লাইফ স্টাইল //পাখি কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


IMG_20240518_180133.jpg

আসলে আমরা বাসা বাড়িতে লাভ বার্ড ও কোকাটেল পাখি ছাড়াও অন্যান্য পাখি পালন করে থাকি।আর এই পাখিগুলো পালন করতে পেরে খুবই ভালো লাগে। পাখি কবুতর এই গুলো মানুষ শখের বসে পালন করে থাকে।আজকে আমি তাই পাখি কেনার জন্যই সিরাজগঞ্জের পাখির দোকানে এসেছিলাম। আমার বাসার ছাদে আজকে গিয়েছিলাম সকালে গিয়ে দেখতে পেলাম, বাড়িওলার ছেলে পাখি পালন করছে খাঁচার ভিতর। তার এই পাখি পালন করার দৃশ্য দেখতে পেয়ে আমারও পাখি কেনার ইচ্ছা জাগলো। যার কারণে আমি আজকে পাখির দোকানে এসেছি পাখি কেনার জন্য। আর সেই পাখি কেনার মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। বিশেষ করে আমি লাভ বার্ড পাখি আমার খুবি ভালো লাগে।


IMG_20240518_180218.jpg

IMG_20240518_180147.jpg


তাই আমি পাখি কেনার জন্য সিরাজগঞ্জের পাখির দোকানে আসলাম। এখানে অনেকগুলো পাখির দোকান রয়েছে। তার মধ্যে সবচাইতে বড় পাখির দোকানে আমি এসেছি। আর এই পাখির দোকানে এসে দেখতে পেলাম হাজার হাজার পাখি রয়েছে। আসলে খাঁচার ভিতর এতগুলো পাখি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বিদেশী জাতির অনেক পাখি রয়েছে।আর এই পাখির দাম অনেক বেশি। এমনকি চার থেকে পাঁচ ছয়, দশ হাজার টাকার জোড়া পাখি রয়েছে। আর এই পাখিগুলো দেখে খুবই ভালো লাগলো। তবে আমি দামি পাখি কিনব না। আমি লাভ বার্ড পাখি কিনব। আর এই পাখিগুলো আমি দেখতে ছিলাম। আসলে পাখির দোকানদার ছিল এক বৃদ্ধ চাচা। তার ব্যবহার অমায়িক। এত সুন্দর ব্যবহার ছিল, যার কারণে তার পাখির ব্যবসা দিন দিন জনপ্রিয় হয়েছে।


IMG_20240518_180202.jpg

আসলে যে কোন ব্যবসায় যদি ব্যবহার ভালো হয়, সে যদি দামও বেশি নেয়, তারপরেও তার কাছ থেকে মানুষ কিনতে চায়বে।কারণ তার ব্যবহারটা অনেক বেশি ভালো ছিলো।তাই মানুষের ব্যবহার দিয়ে মানুষের মন জয় করা যায়। যার কারণে এই চাচার ব্যবহার আমার খুবই ভালো লেগেছিল। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি পাখি কিনলে এই চাচার কাছ থেকে পাখি কিনব। আর চাচা আমাকে অনেকগুলো পাখি দেখাচ্ছিল এবং এই পাখি সম্পর্কে অনেক কথাই বলতে ছিল। তার কথা মতো আমি অনেকগুলো পাখি দেখলাম। তবে এই পাখিগুলোর মধ্যে আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে সাদা লার্ভ বার্ড পাখিটি।


IMG_20240520_175316.jpg

চাচা বলল এই সাদা আর সোনালী কালারের এই পাখির জোড়া খুবই ভালো তুমি নিলে পারো, কিছুদিনের মধ্যে ডিম দিবে। চাচার কথা বিশ্বাস করলাম এবং চাচা আমাকে এই পাখিগুলো নেওয়াতে অনেক উৎসাহ করল। যার কারণে আমি আর দেরি না করে এই পাখিটা নিলাম। খাঁচাসহ পাখির দাম নিয়েছে ১২০০ টাকা। তবে চাচা আমাকে অনেকগুলো পরামর্শ দিল। যে কিভাবে পাখির যত্ন করতে হবে। পাখির অসুখ হয় কিনা সেদিকে খেয়াল রাখতে হবে। পাখির সঠিক ভাবে খাবার দিতে হবে। তাহলে পাখি ডিম দেবে এবং এই ডিম থেকে বাচ্চা ফুটবে। অনেকগুলো পরামর্শ নিয়ে মনের আনন্দে এই পাখি নিয়ে আমি বাসার দিকে আসতে লাগলাম।


