চিকেন বিরানির মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20240314_152710.jpg

আমার মনে হয় আমরা কম বেশি সকলেই বিরানি রেসিপি খেতে খুবই পছন্দ করি। তবে অনেকেই আবার পছন্দ করে না। বাজারের বিরানি রেসিপি চাইতে বাসায় তৈরি করলে সেই রেসিপিটা স্বাস্থ্যকর হয় আর এই রেসিপিটা খেতে খুবই মজাদার হয়, কারণ এই রেসিপি তৈরি করা হয় নিজের হাতে।নিজের হাতে তৈরি করাতে আরও বেশি ভালো লাগে। আসলে নিজে কোন কিছু তৈরি করলে তখন সেই জিনিসের প্রতি একটা অন্যরকম অনুভূতি কাজ করে। তাই চিকেন বিরিয়ানি রেসিপি আমার খুবই প্রিয় একটি রেসিপি। তাই এই চিকেন বিরানি রেসিপিটা তৈরি করেছিলাম।আর আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার এই চিকেন বিরিয়ানির রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।

GridArt_20240314_155900475.jpg

উপাদানপরিমাণ
মুরগী মাংস৫০০ গ্রাম ।
পোলার চাউল৩০০ গ্রাম ।
তেলপরিমাণমতো।
লবণপরিমানমতো।
কাঁচা মরিচ৫০ গ্রাম।
মসলাপরিমাণমতো।
পিঁয়াজ২০০ গ্রাম।
টক দুধ১/২ কাপ।
বিরিয়ানির মসলা১ প্যাকেট।
আদা বাটাপরিমাণমতো।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20240314_153815.jpgIMG_20240314_153827.jpg

মজাদার চিকেন বিরানি রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি কড়াইয়ের ভিতর পেঁয়াজ এবং অন্যান্য মসলা দিলে ভালো করে তেলে ভাজতে লাগলাম।

IMG_20240314_153806.jpgIMG_20240314_153706.jpg

পরিমাণ মতো পানি দিয়ে এই মসলার ঝোল তৈরি করে নিলাম

IMG_20240314_153530.jpgIMG_20240314_153433.jpg
  • মসলার ঝোল জ্বাল দেওয়া হয়ে গেলে, তার ভিতরে আমি মুরগির মাংস গুলো দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
IMG_20240314_153408.jpgIMG_20240314_153235.jpg

মুরগির মাংসগুলো জ্বাল দেওয়া হয়ে গেলে তার ভিতরে আমি টক দুধ দিয়ে রোস্ট এর মত করে তৈরি তৈরি করে একটি পাত্রে রেখে দিলাম।

IMG_20240314_153940.jpgIMG_20240314_153050.jpg

চিকেন বিরানি রেসিপি তৈরি করার জন্য, আমার চিকেন তৈরি করা হয়ে গেলে তারপরে কড়াইয়ের মধ্য দিয়ে পোলার চাউল নিয়ে তেলে ভালো করে ভাজতে লাগলাম।

IMG_20240314_153125.jpgIMG_20240314_153107.jpg

পোলার চাউলগুলো ভাজি করা হয়ে গেলে, তার ভিতরে আমি পরিমাণ মতো পানি দিয়ে নিলাম এবং জ্বাল দেওয়া সেই চিকেন গুলো আমি এই বিরানির ভিতরে ঢেলে দিলাম।

IMG_20240314_153026.jpgIMG_20240314_152946.jpg

তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি এই চিকেন বিরানি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। আসলে শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। বিরিয়ানিটার কালার দেখেই মনে হচ্ছিলো খুবই মজাদার হয়েছে।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20240314_152753.jpg

আজকে আপনাদের মাঝে আমার তৈরি করা এই চিকেন বিরানি রেসিপি শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আসলে অনেকদিন পর আমি চিকেন বিরানি রেসিপি নিজ হাতে তৈরি করলাম। আর এই রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। তাই আপনাদের মাঝে আমার তৈরি করা এই চিকেন বিরিয়ানির রেসিপিটা শেয়ার করতে পেরে আমি অনেক আনন্দিত। আশা করছি আমার তৈরি করা রেসিপিটা দেখে আপনাদের ভালো লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৫ প্রো
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলredmi note 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 5 months ago 

হ্যাঁ সবাই সব ধরনের খাবার পছন্দ করে না আমার কাছে ভালই লাগে। চিকেন বিরিয়ানি রেসিপি যেটা বাড়িতে তৈরি করে খাওয়াটাই এটা শান্তির বিষয় এবং স্বাস্থ্যকর। আমরাও বেশিরভাগ সময় বিভিন্ন হোটেলে খেয়ে থাকি। আপনি বাড়িতে খুব সুন্দর করে চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আসলে যে কোন রেসিপি কোন রেস্টুরেন্টে না খেয়ে বাসায় বানিয়ে খেলে এটি অনেক বেশি সুস্বাদু ও পুষ্টিকর হয়। যাইহোক আপনার চিকেন বিরিয়ানি দেখে লোভ লেগে গেল। একদিন বাড়িতে দাওয়াত দিয়েন😂😂। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 5 months ago 

মুরগির মাংস দিয়ে অনেক সুন্দর ভাবে বিরিয়ানি রান্না করেছেন ভাইয়া। বিরিয়ানি খেতে আমার তো খুবই ভালো লাগে। আপনার তৈরি করা বিরিয়ানি রেসিপিটি অসাধারণ হয়েছে ভাইয়া। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

চিকেন বিরিয়ানি আমাদের সবারই অনেক প্রিয়। আসলে বাসায় তৈরি করলে এটা অনেক স্বাস্থ্যকর হয়ে থাকে। আপনার রেসিপি দেখে লোভ লেখে গেল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মুরগির মাংস দিয়ে অনেক সুন্দর ভাবে বিরিয়ানি রান্না করেছেন ভাইয়া। বিরিয়ানি খেতে আমার তো খুবই ভালো লাগে। আপনার তৈরি করা বিরিয়ানি রেসিপিটি অসাধারণ হয়েছে ভাইয়া। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ঠিক কথা বাজারের বিরিয়ানির রেসিপি চাইতে বাসায় সুন্দরভাবে তৈরি করলে খেতেও ভীষণ লাগে এবং সেই রেসিপিটা বেশ স্বাস্থ্যকর হয়। বিরিয়ানি আমার ভীষণ পছন্দ আপনি ঘরোয়া পদ্ধতিতে চিকেন বিরিয়ানির মজাদার রেসিপি সম্পন্ন করেছেন আমাদের মাঝে দেখিতো ভীষণ ভালো লাগতেছে প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনার মাধ্যমে শিখতে পারলাম কিভাবে বিরিয়ানি রান্না করতে হয় অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেকগুলো উপকরণের সমন্বয়ে চিকেন বিরিয়ানির চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরির প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার তৈরি চিকেন বিরিয়ানির কালারটা দেখতে খুবই সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিরিয়ানি আমরা কম-বেশী সবাই খুব পছন্দ করি।আপনি আজ চিকেন বিরিয়ানি নিয়ে হাজির হয়েছেন।আপনার শেয়ার করা রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল আশাকরি।আপনি রান্নার ধাপগুলো খুব সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ জানাই আপনাকে দারুন মজার চিকেন বিরিয়ানি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করলেন। চিকেন বিরিয়ানি খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনি ঠিক বলেছেন নিজের হাতে কোনো জিনিস তৈরি করলে সেটা খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার তৈরি চিকেন বিরিয়ানি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজা হয়েছিলো। নিশ্চয়ই অনেক মজা করে খেয়েছিলেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39