সাফারি পার্কে ভ্রমণের মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20240615_125358.jpg

অনেকদিন আগে বন্ধুদের সাথে বঙ্গবন্ধু সাফারি পার্কে ভ্রমণ করতে গিয়েছিলাম। আর এটি গাজীপুরে অবস্থিত, এই ভ্রমণের মুহূর্ত অনেক আনন্দদায়ক ছিল। কারণ বন্ধুদের সাথে ভ্রমণে গিয়েছিলাম। আর এই ফটোগ্রাফি গুলো আমার মোবাইলের ছিলো,তবে আপনাদের সাথে শেয়ার করব করব বলে করা হচ্ছিল না। আজকে তাই বঙ্গবন্ধুর সাফারি পার্কে ভ্রমণের মুহূর্তের আনন্দময় সেই দৃশ্যগুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।

IMG_20240615_125003.jpg

IMG_20240615_125017.jpg


আমরা সিরাজগঞ্জ থেকে বঙ্গবন্ধু সাফারি পার্কে ভ্রমণের জন্য সকাল ৮ টায় রওনা দিয়েছিলাম। আর আমাদের বাস এসেছিল সকাল ৭ টার দিকে আমরা সকলেই যখন বাসে উঠলাম তখন বাসটি সিরাজগঞ্জ থেকে গাজীপুরের উদ্দেশ্যে আটটায় রওনা দিল। আর এই যাত্রা পথে চারপাশের দৃশ্য দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। সকালবেলা এরকম পরিবেশ অনেক ভালো লাগে। যার কারণে ভ্রমণের মুহূর্তের এই দৃশ্য ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20240615_125029.jpg

IMG_20240615_125059.jpg

তারপরে যমুনা সেতুর একটু আগে তেলের পাম্পে থেকে আমাদের বাস তেল নিল। সেখানে দাঁড়িয়েছিল আর সেই তেলের পাম্প এর দৃশ্যটির আমি ফটোগ্রাফি করলাম। আর যখন যমুনা নদী পার হচ্ছিল তখন যমুনা নদীর দৃশ্য আমি দেখতেছিলাম। আসলে বাসে করে ভ্রমণ করার সময় যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো দেখতে পাওয়া যায়। সেতুর দৃশ্য আর নদীর দৃশ্য দেখে যেন অনেক বেশি ভালো লাগে।

IMG_20240615_125113.jpg

IMG_20240615_125129.jpg

অবশেষে আমরা গাজীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কে আসলাম। সাফারি পার্কে আসার পরে অনেক ভালো লাগলো। বাস থেকে নেমে এই পার্কের গেটের দৃশ্য দেখতে পেলাম, অনেক বেশি ভালো লাগলো। বন্ধুরা টিকিট কাটলো আমরা ভিতরে প্রবেশ করার জন্য এগিয়ে যাচ্ছিলাম। আসলে অনেকের সাথে ভ্রমণের এই মুহূর্তটা অনেক বেশি ভালো লাগার কারণ হলো পরিবার ছিল এবং বন্ধু-বান্ধবও ছিল। যার কারণে বেশি ভালো লেগেছে।

IMG_20240615_125155.jpg

IMG_20240615_125142.jpg

তারপরে আমরা পার্কের ভিতর প্রবেশ করলাম। পার্কের ভিতরে প্রবেশ করার পরে সবুজ প্রকৃতির চারপাশের দৃশ্যের মধ্যে একটি ভবন রয়েছে। সেখানে চারপাশে ভ্রমণের সকল রকমের তথ্য এখান থেকে পাওয়া যায় এবং আর একটু সামনে এগিয়ে দেখতে পেলাম এই পার্কেতে কি কি রয়েছে এবং কোথায় কি আছে তার একটি সুন্দর ম্যাপ রয়েছে। এই ম্যাপ দেখে আমরা ভ্রমণে কোন দিকে যাব সেই সিদ্ধান্ত গ্রহণ করলাম।

