"মজাদার ডিম ভুনা রেসিপি"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

পোস্টের টাইটেল দেখেই ইতিমধ্যে আপনারা বুঝতে পেরেছেন,আমি আজ আপনাদের মাঝে মজাদার ডিম ভুনা রেসিপি শেয়ার করতে যাচ্ছি।আজকে সকালে আমি বাসায় একা ছিলাম।বাসায় কোন রান্না ছিল না।তাই ভাবতেছিলাম খুব অল্প সময়ের মধ্যে কি রান্না করে খাওয়া যায়।অনেকক্ষণ ভাবাভাবী করার পর মনে পড়লো যে,খুব অল্প সময়ের মধ্যে এবং খুব অল্প পরিশ্রমে একমাত্র ডিম রান্না করা যায়।তাই আর দেরি না করে ডিম ভুনা রেসিপি তৈরি করে ফেললাম।খুব সহজে এবং অল্প পরিশ্রমে কিভাবে আমি ডিম ভুনা রেসিপি তৈরি করেছি, তা আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।রেসিপির প্রত্যেকটা ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদের মাঝে খুব সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব।তো চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক...


1000018964.jpg

1000017931.jpg

উপাদানপরিমাণ
ডিম৩ টি ।
মরিচ কুচি৩ টি।
পেঁয়াজ কুচি৫ টি।
সাদা এলাচ৩ টি।
দারচিনিপরিমাণমতো।
তেলপরিমাণমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
মরিচের গুঁড়াপরিমাণমতো।
জিরার গুঁড়াপরিমাণমতো।
আদা বাটাপরিমাণমতো।
রসুন বাটাপরিমাণমতো।
লবণপরিমানমতো।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

1000018920.jpg1000018924.jpg
  • প্রথমেই,তিনটি ডিম নিয়ে ভালোভাবে সিদ্ধ করলাম।সিদ্ধ করা ডিমগুলো ভালোভাবে সিলে নিলাম।
1000018928.jpg1000018930.jpg
  • এরপর একটি কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে ডিম গুলো ভালোভাবে ভেজে নিলাম

1000018926.jpg

  • এবার অন্য একটি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি সয়াবিন তেল দিয়ে ভাজবো।

1000018931.jpg

  • পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে ভাজতে বাদামী রঙের করলাম।

1000018932.jpg

  • এবার ভেজে রাখা পেঁয়াজ কুচি এবং মরিচকুচি এর মধ্যে পরিমাণ মতো আদা বাটা, রসুন বাটা, সজ গুঁড়া, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, জিরা গুঁড়া,সাদা এলাচ,দারচিনি,লবণ দিলাম।

1000018933.jpg

  • এবার পেঁয়াজ কুচি এবং মরিচ কুচির সাথে সবগুলো উপাকরণ ভালোভাবে মিশ্রণ করলাম।
1000018934.jpg1000018935.jpg
  • এবার কষানোর জন্য এর মধ্যে পরিমাণ মতো পানি দিলাম।

1000018936.jpg

  • ৫ থেকে ৬ মিনিট খুব সুন্দর ভাবে কষিয়ে নিলাম।
1000018937.jpg1000018941.jpg
  • সামান্য পরিমাণ ঝোলঝোল করার জন্য এর মধ্যে পরিমাণ মতো পানি দিলাম।

1000018944.jpg

  • তিন থেকে চার মিনিট পর ডিম তিনটি কড়াইয়ের মধ্যে দিলাম।

1000018945.jpg

  • সবশেষে দুই থেকে তিন মিনিট জ্বাল দেওয়ার পর খুব অল্প সময়ের মধ্যেই এবং খুব অল্প পরিশ্রমে তৈরি হয়ে গেল মজাদার ডিম ভুনা রেসিপি।

