শীতের রাতে বন্ধুদের সাথে আগুন তাপানোর গল্প //পর্ব -৩

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধুদের সাথে শীতের রাতে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। তার মধ্যে আমাদের গ্রামে যখন মাহফিলের আয়োজন করা হয়েছিল। এই মাহফিলের সময় বন্ধুদের সাথে নিয়ে আনন্দের সাথে সেই রাত্রি আমরা পার করতেছিলাম। আমরা জিলাপি কিনে নিয়ে মাদ্রাসায় মাঠের পাশে বসে খাচ্ছিলাম। এমন সময় একটি দুর্ঘটনা ঘটে যায়। সেই স্মৃতিময় গল্পটি আপনাদের মাঝে শেয়ার করতেছিলাম। আজকে এই গল্পের তৃতীয় ও শেষ পর্ব নিয়ে এসেছি। আশা করছি গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


tree-736877_1280.jpg

Source

আমার বন্ধুকে যখন সাপে কাটা হয় তখন আমরা গায়ের গেঞ্জি খুলে সেই জায়গায় বেঁধে রেখেছিলাম এবং চাচাকে খবর দিলাম। চাচা এসে দেখল যে এই অবস্থা চাচা প্রথমে বকাবকি করল। তারপরে বলল ঠিক আছে আমি আমার বন্ধুকে আসতে বলেছি। ও সাপ কামড় দিলে বিষ নামিয়ে দেয়। তারপরে চাচা তার বন্ধুকে নিয়ে আসলো। তার বন্ধু এসে দেখলো আমরা খুবই শক্ত করে বেঁধে রেখেছি। তখন চাচার বন্ধু বলল যে এই বেঁধে রাখাটা খুবই গুরুত্বপূর্ণ। এই জায়গাটি খুব শক্ত করে বেঁধে রাখতে হয়। এই কাজটা করেছে খুবই ভালো কাজ করেছে।


তারপরে চাচার সেই বন্ধু যে বিষ নামায়, সে জায়গাটি ভালো করে দেখতে লাগলো, অর্থাৎ আমার বন্ধুর পায়ের কোথায় কামড় দিয়েছে সেই জায়গাটি ভালো করে দেখতে লাগলো এবং তার ব্যাগে থেকে কি কি যেন বের করল আসলে যে সাপের বিষ নামায়। সাপের কামড়ের চিহ্ন দেখলেই বুঝতে পারে কোন সাপ কামড় দিয়েছে। ভালো করে দেখে বলল যে কপাল ভালো ওকে যেসব কামড় দিয়েছে এই সাপের কোন বিষ নেই। এই সাপ নাকি ধরা সাপ। এই সাপ কামড় দিলে মানুষের কিছুই হয় না। এই কথাটি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে আমি খুবই টেনসনে এবং ভয়ে ছিলাম। যদি বন্ধুর কিছু হয়ে যেত তাহলে কি হতো। যখন বলল যে ধরা সাপ তখন আশেপাশের মানুষ বলল যে এই সাপ কামড় দিলে কিছুই হয় না। শুধু ভয় পাওয়াটাই বিপদের।


bonfire-1867275_1280.jpg

Source

চাচার বন্ধু বলল যে ভয়ের কোন কারণ নেই। ওকে যে সাপ কামড় দিয়েছে এই সাপের কোন বিষ নেই। এসব মানুষকে কামড় দিলে মানুষের কিছুই হয় না। তারপরে তোমরা শক্ত করে বেঁধে রেখেছো, এই কাজটি অনেক ভালো করেছো। মনে রাখবে যখনই সাপ কামড় দিবে তার উপরে শক্ত করে বেঁধে রাখবে। বিষ যেন উপরের দিকে না উঠে। তারপরে সে ব্যাগ থেকে কিছু জিনিস বের করে যেখানে কামড় দিয়েছে সেখানে লাগিয়ে দিল। আর বলল যে কোন ভয় নেই, তোমার কিছুই হবে না। এই সাপের কোন বিষ নেই কোন চিন্তা করো না।


