শীতের রাতে বন্ধুদের সাথে আগুন তাপানোর গল্প //পর্ব -২

in আমার বাংলা ব্লগ22 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

শীতের রাতে বন্ধুদের সাথে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছিলাম। বিশেষ করে শীতের রাতে আমাদের গ্রামে মাহফিলের আয়োজন করা হয়েছিল। আর এই মাহফিলকে কেন্দ্র করে গ্রামে যেন উৎসবময় পরিবেশ তৈরি হয়েছিল। বিশেষ করে গ্রাম অঞ্চলের মাহফিলের আয়োজন করলে সেখানে আশেপাশে মেলার আয়োজন করা হয়। আর এই মেলাকে কেন্দ্র করে গ্রামে যেন একটা উৎসব মুখর পরিবেশ বিরাজ করে। এই উৎসবমুখর পরিবেশের মুহূর্তগুলো অসাধারণ ছিল। আপনাদের মাঝে তাই গল্পটি শেয়ার করতেছিলাম। আজকে এই গল্পের দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আশা করছি দ্বিতীয় পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে।


tree-736877_1280.jpg

Source

তো আমরা বন্ধুরা মিলে যখন মেলা থেকে জিলাপি কিনে নিয়ে মাদ্রাসার মাঠে আসলাম। সেখানে অনেক ঠান্ডা ছিল, আর এই ঠান্ডা দূর করার জন্য আমরা বন্ধুরা মিলে আগুন জ্বালানোর চেষ্টা করতেছিলাম এবং আশেপাশে অনেক খরকুটো ছিল। সেগুলো নিয়ে আমরা আগুন জ্বালানোর জন্য চেষ্টা করতেছিলাম। এবং আমরা আগুন জ্বালিয়েছি। এই খরকুটা দিয়ে আগুন জ্বালানোর পরে আমরা চারপাশে বসে আনন্দময় মুহূর্ত উপভোগ করছিলাম। আসলে শীতের রাতে যখন আগুন পাওয়া যায় তখন আগুনের হাত তাপে অনেক বেশি ভালো লাগে।


যখন আমরা বন্ধুরা মিলে আগুন জ্বালিয়ে চারপাশে বসে জিলাপি খাচ্ছিলাম তখন অনেক বেশি ভালো লাগতেছিল, কারণ ঠান্ডা এই শীতের ভিতরে আগুনের তাপে যেন অনেক ভালো লাগতেছিলম তো আমার বন্ধু আরো কিছু খড়কুটো আনতে একটু দূরে চলে গিয়েছিল এবং সেখান থেকে আসতেই ও যেন অনেক চিৎকার করে উঠল। আমরা কেউ কিছু বোঝার আগেই দৌড়ে সেখানে গেলাম গিয়ে বললাম কি হয়েছে ও বলল আমার পায়ে কি যেন কামড় দিয়ে চলে গেল।


bonfire-1867275_1280.jpg

Source

আমরা ওর পায়ের দিকে তাকিয়ে দেখতে পেলাম দুই জায়গাতে কামড় লাগানো এবং রক্ত বের হয়েছে। বুঝতে পারলাম যে এটা সাপের কামড়। তাই আমরা কি করব বুঝে ওঠার আগেই আমার বন্ধু বলল যে ওর পা টা আগে বেঁধে দেহ।তারপরে ওর পা টা আমরা সেখানে রশি খুঁজতে লাগলাম কিন্তু রশি পেলাম না। যার কারণে আমাদের গায়ে গেঞ্জি ছিল, এই গেঞ্জি খুলেই ওর পা টা ভালো করে বাঁধলাম, মেলার ভিতরে একজন চলে আসলাম। কারণ মেলার ভিতরে আমার চাচা রয়েছে। আর এই চাচার জন্য আমরা এসেছি, চাচাকে খুঁজে পাচ্ছিলাম না। তারপরে অনেক খোঁজার পরে চাচাকে পেলাম, চাচা মেলার এক পাশে বসে রয়েছিল এবং চাচাকে বললাম চাচা তাড়াতাড়ি চলেন। আমার বন্ধুকে পায়ে কি যেন কামড় দিয়েছে। ও ছটফট করছে, মনে হয় সাপ কামড় দিয়েছে। চাচা আমার কথা শুনে বলল চল তাড়াতাড়ি গিয়ে দেখি।


তারপরে চাচা আমাদের সাথে আসলো, এসে চাচা লাইট দিয়ে দেখতে পেল এটা আসলেই সাপের কামড়। তখন চাচা বলল তোরা খুবই ভালো কাজ করেছিস, ওকে সাপে কামড় দিয়েছে, এখন কি সাপ কামড় দিয়েছে এটা আমি বলতে পারছি না। তবে পাবে বাঁধে দিয়ে খুবি ভালো কাজ করেছিস। আমি সাপের বিষ নামাতে পারিননা।যে নামায় এরকম একজন পরিচিত ব্যক্তি রয়েছে, সেটা চাচার বন্ধু হয়।তাই চাচা বলল তোরা এখানে থাক আমি তাকে ডেকে নিয়ে আসি। আর চাচা আমাদের অনেক প্রশংসা করলো, তবে চাচা প্রথমে আমাদের অনেক বকাবকি করছিলো যে আজকে মেলার দিন এবং মাহফিলের দিন বাইরে তোদের কি।


তারপরে চাচাকে বললাম আমাদের ভুল হয়েছে। আমরা আসলে মেলা থেকে জিলাপি কিনে নিয়ে এখানে খেতে এসেছিলাম। তখন চাচা বলল যে ঠিক আছে আমি ডেকে নিয়ে আসি। এই বলে চাচা তার বন্ধুকে ডাকতে চলে গেল। আসলে চাচা তার বন্ধুকে দেখে হবে যে এটা কি সব কামড় দিয়েছে। আর সে সাপের বিষ নামাতে পারে। যার কারণে আমরা তার অপেক্ষা করতে লাগলাম, তবে বন্ধুর আর বেশি ব্যথা করতেছিল না। ওর শুধু বসেই ছিল। তারপরে চাচার বন্ধু চলে আসলো, এসে দেখতে লাগলো যে কি সাপ কামড় দিয়েছে, তো বন্ধুরা শেষমেষ কি হয়েছিল সেই পর্বের অংশটুকু আপনাদেরকেও সাথে পরবর্তী পর্বে শেয়ার করবো ইনশাআল্লাহ। আশা করছি সেই পর্বের জন্য আপনারা সবাই অপেক্ষা করবেন।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 days ago 

বেশি দারুন গল্প শেয়ার করেছেন আমাদের মাঝে। এমন অভিজ্ঞতা আমাদের রয়েছে। তাই আমারও ইচ্ছে রয়েছে সে সমস্ত সুন্দর সুন্দর স্মৃতিগুলো আপনাদের মাঝে ব্যক্ত করব। বেশ ভালো লাগলো আপনার এই অতীত অনুভূতি শেয়ার করতে দেখে।

 21 days ago 

শীতের রাতে বন্ধুদের সাথে আগুন তপনের গল্পটি দ্বিতীয় পর্ব করে অনেক ভালো লাগলো। আসলে দ্বিতীয় পর্ব পড়ে একটা খারাপ লেগেছে সেটা হল খড়কুটা আনতে গিয়ে সাপের কামড় খেয়ে ছিল। জানিনা সে কোন সাপের কামড় খেয়েছে, আশা করছি আগামী পর্বের মাধ্যমে সকল কিছু জানতে পারা যাবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61