বন্ধুদের সাথে আম চুরির গল্প //পর্ব-১

in আমার বাংলা ব্লগ20 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমাদের জীবনে ছোট বেলার হাজারো গল্প রয়েছে। আসলে এই গল্পগুলো মনে করতে পেরে এখন খুবই ভালো লাগে। মনে হয় যেন ছোটবেলায় সেই দিনে ফিরে যায়। আসলে ছোটবেলা বন্ধুদের সাথে হাজারো আনন্দের মুহূর্তগুলো আমরা উপভোগ করেছি। এই মুহূর্তগুলো খুবই আনন্দদায়ক ছিল। যদি ছোটবেলা সেই দিনগুলো আবারো ফিরে পেতাম কতইনা ভালো হতো,এটা যেন কল্পনায় ভাবতে থাকি। তবে ছোটবেলার সেই দিনগুলোর কথা এখন মনে করি, আমাদের সামনে ছোটদের সেই কাজ গুলো দেখে।আর এই ছোটদের সেই মুহূর্তগুলো দেখতে পেয়ে মনে পরে যায় আমাদের সেই দিন গুলো। বিশেষ করে ছোটবেলা আমি সময় আমরা বন্ধুদের সাথে নিয়ে চলতাম।আর আমের সময় অনেক গাছ থেকে আম চুরি করেছি। এই মুহূর্তগুলো ছিল অসাধারণ। তাই ছোটবেলা আম চুরির একটি গল্প নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।


bird-5634173_1280.jpg

Source

ছোটবেলা আম চুরির গল্প অনেক রয়েছে আমাদের জীবনে।তবে সেখান থেকে আজকে একটি গল্প আপনাদের মাঝে শেয়ার করছি।তো আমি তখন ক্লাস সিক্সে পড়ি, আমাদের স্কুল ছুটির শেষে আমরা বাড়ি ফিরছিলাম।আর আমাদের গ্রামেই হাই স্কুল রয়েছে। সেই হাইস্কুলেই আমরা পড়াশোনা করি। তো হাই স্কুল থেকে যখন বন্ধুদের সাথে বাড়ি ফিরতে ছিলাম, তখন দেখতে পেলাম রাস্তার পাশে একটা গাছে অনেকগুলো আম ধরে রয়েছে। আর গাছে এত আম দেখতে পেয়ে সেই গাছের কাছে আসলাম।


তারপরে আমরা রাস্তার পাশে সেই গাছের কাছে আসলাম। রাস্তার পাশে এসে দেখতে পেলাম গাছ গাছ আম আম পাচ্ছে। আসলে এই গাছে অনেক বড় ছিল। আর গাছে প্রচুর পরিমাণে আম ধরেছে। পাঁকা পাঁকা এই আমগুলো পাড়া দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। যার কারণে আমরা বন্ধুরা মিলে সেই গাছের কাছে দাঁড়ালাম এবং যারা আম পারছিল তাদেরকে সাহায্য করলাম। আসলে রাস্তার পাশে যখন আম পারা হয়, কিংবা বাড়ির আশেপাশে যখন কোন গাছ থেকে আম পারা হয়, তখন ছোটবেলা আমরা আম গাছে নিচে দাঁড়িয়ে আমগুলো কুড়িয়ে তাদের দিতাম। তারা খুশি হয়ে আমাদের পাঁকা পাঁকা কয়েকটা করে আম দিতো। সেই আশাতে এই গাছের আম গুলো আমরা বন্ধুরা মিলে কুড়িয়ে দিলাম।


তাই আমরা বন্ধুরা মিলে সেই গাছ থেকে আম পাড়ার দৃশ্য দেখতেছিলাম আর আমগুলো কুড়িয়ে তাদের দিলাম। অনেক সময় লেগেছিল আম পারতে। তাদেরকে আম কুড়িয়ে দেওয়ার পরে, যখন আমগুলো নিয়ে বাড়ি আসবো তখন আমাদের ডাকলো, ভাবলাম আমাদের ভালো কিছু আম দেবে। তখন যে আমগুলো পড়ে গিয়ে ফেটে গিয়েছে, ঔরকম মাত্র তিনটি আম আমাদের তিন বন্ধুকে দিয়েছে। আমরা প্রায় ২০ মিনিটের মত কষ্ট করে আম কুড়ালাম। আর আমাদের মাত্র তিনটা আম দিল, তাও আবার ফাঁটা যেগুলো খাওয়াই যাবে না এমনকি আমার এক বন্ধুকে যেটা দিয়েছে, সেই আমটি ছিল ফাঁটা ও একটু পাঁচা। দেখতে পেয়ে মনের ভিতর খুবই খারাপ লাগলো। যার কারণে আমগুলো আমরা না খেয়ে পাশে একটা পুকুর ছিল সেই পুকুরে ঢিল দিয়ে ফেলে দিলাম। আর এভাবে মনের দুঃখে বাড়ি যাচ্ছিলাম। যে মানুষ কত খারাপ হতে পারে তখন বন্ধু রফিক বললো যে আজকে আমরা এই গাছ থেকে আম চুরি করব। তবে আমি বললাম যে চুরি করবো তো ঠিক আছে, আজকে তো আমগুলো পেরেছে। আমরা কয়েকদিন পরে পারবো, তাহলে পাঁকা আম পারতে পারবো।


