শান্তি লাগলো। আর এই অটোতে ভ্রমণের মুহূর্তগুলোই আপনাদের মাঝে শেয়ার করছি। বিশেষ করে অটোতে যাওয়ার পথে সবুজ প্রকৃতি দেখে মনের ভিতর আনন্দের গান গাইতেছিলাম।


IMG-20240612-WA0029.jpg

IMG-20240612-WA0021.jpg

অটো নিয়ে যাওয়ার পথে গ্রাম বাংলার এই শহরের চারপাশে দৃশ্য উপভোগ করতেছিলাম এবং অনেকেই রাস্তার পাশে হেঁটে যাচ্ছিল সেই দৃশ্য উপভোগ করতেছিলাম। বিশেষ করে অটো দিয়ে আমরা যখন যাচ্ছিলাম তখন রাস্তার চারপাশের দৃশ্য আর এই সবুজ প্রকৃতির নিরিবিলি রাস্তা দিয়ে ভ্রমণের মুহূর্ত অসাধারণ ছিল। বিশেষ করে শহরে এত গাড়ি চলাচল করে এত ব্যস্ততা চারদিকে উচ্চ শব্দের হর্ন বাঁচতে থাকে। একটা হুইচ কি রকম একটা হইহুল্লোর মধ্যে থাকতে হয়। আর গ্রামের এই রাস্তা দিয়ে যাচ্ছিলাম মনে হচ্ছিল যেন শান্তির বাতাস বইছে। কি নিরিবিলি পরিবেশ, এই নিরিবিলি পরিবেশের মধ্যে দিয়ে ভ্রমণ করতেছিলাম, অটো নিয়ে যাওয়ার পথে সবুজ প্রকৃতির রাস্তার দৃশ্যগুলো যেন দেখে বারবার মুগ্ধ হচ্ছিলাম।


IMG-20240612-WA0028.jpg

IMG-20240612-WA0030.jpg

আসলে আমরা অটো নিয়ে যাওয়ার পথে অটোর ডাইভারকে বললাম সিরাজগঞ্জের বাঁধের উপর দিয়ে রাস্তা রয়েছে এই রাস্তা দিয়ে যেতে, কারণ বাঁধের পাশে যে রাস্তার রয়েছে এই রাস্তা দিয়ে ভ্রমণ করলে অনেক সুন্দর বাতাস উপভোগ করা যায়। কারণ যমুনা নদীর বাতাস যেন এই দিকে প্রবাহিত হয়। আর এই বাঁধের রাস্তা দিয়ে আমরা যাচ্ছিলাম। যার কারণে অনেক বেশি ভালো লাগতেছিল। আর তিন বন্ধু আমরা যাচ্ছিলাম একি সাথে।যার কারণে আমরা অনেক গল্প করতে করতে যাচ্ছিলাম। সত্যিই অনেকদিন পর দিন বন্ধু একসাথে নিজের শহরে যাচ্ছি। তাই যেন গল্পের শেষ হচ্ছিল না। বিশেষ করে ঈদের ছুটিতে তিন বন্ধু অনেক ধরনের পরিকল্পনা করতেছিলাম, কিভাবে এই ঈদের ছুটি গুলো কাটাবো।


IMG-20240612-WA0025.jpg

IMG-20240612-WA0026.jpg

তিন বন্ধু একসাথে ঢাকা থেকে সিরাজগঞ্জ আসলাম। প্রত্যেকটা মুহূর্ত অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। বিশেষ করে অটোতে ভ্রমণের মুহূর্ত আরো বেশি ভালো লেগেছে। চারপাশে দৃশ্য দেখতে ছিলাম, আর গল্প করতেছিলাম এবং তিন বন্ধু মিলে ঈদের দিন ও ঈদের পরের দিন আমরা কি কির আয়োজনের করার সেই পরিকল্পনা করেছি। সেই ভাবে আমরা কাটাবো। বিশেষ করে তিন বন্ধু মিলে ঈদের পরের দিন একটা পিকনিকের প্ল্যান করেছি। দেখা যাক কি হয়। তো আজকে আপনাদের মাঝে ঢাকা থেকে নিজের শহরে আসার অনুভূতি শেয়ার করলাম। আশা করছি আমাদের এই অনুভূতি জানতে পেরে আপনাদের ভালো লাগবে।


প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঈদের ছুটিতে আপনার বাড়ি ফেরার সুন্দর অনুভূতি ব্যক্ত করেছেন দেখে খুবই ভালো লেগেছে আমার। সবাই ঈদের ছুটিতে চাই নিজের বাড়িতে ফিরে আসতে এবং আপনজনদের সাথে ঈদ কাটাতে। আশা করব আসন্ন ঈদে আপনি খুব সুন্দর ভাবে আপনজনদের সাথে দিন অতিবাহিত করবেন।

 last month 

নিজের গ্রাম কিনবা নিজের শহর থেকে দূরে থাকলে বারবার মন চায় নিজের শহরে ফিরে যেতে। আপনি ঈদের ছুটিতে বাসায় গিয়েছেন শুনে ভালো লাগলো ভাইয়া। আপনার ঈদ ভালো কাটুক এই দোয়া করি ভাইয়া।

 last month 

ঈদের ছুটিতে গ্রামে আসার অনুভূতি সত্যিই অসাধারণ। বন্ধুদের সাথে আপনি ঢাকা শহর থেকে নিজের শহরে উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আর এই দৃশ্যগুলো আমাদের মাঝে শেয়ার করলেন। আসলে ভ্রমণের মুহূর্তে চারপাশের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 last month 

আসলে সকলে বাড়ি থেকে কোন না কোন জায়গায় চলে যায় তাদের কাজের জন্য৷ যখন কোন অনুষ্ঠান বাড়িতে থাকে তখন সকলে বাড়িতে চলে আসে৷ আপনিও আজকে ঢাকা থেকে আপনার বাসায় চলে আসার একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ খবরেও দেখতে পাচ্ছি যে অনেকেই ঢাকা শহর ছেড়ে তাদের বাসায় চলে যাচ্ছে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50