লাইফ স্টাইল //সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


IMG-20240617-WA0028.jpg

IMG-20240617-WA0027.jpg

ঈদ মানে আনন্দ হাসিখুশি নিয়ে আসে প্রত্যেকটা পরিবারের। আর এই হাসি খুশির মুহূর্ত গুলো উপভোগ করতে পেরে অনেক বেশি ভালো লাগে। আসলে ঈদে যেন প্রত্যেকটা পরিবারের মুখে হাসি ফুটিয়ে দেয়, আর এই ঈদকে কেন্দ্র করে পরিবারের সকল আয়োজন থাকে। আসলে ঈদকে কেন্দ্র করে হাজার হাজার মানুষ গ্রামে পরিবারের সাথে যোগদান করে। আর একসাথে তারা এই দিনটি পালন করে। আসলে মুসলমানদের ধর্মীয় উৎসব দুটি, ঈদুল ফিতর আর ঈদুল আযহা। আর আজকে আমাদের আজ ছিলো ঈদুল আযহা অর্থাৎ কোরবানির ঈদ ছিল। আর এই কোরবানি ঈদে যেন বেশি আনন্দ হয়, কারণ পরিবারের সকলের সাথে সারাটা দিন যেন বিভিন্ন কাজের ব্যস্ততার মধ্যে দিয়ে কাটানো যায়। তাই আজকের দিনটা আমি আনন্দের সাথে উপভোগ করেছি। আর মহান আল্লাহতালার কাছে হাজারো শুকরিয়া। যে আজকের এই ঈদের দিনটা খুবই সুন্দরভাবে পালন করার তৌফিক দান করেছেন।


IMG-20240617-WA0022.jpg

IMG-20240617-WA0021.jpg


আসলে কোরবানির ঈদের নামাজ সকাল আটটা থেকে সাড়ে আটটার মধ্যে আমাদের গ্রামে পড়ানো হয়। কারণ সারাদিন অনেক কাজ রয়েছে। যার কারণে সকালবেলা ঘুম থেকে উঠেছি এবং নতুন জামা কাপড় পড়ে মাঠে আসলাম। আর মাঠে আমার বড় চাচাই ইমামতি করে। যার কারণে বড় চাচার ইমামতিতে আমরা নামাজ আদায় করলাম এবং নামাজ আদায় করে বাড়ি এসে বিভিন্ন রকমের কাজের মধ্যে ব্যস্ততা ছিলাম। তারপর বিকেল বেলা বাসার ছাদে এসে কিছু মুহূর্ত উপভোগ করার জন্য বসে থাকলাম। আসলে বাসার ছাদের পরিবেশ আমার অনেক বেশি ভালো লাগলো।


IMG-20240612-WA0097.jpg

সারাদিনের কাজ শেষে বিকেল বেলা যখন ফ্রি হলাম। তখন বন্ধুদের আসতে বললাম। গ্রামের চারপাশের এই সবুজ প্রকৃতি দেখার জন্য। আর গ্রামের মধ্যে দিয়ে খুবই সুন্দর রাস্তা রয়েছে। এই রাস্তা দিয়ে হেঁটে যেতে খুবই ভালো লাগে। তাই আমার সকল বন্ধুদের আসতে বললাম। আমার বন্ধুরা চলে আসলো বন্ধুদের সাথে বিকেল বেলার মুহূর্তটা অনেক বেশি ভালো লেগেছে। আসলে ঈদের দিনে বন্ধুদের সাথে সময় পার করতে খুবই ভালো লাগে। যার কারণে বন্ধুদের সাথে নিয়ে এই মেঠের পথ দিয়ে হেঁটে যাচ্ছিলাম আর গল্প করতেছিলাম।


IMG-20240612-WA0095.jpg

আমাদের গ্রামের এই সুন্দরময় রাস্তার দৃশ্য দেখতে পেয়ে সুজন বন্ধু ফটোগ্রাফি করার জন্য বারবার বলতেছিল। আসলে ও পোছ নিয়ে দাঁড়িয়ে ছিল। যার কারণে ওর ফটোগ্রাফি করলাম। ওর ফটোগ্রাফি করার নিয়ে আমরা অনেক হাসাহাসি করেছি। কারণ ও একলাই ফটোগ্রাফি করার জন্য ভাব নিয়ে ছবি উঠেতে চায়তো, আমরা ছবি উঠানোর কথা বলে উঠাতাম না। এরকম অনেক আনন্দের মুহূর্তগুলো উপভোগ করলাম। আসলে বন্ধুদের সাথে হাসাহাসির এই আনন্দময় মুহূর্তটাই ছিল অসাধারণ।


IMG-20240612-WA0094.jpg

সুজনের পোছ নিয়ে দাঁড়িয়ে থাকার ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। আসলে স্মৃতিময় এই ঈদের দিনটি রেখে দেওয়ার জন্যই ফটোগ্রাফি গুলো করেছিলাম। আর আপনাদের মাঝে তাই ঈদের মুহূর্তগুলো এবং ঈদের দিনে কাটানো মুহূর্ত শেয়ার করলাম। আশা করছি আপনারাও পরিবারকে সাথে নিয়ে এবং বন্ধুদের সাথে আজকের দিনটা অনেক আনন্দের সাথে উপভোগ করেছেন। আর এই দিনটা যেন আমাদের প্রত্যেকের জীবনে আবারও ফিরে আসে এই দোয়া ও ভালোবাসা রইলো। তো বন্ধুরা আজকে এখানেই শেষ করছি। সবাইকে আবারো জানাই ঈদ মোবারক।


প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঈদের দিনটা আমাদের জন্য অনেক আনন্দের হয়। সবাই একসাথে সময় উপভোগ করতে এবং ঈদ উদযাপন করতে খুব ভালো লাগে। সকালবেলায় নামাজ আদায় করার পর যদিও ব্যস্ত ছিলেন, পরবর্তীতে ফ্রি হয়ে ভালো সময় অতিবাহিত করেছেন দেখে খুব ভালো লাগলো। গ্রামের সুন্দর প্রকৃতির মাঝেও সময় কাটিয়েছেন দেখে ভালো লাগলো। এরকমভাবে সুন্দর প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করলে সত্যি ভালো লাগে। মুহূর্তটা এত সুন্দর করে ভাগ করে নিয়েছেন এজন্য ধন্যবাদ।

 last month 

ঈদ মানে আনন্দ এবং উপভোগ করা৷ আমরা সকলেই ঈদের আনন্দ উপভোগ করে থাকি৷ আজকে আপনি ঈদের আনন্দ উপভোগ করার কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন৷ আপনার এই পোষ্টের মাধ্যমে সুন্দর একটি বিষয় জানতে পেরে খুবই ভালো লাগলো৷
আপনাকেও ঈদ মোবারক৷

 29 days ago 

ভাইয়া প্রথমেই আপনাকে জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদুল আযহার সময় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাড়ির ছেলে মেয়ে সবাই খুবই ব্যস্ত থাকে। সমস্ত ব্যস্ততা কাটিয়ে আপনি বিকেলবেলা বন্ধুদের সাথে বের হয়েছেন। সবাই মিলে খুব সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69