1000017933.jpg

1000018963.jpg

আজ আমি আপনাদের মাঝে মজাদার ডিম ভুনা রেসিপি শেয়ার করলাম।আমার কাছে মনে হয়,অল্প সময়ে এবং খুব অল্প পরিশ্রমে যে রান্নাটি করা যায়, সেটি হচ্ছে "ডিম রান্না"।তাই আমি আজ বিপদে পড়ে খুব অল্প সময়ের মধ্যেই মজাদার ডিম ভুনা রেসিপি তৈরি করে ফেলেছি।যা খেতে সত্যিই অনেক মজা হয়েছিল।পেট ভরে খুব মজা করে ভাত খেয়েছি।প্রতিবার নিজের রান্নার প্রশংসা নিজেই করি হি হি হি।যাই হোক আমার তৈরি করা মজাদার ডিম ভুনার রেসিপির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে উপস্থাপন করে ভালো লাগলো।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ❝মজাদার ডিম ভুনা রেসিপি❞
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last month 

খুবই খুবই সুস্বাদু মজাদার ডিমের রেসিপি তৈরি করেছেন। আপনার ডিমের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বাসায় কোন রান্না না থাকলে এই ধরনের রান্না গুলো খুব সহজেই করে নেওয়া যায়। ডিম ভুনা খেতে আমিও অনেক পছন্দ করি। চমৎকার একটি রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আসলে ভাইয়া ডিম খেতে সবাই অনেক পছন্দ করে। আপনি বাসায় একা দেখে তারাতাড়ি ডিম ভুনা করে নিলেন।সত্যি এমন ডিম রান্না সামনে থাকলে আর কিছু লাগে না। তবে অনেক দিন ডিম এভাবে রান্না করা হয়নি।আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

অল্প সময়ের মধ্যে খুব মজাদার ভাবে ডিম ভুনা রেসিপি তৈরি করা যায়। যেটা খেতে অনেক ভালো লাগে আমার নিজের কাছেও। একটু ঝাল ঝাল ভাবে এরকম ডিম ভুনা তৈরি করলে অনেক সুস্বাদু হয়। অল্প পরিশ্রমে এই মজাদার ডিম ভুনা রেসিপিটা তৈরি করে নিয়েছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। নিশ্চয়ই এটা খেতে অনেক ভালো লেগেছে। এই রেসিপিটা অনেক লোভনীয়। আমার তো দেখেই লোভ লেগে গিয়েছে। আমার অনেক পছন্দের একটা রেসিপি আপনি আজকে তৈরি করেছেন, দেখে অনেক ভালো লাগলো।

 last month 

ভাইয়া আপনার এই ডিম ভুনা দেখে খিদা লেগে গিয়েছে। আমার ইচ্ছে করছে এখান থেকে নিয়ে খেয়ে নেই। অনেক দিন হয়েছে ডিম ভুনা করা হয় না। এভাবে ডিম ভুনা পোলাও কিংবা ভাতের সাথে খেতে খুব ভালো লাগে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

খুব সুন্দর ডিম ভুনার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আমিও মাঝেমধ্যে এ জাতীয় ডিম খানা রেসিপি গুলো তৈরি করি এবং পরিবার সবাইকে খাওয়ানোর চেষ্টা করে থাকি। কারন আমার কাছে অনেক ভালো লাগে ডিমের ভুনা।

 last month 

যত ধরনের রেসিপি করি না কেন তার মধ্যে ডিম ভুনা আমার কাছে খুব সহজ মনে হয়। যদিও সহজ মনে হয় খেতে কিন্তু অসাধারণ একটি রেসিপি। যদি কোন কিছু থাকে না খাওয়ার জন্য বেশ ঝটপ্ট করে তৈরি করা যায়। দারুন একটি রেসিপি শেয়ার করলেন আপনি। ডিম ভুনা রেসিপি দেখে খুবই ভালো লেগেছে।

 last month 

ডিম বিভিন্নভাবেই খাওয়া যায়। তবে ডিম এভাবে রান্না করে খেতে বেশি ভালো লাগে। আপনি চমৎকার ভাবে ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি তৈরি করা ধাপগুলো আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59841.39
ETH 2413.69
USDT 1.00
SBD 2.43