IMG_20240520_175354.jpg

তবে এই পাখিগুলোর মধ্যে চাচা বলল যে একটা কোকাটেল পাখির জোড়া রয়েছে। এই পাখির দাম অনেক বেশি, আর পাখিগুলো ডাক অনেক সুন্দর। তুমি চাইলে নিতে পারো তোমার কাছ থেকে কম দামে নবো তবে চাচাকে বললাম চাচা এখন আর নিবনা, আমি আগে এই পাখিটা পালন করি। তারপরে যদি আমার পাখি ভালো মনে হয়। তাহলে আবার এসে নিব। চাচা বলব ঠিক আছে বাবা। তোমার কোন সমস্যা নেই,যদি কোন সমস্যা মনে হয় তাহলে পাখি নিয়ে আসবে। আমি তোমাকে পাখিগুলো বদলে অন্য পাখি দেবো। চাচার ব্যবহারটা সত্যি আমাকে মুগ্ধ করেছে। তাই পাখিগুলো কিনতে পেরে খুবই ভালো লাগছে, আর মনে আনন্দে বাসায় আসলাম। আর এই পাখিগুলোর মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করলাম।


প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বাড়িওলার ছেলের পাখি পোষা দেখে আপনি অনুপ্রাণিত হয়ে নিজেও চলে গেলেন পাখি কিনতে শুনে তো ভালই লাগলো । আসলে পাখি পুষতে আমারও ভালো লাগে কিন্তু আবার মায়া লাগে বন্দি করে রাখতে ইচ্ছা করে না । হলুদ কালারের পাখিগুলো কত সুন্দর লাগছে দেখতে । আর এটা আপনি একদম ঠিক বলেছেন দাম একটু বেশি হলেও ব্যবহার ভালো হলে তার কাছে যেতে ইচ্ছা করে আর যাদের ব্যবহার খারাপ তাদের দাম কম হলেও তাদের কাছ থেকে কিছু নিতে ইচ্ছা করে না ।

 2 months ago 

আমার কিন্তু দীর্ঘ দিনের শখ হয়েছে পাখি পোষার। আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর পাখি পোষার অনুভূতি শেয়ার করেছেন। পাখি কেনার এই মুহূর্তটা দেখে খুবই ভালো লাগলো আর বিস্তারিত অনেক কিছু জানেন ভালো লাগলো। বিস্তারিত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তাই অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

লাব বাড পাখি আমার কাছে ও ভীষণ ভালো লাগে। আপনার পাখি কেনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আসলে এধরনের কাজ গুলো সবাই শখের বশে করে। সাদা সোনালী রঙের পাখিটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। আশাকরি সঠিক ভাবে যত্ন নিলে খুব তাড়াতাড়ি বাচ্চা দিবে। শুভ কামনা রইলো ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

আপনার পাখি কেনার অনুভূতি জানতে পেরে খুবই ভালো লাগলো। আসলে পাখি পালতে অনেক বেশি ভালো লাগে। এখন বাসা বাড়িতে সবাই প্রায় পাখি পালন শুরু করে দিয়েছে। আপনি পাখির দোকানে গিয়ে পাখি কিনলেন এবং পাখির দোকানদার অনেক ভালো মনের মানুষ ছিল। যার কারণে তার সাথে কথা বলে অনেক ভালো লেগেছে আপনার এবং বারোশো টাকা দিয়ে পাখি ও পাখি খাঁচা কিনে নিয়ে আসলে, আশা করছি আপনার এই আশাটা পূরণ হবে।

 2 months ago 

বাড়িওয়ালার ছেলে পাখি পালন করছে দেখে আপনারও ইচ্ছে হলো পাখি পালন করার। পাখি কিনার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। খাঁচা সহ পাখিটার দাম মোটামুটি কম মনে হয়েছে আমার কাছে। পাখিগুলোও দেখতে খুবই সুন্দর। পাখি কিনার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

জী ভাইয়া অনেক মানুষ শখের বসে পাখি কিনে,তবে ঠিক ভাবে যত্ন করে না। যার ফলে পাখি কষ্ট পায়, মারা যায়। আপনি যেহেতো শখ করে পাখিটা কিনেছেন,চাচার পরামর্শ অনুযায়ী পাখির যত্ন করবেন। ধন্যবাদ।

 2 months ago 

পাখি পালন করার মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করতে থাকে৷ আজকে আপনি পাখি কেনার খুব সুন্দর একটি মুহুর্ত শেয়ার করেছেন এবং এরকম সুন্দর একটি মুহূর্ত আপনার কাছ থেকে পড়ে খুবই ভালো লাগছে৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74