IMG_20240615_125228.jpg

IMG_20240615_125209.jpg

তারপরে যেদিকে বাঘ রয়েছে আমরা ওই দিকে যাত্রা করলাম। আসলে এই পার্কের অন্যতম একটা কারণ হলো পার্কের ভিতরে খোলা মেলা ভাবে বাঘ অবস্থান করে। আর মানুষ খাঁচার ভিতর থাকে, মানে মানুষ গাড়ির ভিতর থেকে এই বাঘের দৃশ্য দেখে। তাই আমরা সেই দিকে এগিয়ে যেতে লাগলাম। আর এই বাঘ দেখার মুহূর্তটা সত্যি অনেক আনন্দদায়ক ছিল এবং ভয়েরও ছিলো।


বঙ্গবন্ধু সাফারি পার্কের ভিতর সকল রকমেরই পশু পাখি রয়েছে। বিশেষ করে রয়েল বেঙ্গল টাইগার, বাঘ দেখার মুহূর্তটাই যেন আনন্দ বেশি ছিলো। আর এই মুহূর্তগুলো আমরা খুবই আনন্দের সাথে উপভোগ করেছি। তো বন্ধুরা আজকে আপনাদের সাথে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। আশা করছি আগামী পর্বে পার্কে ভ্রমণের বাকি ফটোগ্রাফি গুলো শেয়ার করব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last month 

সাফারি পার্কটি সুন্দর আমারও ইচ্ছে ছিল যাওয়ার কিন্তু সেই ভাবে সময় হয়ে ওঠে নাই। আপনি সাফারি পার্কের ভেতর বেশ দারুণ ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো বেশ দারুণ ছিল। আমি শুনেছি সাফারি পার্কের ভিতরে নাকি কাছ থেকে বাঘ দেখা যায়, এটা সত্য কিনা জানি না কিন্তু আপনারা দেখতেছি বেশ সুন্দর একটি মুহূর্ত উদযাপন করেছেন ও আমি ঢাকা চিড়িয়াখানায় গিয়েছিলাম এই প্রদর্শনীয় ম্যাপ দেখে দেখে যেতাম। আপনিও আমাদের মাঝে প্রদর্শনীয় ম্যাপ তুলে ধরেছেন।

 last month 

সাফারি পার্কে ভ্রমণের সুযোগ কখনো হয়নি। তবে আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো। এই ধরনের জায়গা গুলোতে সবাই পরিবার-পরিজন কিংবা বন্ধু বান্ধবী নিয়ে ঘুরতে যায় জেনে ভালো লাগলো। এই ধরনের পার্ক গুলোতে যেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

বঙ্গবন্ধু সাফারি পার্কের খুব সুন্দর,সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সেই সাথে খুব সুন্দর আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। এ পার্কে বাঘ খোলা মেলা ভাবে চলাফেরা করলে তো অনেক মানুষ আনন্দ করবে। আবার আমার মত ভীতু মানুষ হলেও ভয় করবে তো। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

বঙ্গবন্ধু সাফারি পার্ক একটি অসাধারণ জায়গা। এর চারপাশের দৃশ্য গুলো মন মাতানোর মতোই। আপনি বঙ্গবন্ধু সাফারি পার্কের অসাধারণ কিছু দৃশ্য ফটোগ্রাফির মধ্য দিয়ে আমাদের সাথে তুলে ধরেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাফারি পার্কে ভ্রমণের মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি। আসলে বন্ধুদের সাথে যে কোন জায়গা ভ্রমন করতে যাওয়া সত্যিই বেশ আনন্দের। পার্কের মধ্যে বেশ দারুন দারুন দৃশ্য দেখতে পেলাম সত্যি বেশ অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনার এই পার্ক ভ্রমণ মূলক সুন্দর পোস্ট দেখে অনেক ভালো লেগেছে। বেশ দারুণভাবে আপনি ভ্রমণ বিষয়ক পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন এবং সেখানে অনেক সুন্দর সুন্দর ফটো দেখানোর চেষ্টা করেছেন। আর এই সুন্দরী স্থান দেখে খুবই ভালো লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আমি ইতিমধ্যে জেনেছিলাম সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সাফারি পার্ক রয়েছে।আর আমি এই পার্কের ভিডিও দেখেছিলাম সোসাল মিডিয়ার মধ্যে। আপনি আজকে সাফারি পার্কে ভ্রমণের মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মাধ্যমে বঙ্গবন্ধু সাফারি পার্কের আরো বেশি সৌন্দর্য দেখার সুযোগ হলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51