আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ25 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


কিছুদিন হলো প্রচন্ড রোদ আর গরমে টেকাই যাচ্ছে না। বিশেষ করে শিশু বৃদ্ধদের অনেক কষ্ট হয়েছে। কোথাও কোথাও শুনতে পাচ্ছি গরমের কারণে অনেকেই মারাও যাচ্ছে, স্ট্রোক করছে। আসলে এত রোদ গরমের কারণে স্ট্রোক করাটাই স্বাভাবিক। তাই আমাদের সাবধানতার সাথে থাকতে হবে। তবে কি আর বলব আমি থাকি টপ ফ্লোরে । আর টপ ফ্লোরে থাকা যে কতটা কষ্টকর সেটা যারা থাকে তারাই বুঝতে পারবে। এত গরমের মধ্যে নিজেকে যেন মেনে নিতেই কষ্ট হয়। আমি মাঝেমধ্যেই গোসল দিয়ে থাকি, তারপরে রাতের বেলা একটু ঠান্ডা পড়ে শান্তি লাগে। আর এই ঠান্ডার অনুভূতি পেয়ে যেন কবিতা লিখিতে শুরু করেছিলাম। আর গরম নিয়ে কিছু অনু কবিতা লিখেছি আর ভালোবাসার মানুষকে নিয়ে কিছু কবিতা লিখে আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করি ভালো লাগবে, তবে আমি সবাইকে বলব আপনাদের ফ্যামিলি এবং আপনাদের বাসা বাড়িতে যারা বৃদ্ধ ও শিশুরা রয়েছে, তাদেরকে সাবধানতার সাথে রাখবেন, এই প্রচন্ড গরমে অনেকেই অসুস্থ হয়ে যাচ্ছে। বিশেষ করে প্রচন্ড গরমের কারণে ফ্রিজে ঠান্ডা পানি দিয়ে গোসল এবং সাথে সাথে খাওয়া হচ্ছে, যার কারণে বুকের ভিতরে ঠান্ডা জমে অনেক কষ্ট হচ্ছে। ঠিক আমারও তাই হয়েছে। ঠান্ডা পানি খেয়ে যেন এখন ঠান্ডাতে ভুগতেছি। যাইহোক তো বন্ধুরা আশা করছি আমার এই অনু কবিতা গুলো আজকে আপনাদের পড়ে ভালো লাগবে।


flowers-276014_1280.jpg

সোর্স

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

সূর্য মামা রাগ করেছে,
তাই তো এত গরম।
কিভাবে থাকবো বলো আমি ঘরে,
টিকতে পারছি না যে এই গরমে।

হাজারো ব্যস্ততার মধ্যে দিয়ে,
পার করছি খুব কষ্ট নিয়ে,
কিভাবে থাকবো মোরা এই গরমে,
সূর্য মামার রাগ কমবে যে কবে।

কবিতা-২

চারদিকে প্রচন্ড গরম,
সূর্যের তাপে সবুজ প্রকৃতির যাচ্ছে শুকিয়ে।
বৃষ্টি যে নামবে কবে,
দেখছি তাই আকাশের দিকে তাকিয়ে।

কালো মেঘের ছায়া আবারও দেখব,
নীল আকাশে মাঝে।
বৃষ্টি নামার আনন্দে,
ভিজবো তাই বন্ধুদের সাথে।

কবিতা-৩

ভালোবাসার স্পর্শ পেলে,
মন হারিয়ে যাই এক নিমেষে।
এই ভালোবাসা জন্ম হয় আমার,
হৃদয়ের গভীর থেকে তোমাকেই কেন্দ্র করে।

মনের গভীরে সকল আশা,
শুধু তোমাই নিয়ে।
তাই তো আজও ভালোবাসি,
তোমায় আমার হৃদয় দিয়ে ।

কবিতা-৪

তোমার জন্য হাজার অপেক্ষা,
করতে আমি রাজি।
তুমি কি আসবে ফিরে,
আমার ভালবাসার টানে।

আমার এই স্বপ্নের ঘরে সাজাবো আমি রঙ্গিন করে।
যদি ফিরে আসো তুমি অপেক্ষা থাকবো আমি দাঁড়িয়ে।
আসলে আমার বুকে,
আগলে রাখবো সারা জনম জনম ধরে।

কবিতা-৫

জন্মেছি আমি এই মাটির বুকে,
তাইতো মাটির মায়া জলে নিজেকে,
জড়িয়ে রেখেছি আপন করে।
থাকতে চাই আমি এই জন্মভূমির বুকে সারা জনম ধরে।

ভাসতে চাই আমি সাদা মেঘের মতো,
এই প্রকৃতির মাঝে,
থাকতে চাই মিশে আমি,
এই প্রকৃতির হৃদয় মাঝে ।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 25 days ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন।আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে গরম নিয়ে খুবই সুন্দর দুটি অনু কবিতা পড়তে অনেক ভালো লেগেছে আমার। আপনার এই অনু কবিতা গুলো অসাধারণ ছিলো।

 24 days ago 

আজকে আপনি আমাদের মাঝে বেশ চমৎকার ছোট ছোট কবিতা শেয়ার করেছেন। এ জাতীয় ছোট ছোট কবিতা গুলো আমার খুবই ভালো লাগে পড়তে। কারণ এখানে বিভিন্ন অনুভূতি থেকে থাকে। ঠিক তেমনি অনুভূতিতে গড়া আপনার লেখা আজকের কবিতাগুলো।

 24 days ago 

খুবই সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে আমার কাছে সত্যিই ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর অনু কবিতা লিখেন আপনি। আমার কাছে অনু কবিতা এক ও অনু কবিতার দুই খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ‌।

 24 days ago 

আমার তো মনে হয় এখন যে গরম পড়তেছে, সারাদিন পুকুরে কাটালেও হবে না তবুও গরম লাগবে। সূর্যমামা আসলেই আমাদের উপর রাগ করেছে, তাই তো তার তাপমাত্রা এত বেশি বেড়ে গিয়েছে। আশা করছি খুব তাড়াতাড়ি সূর্য মামার রাগ কমে যাবে, আর বৃষ্টি আসবে আনন্দের সাথে। আজ আপনি গরম এবং ভালোবাসার মানুষকে নিয়ে সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আমার কাছে প্রত্যেকটা অনু কবিতা ভালো লেগেছে পড়তে। কবিতার প্রত্যেকটা লাইন ছন্দ মিলিয়ে লিখেছেন। প্রত্যেকটা অনু কবিতার প্রশংসা তো করতেই হচ্ছে।

 22 days ago 

কবিতা এবং অনু কবিতা পড়তে আমি অনেক ভালবাসি৷ তাই সব সময় আমাদের কমিউনিটি সকলে খুব সুন্দর সুন্দর কিছু কবিতা এবং অনু কবিতা শেয়ার করে থাকেন সবগুলোই পড়ার চেষ্টা করি৷ আজকে আপনিও খুব সুন্দর সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করেছেন৷ সবগুলো অনু কবিতা পড়ে আমার অনেক বেশি পরিমাণে ভালো লাগলো৷ তার এর মধ্যে তিন ও চার নাম্বার অনু কবিতাটি আমার একটু বেশি ভালো লেগেছে৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66791.52
ETH 3092.76
USDT 1.00
SBD 3.73