আসলে প্রথমে যখন সাপে কামড় দিল তখন আমার বন্ধু অনেক বেশি ভয় পেয়ে গিয়েছিলো এবং আমিও অনেক ভয় পেয়েছিলাম। যার কারণে সাপের যে বিষ নামায় চাচার বন্ধু বলল, যে তোমরা যেহেতু ভয় পেয়েছো তোমাদের এক গ্লাস পানি পরিয়ে দিচ্ছি। এই পানি খেলে ভয় দূর হয়ে যাবে। আসলে আমরা অনেক বেশি ভয় পেয়েছিলাম, কারণ আমরা ভেবেছিলাম কোন বড় ধরনের বিষাক্ত সাপ কামড় দিয়েছে। আর সাপের বিষে অনেক মানুষ মারা যায়। যার কারণে খুবই ভয়ে ছিলাম। আসলে গরম বা শীতের সময় সাপ নিরিবিলি জায়গাতে ছিলাম।আসলে সাপকে আগে আঘাত না করলে সে তখনই ক্ষতি করতে চায়, আমার বন্ধু যখন খর টান দিয়েছে তখন সাপটি সেখান থেকে বেরিয়ে ওর পায়ে কামড় দিয়েছিল আর এই সাপটি যদি ধরা সাপ না হয়ে বিষাক্ত সাপ হতো তাহলে অনেক বড় বিপদে আমাদের পড়তে হতো।


তারপরে আমার চাচা বলল যে আর দেরি করো না, তাড়াতাড়ি তোমাদের বাড়িতে চলে যাও। তখন বন্ধুকে সাথে নিয়ে আমরা ওর বাড়িতে নিয়ে আসলাম। বাড়িতে নিয়ে এসে সকল ঘটনা বললাম। আমাদের সাথে চাচা ও এসেছিল। চাচা ওর মাকে বুঝিয়ে বলল। আসলে ওর বাবা মাহফিলে গিয়েছিল, ওর মাকে আমরা বুঝিয়ে দিয়ে আসলাম। বললাম কোন চিন্তা করেন না, তখন চাচা বলল যে তোমরা আর দেরি করো না তোমাদের বাড়ি যাওয়া উচিত।

তখন চাচাকে বললাম বাড়ির সবাই মাহফিলে এসেছে ওয়াজ শোনার জন্য এসেছে। তখন চাচা বলল যে চলো আমার সাথে চলো তুমিও ওয়াজ শুনবে। তাই আমি এবং আমার আরো দুই বন্ধু মিলে তখন মাহফিলে ওয়াজ শোনার জন্য আসলাম এবং আর কোথাও না গিয়ে চাচার সাথে আমরা মাহফিলে ওয়াজ শোনার জন্য বসে পড়লাম। আর সেই ওয়াজ হয়েছিল রাত সাড়ে বারোটা পর্যন্ত। তো চাচার সাথে বসে থেকে ওয়াজ শুনতে শুনতে আমি ঘুমিয়ে গিয়েছিলাম। আসলে সেই দিন যেমন অনেক আনন্দের ছিল,তেমনি ভয়েরও ছিলো, যখন সাপে বন্ধুকে কাঁটে তখন খুবি ভয়ে ছিলাম। ধরা সাপের কথা শুনে তখন যা দীর্ঘ নিশ্বাস নিলাম, তো বন্ধুরা এভাবেই সেই রাত্রি পার হয়ে গেল। চাচার সাথে শেষ পর্যন্ত আমি মাহফিলে ওয়াজ শুনেছিলাম। তারপরে চাচার সাথেই মাহফিল শেষে বাসায় ফিরেছিলাম। আর স্মৃতিময় এই গল্পটি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার শীতের রাতে আগুন তাপানোর গল্পটি শেষ পর্ব করে অনেক ভালো লাগলো। আপনারা অনেক মজা করেছেন, তবে এটা জেনে ভালো লাগলো যে আপনার বন্ধুকে ধরা সব কামড় দিয়েছে। আসলে এই সাপের বিষ নেই। যদি বিষাক্ত সাপ হতো তাহলে অনেক বড় বিপদ হয়ে যেত।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31