আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


ব্যর্থতার গল্প জানো আমার জীবন থেকে শেষই হচ্ছে না। ব্যর্থতার অধ্যায় আমার জীবন থেকে কবে শেষ হবে, সেটাই যেন এখন আমার জীবনের স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। আসলে আমি কিছুদিন হলো এডমিশন পরীক্ষা নিয়ে অনেক টেনশনে রয়েছি। একের পর এক এডমিশন পরীক্ষা দিয়ে কোথাও চান্স পাচ্ছি না। আর এই ব্যর্থতার মুখ যেন কাউকে দেখাতেই মন চাচ্ছে না। জানিনা আমি কখন সফলতা অর্জন করব, তবে আমি সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি শেষ মুহুর্ত পর্যন্ত।সত্যি কথা হল ব্যর্থতার গল্প কেউ শুনতে আসে না। সবাই শুধু শুনছে তাই সফলতার গল্প। বন্ধু-বান্ধবরা ফোন দিয়ে বলে কিরে তোর এখনো হলো না। তোর আর মনে হয় এ বছরে হবে না। তুই বাদ দেহ। তুই যে ঢাকা কলেজ পেয়েছিস ওখানেই ভালো করে পড়। যেটা পেয়েছিস ওটাই মেনে নেহ।তোকে দিয়ে আর ইউনিভার্সিটিতে পড়া হবে না। এই কথাগুলো যখন শুনি তখন খুবই খারাপ লাগে। বন্ধুদের মধ্যে অনেকেই চান্স পেয়েছে, তারা খবর দেয়, তাদের বাবা-মা ফোন দেয় আমার বলে তাদের ছেলে তো ওখানে চান্স পেয়েছে, তোমার খবর কি? আসলে এই কথাগুলো শুনতে শুনতে আমার বুকের ভিতর এত কষ্ট জমে আছে,যা বলার মত না। এই কষ্টগুলো আমি কাউকে বলতে পারছি না। কারো সাথে শেয়ার করতে পারছি না। মনের কষ্টগুলো তাই কবিতার আকারে লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম।মনকে একটু হালকা করলাম। জানিনা এই কষ্টের কবিতা আপনারাও পড়বেন কিনা। তবে মনের ভিতর কষ্টগুলো নিয়েই আজকের এই অনু কবিতা গুলো লেখা।


20240506_182258.jpg

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

কষ্টের সাগরে ডুবে আছি আমি,
জানিনা এই সাগর থেকে মুক্তি পাবো কি আমি।
হাজারো কষ্ট নিয়ে বেঁচে আছি আমি,
এই ডুবন্ত সাগর মাঝে।
জানি না আমি কষ্টগুলো দূর হবে কি করলে,
আজও যেন ডুবে মরি আমি কষ্ট এই নীল সাগরে।

কবিতা-২

ভেবেছিলাম স্বপ্ন আমি করব একদিন জয়।
স্বপ্নের পতাকা হাতে নিয়ে,
যাব আমি মায়ের কোলে হাসিমুখে।
মায়ের কোলে মাথা রেখে,
বলবো স্বপ্ন পূরণ করেছে তোমার ছেলে।
এই হাসি মাখা মুখ দেখে,
মা আদর করবে আমায় বারে বারে।

কবিতা-৩

বুকের মাঝে হাজারো স্বপ্ন নিয়ে,
ঘুমিয়ে আছি আমি একা নিরবে।
ঘুমের মধ্যে স্বপ্ন দেখি,
বিশ্ব জয় করেছি আমি নিজ হাতে।

এই স্বপ্ন কি স্বপ্নই থাকবে,
স্মৃতি হয়ে আমার বুকে।
স্বপ্ন গুলো পূরণ করতে চায়,
আমি সকল কিছুর বিনিময়ে।

দেখাতে চায় আমি বিশ্বকে,
স্বপ্ন পূরণ করেছি আমি,
কঠোর চেষ্টা করে,
আমার এই নিজে হাতে।

