যমুনা নদীর পাড়ে অসাধারণ মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20240519_100701.jpg

শুক্রবারে ছুটির দিনে যমুনা নদীর পাড়ে গিয়েছিলাম। আসলে বিকেলবেলা শুক্রবারে অনেক বেশি ভিড় হয় নদীর পাড়ে।তবে আমরা গিয়েছিলাম বিকেলের একটু আগেই অর্থাৎ আমি গিয়েছিলাম তিনটার দিকে। তখন নদীর পাড়ে অনেক মানুষ কম ছিল, আর নদীর পারে এই সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে লাগলামম আসলে নদীর পাড়ে গেলে মন অনেক ভালো হয়ে যায়। মূলত আমার বন্ধু এসেছে নদীর থেকে মাছ ধরার জন্য এসে বড়শি দিয়ে মাছ ধরবে। এর আগে একদিন সে নদীর পাড়ে এসেছিল এবং এখানে বড়শি দিয়ে অনেকের মাছ ধরার দৃশ্য দেখতে পেয়ে তারও মাছ ধরার প্রতি নেশা হয়েছিলো। যার কারণে আজকে বড়শি নিয়ে এসেছে মাছ ধরার জন্য। বন্ধু সকাল থেকেই এই নদীর পাড়ে মাছ ধরতে বড়শি নিয়ে বসে রয়েছে।


IMG_20240519_100543.jpg

IMG_20240519_100512.jpg


নদীর পারে অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করার জন্য, নদীর বাঁধ দিয়ে হেঁটে যাচ্ছিলাম। আর এই বাঁধ দিয়ে হেঁটে যাওয়ার পথে খুবই ভালো লাগলো। আসলে তিনটার দিকে প্রচণ্ড রোদ ছিল, আর এই রোদের মধ্যে দেখতে পেলাম নদীর বাঁধের পাশে, যেখানে গাছ রয়েছে, সেখানেই মানুষ শুধু দাঁড়িয়ে রয়েছে। তাই আমি হেঁটে হেঁটে গাছের ছায়া চলের দিকে যেতে লাগলাম।


IMG_20240519_100613.jpg

IMG_20240519_100559.jpg

নদীর বাঁধের পাশেই অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের মাঝে দেখতে পেলাম নাগরদোলা। আসলেই শুক্রবারে এখানে অনেক মানুষ আসা-যাওয়া করে, বিশেষ করে শিশুরা আসে, আর শিশুদের জন্য এই নাগরদোলার ব্যবস্থা করা হয়েছে। এখন তিনটা বাজে এই নাগরদোলা খুলে দেওয়া হয়নি,চারটার পরে খোলা হয়,তাই নাগরদোলার দৃশ্যটি দেখতে পেয়ে ভালো লাগলো। আর নদীর পারে শীতল বাতাস এবং নদীর প্রকৃতি দেখা ও নাগরদোলা চড়ার অনুভূতি অসাধারণ হয়ে থাকে।

IMG_20240519_100732.jpg

IMG_20240519_100717.jpg

নদীয়া বাঁধ দিয়ে হাঁটতে হাঁটতে আমি বাঁধের নিচে নামলাম। আসলে বাঁধের নিচে গেলে অনেক ভালো লাগে। কারণ নদীর পাড়ে গেলে নদীর ঢেউ এর শব্দ আর নদীর শীতল বাতাসে মন অনেক ভালো হয়ে যায়। তাই নদীর ঢেউ এর শব্দ শোনার জন্যই আমি বাঁধের দিয়ে নেমে নদীর কিনারায় চলে আসলাম।

IMG_20240519_100642.jpg

IMG_20240519_100626.jpg

নদীর কিনারায় অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করা যায়। আমি দেখতে পেলাম আরো অনেকেই এই নদীর কিনারায় নামলো, তারাও এসেছে। আসলে নদীর কিনারা দিয়ে হেঁটে যেতে এবং নদীর পাড়ে মাছ ধরার দৃশ্য দেখার জন্যই আমি এই নদীর কিনারে আসতে লাগলাম। আর নদীর কিনারায় এসে দেখতে পেলাম অনেকেই মাছ ধরছে। ছেলেরাও বিভিন্ন রকমের জাল এই নদীর কিনারে পেতে রেখেছে। মাছ ধরার জন্য আর নৌকা চলার দৃশ্য দেখে তো আরো মুগ্ধ হলাম

IMG_20240519_100756.jpg

IMG_20240519_100743.jpg

নদীর কিনারায় এসে দেখতে পেলাম বন্ধু বড়শি দিয়ে মাছ ধরছে। ওর মাছ ধরার দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বন্ধুর পাশে আরো কয়েকজন ও বড়শি দিয়ে মাছ ধরছে, বন্ধু সকাল থেকে বড়শি দিয়ে মাছ ধরছে, ও ছোট ছোট অনেকগুলো মাছ ধরেছে। তবে বড় কোন মাছ এখনো পায়নি। তারপরে আমি নদীর পাড়ে শীতল বাতাস উপভোগ করতে লাগলাম। আর বন্ধুর পাশে বসে এই মাছ ধরার দৃশ্য দেখতে লাগলাম। সত্যি নদীর পাড়ের এই মুহূর্তগুলো অনেক বেশি ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আমিও পদ্মা নদীর পাড়ে বিকেলে খুব ভালো সময় অতিবাহিত করি বাড়িতে গেলেই।
যমুনা নদীর পাড়ে ভ্রমণ করে আপনি খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন।
বিশেষ করে আপনার ফটোগ্রাফিগুলো তো অসাধারণ।

 5 months ago 

যমুনা নদীর পারে অপরূপ সুন্দরময় মুহূর্ত উপভোগ করেছেন। সত্যিই এই যমুনা নদীর পাড়ে আপনি তিনটার দিকে গিয়ে কি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে আপনি আপনার বন্ধুকে বড়শি দিয়ে মাছ মারার দৃশ্য দেখার জন্য গিয়েছিলেন। নদীর পাড়ে বড়শি দিয়ে মাছ ধরার মুহূর্তগুলো সত্যি আমার খুবই ভালো লাগে। আসলে বিকেল বেলা এই নাগরদোলাতে নদীর শীতল বাতাসে দোল খাওয়ার মুহূর্তটা সত্যিই অসাধারণ। ফটোগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

বিকেলের দিকে নদীর পাড়ে ঘুরতে গেলে অনেক ভালো লাগে। আর প্রকৃতির সৌন্দর্য দেখতেও ভালো লাগে। যমুনা নদীর পাড়ে কখনো যাওয়া হয়নি। তবে ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আপনি অনেক সুন্দর করে তুলে ধরেছেন।

 5 months ago (edited)

যমুনা নদীর পাড়ে গিয়েছিলাম অনেক আগে। আজকে আপনার পোস্ট দেখে মনে পড়ে গেলো। নদীর পাড়ে বেশ সুন্দর আয়োজন করেছে। বর্তমান সময়ে এধরনের আয়োজন গুলো সবাই পছন্দ করেন। নদীর পাড়ে গেলে মন অটোমেটিক ভালো হয়ে যায়। সময় পেলে আমিও নদীর পাড়ে থেকে ঘুরে আসি। সুন্দর একটি পোস্ট তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65