তাই আমরা ৩-৪ দিন পর আম পারব এটা ভেবে রেখেছি। আর আমগুলো কিভাবে পারব এটা নিয়ে আমরা পরিকল্পনা করতেছিলাম। তবে আমাদের বাড়ির পাশে এক বড় ভাই রয়েছে। সে আমাদের চাইতে বড়।তখন ক্লাস নাইন না টেনে পড়তো। তখন বড় ভাইকে বললাম সেও আম চুরি কথা।আর সেই গাছে অনেক পাঁকা আম রয়েছে তাকে সব বললাম। ভাই বললো এর আগে অনেকবার সে আম চুরি করেছে। যার কারণে ভাইকে বললাম বলল যে ঠিক আছে বলে রাজি হলো।ভাই বললো আমি তোমাদের সাথে থাকবো। আম চুরি করে খেতে নাকি তার খুবই মজা লাগে। যার কারণে ভাই বলল যে আগে তোমরা বিট লবণ বানিয়ে রাখবে। আর ভাইয়াকে বললাম যে আজকে আমরা চুরি করবো, আর আম গাছ ছিলো রাস্তার পাশে। তাই বেশি রাত করে চুরি করার দরকার নাই। আর সেই রাস্তা দিয়ে মানুষ খুবই কম চলে। তাই আমরা রাতে আটটার দিকে চুরি করার সিদ্ধান্ত নিলাম।


তারপরে রাত আটটার দিকে বড় ভাইকে সাথে নিয়ে আমরা আম পারার জন্য সেই রাস্তার পাশে আসলাম। আর রাস্তার পাশে এসে দেখতে পেলাম রাস্তায় চারপাশে একদম নীরব। আশে পাশে কেউ নেই। বড় ভাইকে গাছে উঠিয়ে দিলাম। বড় ভাই গাছে উড়তে খুবই ভালো পারে। যার কারণে বড় ভাইকে গাছে উঠতে দিলাম ভাই বলেছে, আমি গাছে উঠে চুপচাপি আমগুলো পেরে ব্যাগে রাখব। আমাকে একটা ছোট লাইট দাও। তাই আমরা মোবাইলে ব্যাটারি দিয়ে একটা লাইট বানিয়েছিলাম। সেই লাইটটি দেওয়া হল আর আমরা পাহারা দিতে ছিলাম। আশেপাশে কেউ আছে কিনা। তো বন্ধুরা আম পারতে গিযে শেষ মেষ কি হয় সেই আংশ পরবর্তী শেয়ার করবো। আজকের পর্ব এখানে শেষ করছি।আশা করি আগামী পর্বের জন্য আপনারা অপেক্ষা করবেন।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 20 days ago 

আপনার আম চুরি করার গল্প থেকে বুঝতে পেলাম আপনারা রাগ থেকে আম চুরি করার সিদ্ধান্ত নিয়েছেন এবং চুরি করেছে। রাগ হওয়াটাই স্বাভাবিক কষ্ট করে আম কুড়িয়ে দিয়েছে আর ফাটা আম দিয়েছে আপনাদের কে।চুরি করেছেন বেশ করেছেন হাহা।আপনার বড়ো ভাই বিট লবন বানাতে বলেছে এবং বেশ মজা করে আপনারা চুরি করা আম খাবেন।পর্বতী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 17 days ago 

ছোটবেলায় যেকোনো দিনের চুরি করে খাওয়ার ভেতরে মজাটাই ছিল আলাদা। বন্ধুর সাথে আম চুরি করার সুন্দর একটি গল্প আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পড়ে খুবই মজা পেলাম এবং ছোটকালের সেই স্মৃতির কথা আবার মনে পড়ে গেল। মজার ব্যাপার হলো আপনি বড় ভাইকে গাছে তুলে দিয়েছেন। যেহেতু সে ভালো গাছে উঠতে পারে এবং এই কাজে সে অনেক দক্ষ তাই তাকে দিয়ে কাজটা করানো একদম ঠিক হয়েছে। গল্পের পরবর্তী পর্ব পড়ার অপেক্ষা রইলাম আশা করি খুব দ্রুতই গল্পটির পরবর্তী পর্ব লিখে আমাদের মাঝে শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57666.58
ETH 3076.03
USDT 1.00
SBD 2.28