কবিতা-৪

বৃষ্টিময় এই রাতে রয়েছি আমি একা দাড়িয়ে,
ভিজে যাচ্ছে শরীর আমার বৃষ্টির পানির সাথে।
তবু যেন মনের কষ্টগুলো দূর হয়ে যাচ্ছে না,
বৃষ্টির এই পানির সাথে।

এত কষ্ট নিয়ে বেঁচে আছি আমি।
একা এই পৃথিবীতে।
যানি না এই কষ্ট গুলো দূর হয়ে যাবে কবে।

কবিতা-৫

আজ আমি হাসতে ভুলে গেছি,
কাঁদতে পারি একা নীরবে।
কেঁদে কেঁদে ভেসে যাই দু চোখের কিনারায়।
কিভাবে থাকবো আমি একা এত কষ্ট নিয়ে,

আর তো সহ্য করতে পারছি না,
বুকের এতো ব্যথা নিয়ে।
বেঁচে আছি আমি খুব কষ্ট নিয়ে,
হারিয়ে যেতে মন চাই এই পৃথিবী থেকে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ভাইয়া খুব সুন্দর পাঁচটি ক্ষুদ্র কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি কবিতায় খুবই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু কবিতা আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 3 months ago 

নিরাশ হবেন না ভাইয়া অবশ্যই আল্লাহ তায়ালা আপনার জন্য উত্তম পরিকল্পনা করে রেখেছেন। যাইহোক বেশ ভালো লাগলো আপনার অনু কবিতাগুলো পড়ে। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু অনু কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছে যারা সব সময় খোঁচা দিয়ে কথা বলতেই পছন্দ করে। খোঁজখবর নেওয়ার নাম করে আরো বেশি অপমান করে যায়। যাই হোক আপনার ভাগ্যে যেটা আছে সেটাই হবে ভাইয়া। তবে আপনি চেষ্টা চালিয়ে যান ও পড়াশোনা করেন। আশা করছি ভালো কিছুই পাবেন। যাইহোক ভাইয়া আপনার শেয়ার করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আর দোয়া করি আপনি যেন ভালো কোন ক্যাম্পাসে ভর্তি হতে পারেন।

 3 months ago 

আসলে দুঃখের সময় কেউ পাশে থাকে না। আর সুখের সময় হাজার মানুষ আমাদের পাশে থাকে। আসলে আপনার কষ্টগুলো আমি বুঝতে পারছি। এডমিশনের সময় যদি কোথাও চান্স নাপা হয় এবং বাকি বন্ধুরা দূর কোথাও চান্স পায় তখন অনেক টিটকারি করে। এই মুহূর্তগুলো যেন আমি পার করে এসেছি। আপনি ধৈর্য হারা হবেন না, আপনি আপনার লক্ষ্য নিয়ে এগিয়ে যান। আশা করছি শেষ পর্যন্ত আপনি আপনার স্বপ্ন পূরণ করতে পারবেন। আপনার অনু কবিতার মাধ্যমেই যেন অনুভূতিগুলো যেন সুন্দরভাবে প্রকাশ করেছেন।

 3 months ago 

ভাইয়া মানুষের সবচেয়ে বড় গুণ হলো ধৈর্য ধরা। আল্লাহ বলেছেন তুমি ধৈর্য ধরো দেখবে তুমি একদিন এর চেয়েও ভালো কিছু পাবে। আপনার জীবনেও ভালো কিছু অপেক্ষা করছে আর আপনাকে দিয়ে হবে না কে বললো। এই যে এত সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন এটা কি সবাই পারে। তাহলে আপনাকে দিয়ে হলো না কোথায়। সমাজে এমন কিছু কীটপতঙ্গ থাকে তাদের কাজ হলো অন্যকে খোঁচা দেওয়া। আমাদের উচিত তাদের কথায় কান না দিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া। আপনার মনের কষ্ট খুব সুন্দর ভাবে অনু কবিতার মধ্যে তুলে ধরেছেন। আপনার প্রতিটা অনু কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69672.37
ETH 3356.16
USDT 1.00
SBD 2.74