দারাজ ১১.১১ ক্যাম্পেইন থেকে শপিং করা।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

আজ - ৩০ ই, কার্তিক |১৪২৯ , বঙ্গাব্দ | হেমন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




online-g34d607ca5_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সকলে? আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। বর্তমানে শপিং করার একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে অনলাইন শপিং। সারাবিশ্বে অনলাইন শপিংয়ের বেশ জনপ্রিয়তা রয়েছে। আমাদের দেশে ও এর ব্যতিক্রম নয়। শুরুর দিকে আমাদের দেশে অনলাইন শপিং খুব একটা নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য স্থান না হলেও বর্তমানে এর ধারনাটা পাল্টে গিয়েছে। এখন অনেকেই অনলাইনে কেনাকাটাই বিশ্বাসী। সময় এবং সাশ্রয়ী হওয়ায় সারাবিশ্বে ব্যাপক প্রচলন হয়ে উঠেছে অনলাইন শপিংয়ের। এখন আর আগের মতো শপিং করার জন্য হাতে সময় বের করে নিতে হয় না। মুঠোফোন নিয়ে এক নিমিষে হাজার হাজার পণ্যের মধ্যে পছন্দের পণ্যটি খুব সহজে ক্রয় করা যায়।

যাইহোক ব্যক্তিগতভাবে আমি অনলাইন শপিং করার ক্ষেত্রে খুব ভেবেচিন্তে তারপর কোনো পণ্য ক্রয় করি। সাধারণ যেকোনো জিনিস অর্থাৎ যেসব জিনিসগুলো আমি মার্কেট কিংবা আমার হাতের কাছে খুব সহজে পেয়ে যায় সে সব জিনিসগুলো অনলাইনে কেনা থেকে আমি বিরত থাকি। তবে কিছু কিছু জিনিসের ক্ষেত্রে অর্থাৎ যেসব জিনিস গুলো মার্কেটের তুলনায় অনলাইনে কিছুটা সস্তা এবং মার্কেটে খুব একটা পাওয়া যায় না সেসব জিনিসগুলো আমি অনলাইনে কেনাকাটা করি । একটি জিনিস আমি হলফ করে বলতে পারি আজ পর্যন্ত অনলাইন থেকে শপিং করা কোন জিনিসে আমি ঠকিনি। ঠিক যেমন জিনিসটাই চেয়েছি তেমনি পেয়েছি। আর এই না ঠকার মূল কারণ হচ্ছে ভেবেচিন্তে এবং বিশ্বস্ত কিছু অনলাইন শপ থেকে শপিং করা।

যাইহোক, আপনারা সকলেই জানেন দারাজ এলেভেন এলেভেন ক্যাম্পেইন চলছে। আর সেখানে পণ্যের আকর্ষণীয় ছাড় সহ ক্যাশব্যাক অফার এবং ফ্রি হোম ডেলিভারি সার্ভিস দিচ্ছে। আর এই সুযোগটা কাজে না লাগালে কি চলে। এমনিতেই দারাজ থেকে এর আগে আরো কয়েকবার শপিং করা হয়েছে। তাই এই অনলাইন শপটি আমার কাছে মোটামুটি নির্ভরযোগ্য। তাই দারাজের এই অফারে কিছু শপিং করি।

IMG_20221116_120017.jpg


ছবিটি দারাজ অ্যাপ থেকে স্ক্রিনশট করে নেওয়া হয়েছে।

বাসার ওয়াশিং মেশিনটি ক্যারি করতে অনেক অসুবিধা হচ্ছিল। যেহেতু ভাড়া বাসা তাই ওয়াশিং মেশিনটি স্থায়ীভাবে সেট করানো যাচ্ছিল না। তাই প্রতিবার জামা কাপড় ধোয়ার জন্য ওয়াশিং মেশিন টি আনা-নেওয়া করতে হতো। খুব ভারী এই ওয়াশিং মেশিনটিকে প্রতিবার হাতে তুলে আনা নেয়া করতে আসলে খুবই বিরক্ত একটি ব্যাপার । তাই ভাবলাম এ বিরক্তিকর বিষয়টি থেকে নিস্তার পেতে একটি ট্রলি নেওয়া খুবই প্রয়োজন। যাতে করে ওয়াশিং মেশিনটিকে চাকার সাহায্যে এক স্থান থেকে অন্য স্থানে খুব সহজে সরিয়ে নেওয়া যায়। তাই দারাজের ১১.১১ ক্যাম্পেইনের অফারটিতে একটি ট্রলি অর্ডার দেই। ট্রলিটির দাম ১১৪৯ টাকা। বিকাশে প্রেমেন্ট করে দশ পার্সেন্ট ক্যাশব্যাক পেয়েছি। সে হিসেবে ট্রলিটির দাম পড়েছে ১০৩৪ টাকা। আর সাথে রয়েছে ফ্রী হোম ডেলিভারি সার্ভিস।

IMG_20221116_115636.jpg

যাইহোক ১১ তারিখে আমি পণ্যটি অর্ডার দিই। এবং ১৫ তারিখের মধ্যে পণ্যটি হোম ডেলিভারি দেয় তারা। মাঝে মাত্র চারদিন সময় নিয়েছে তারা পণ্যটি ডেলিভারি দিতে। গতকাল দুপুরের দিকে পণ্যটি হাতে পেয়েছি আমি। পণ্যটি ঠিক যেমনটা চেয়েছি তেমনটাই পেয়েছি। পণ্যের কোন ড্যামেজ ছিল না। দারাজের প্যাকেজিং টা আমার বরাবরই খুব ভালো লাগে।

IMG_20221116_112434.jpg

IMG_20221115_135404.jpg

পণ্যটি যখন হাতে পেয়েছে তখন আনবক্সিং করার সময় একটি ভিডিও করেছিলাম যাতে পণ্যটিতে কোন ড্যামেজ থাকলে তার প্রমাণ দিতে পারি। তবে পণ্যটি আনবক্সিং করার পড় দেখলাম সবকিছু ঠিকঠাক আছে। এরপর শুরু হল ট্রলিটি ফিটিং করা। আসলে প্রথমে খুব একটা আইডিয়া ছিলনা এটি কিভাবে ফিটিং করব সে ব্যাপারে। তবে পরবর্তীতে ইউটিউবে একটি টিউটোরিয়াল দেখে ফিটিংস করে নিয়েছি।

IMG_20221115_135333.jpg

IMG_20221115_135328.jpg

IMG_20221115_143823.jpg

IMG_20221115_143819.jpg

IMG_20221115_143810.jpg

ফিটিংস করার পর ট্রলিটির ওপরে ওয়াশিং মেশিনটি বসিয়ে দিলাম। এবং দেখলাম বেশ সুন্দরভাবে ওয়াশিং মেশিনটিকে একই স্থান থেকে অন্য স্থানে খুব সহজেই নিয়ে যাওয়া যাচ্ছে।

IMG_20221115_144457.jpg

IMG_20221115_144443.jpg

তো এই ছিল আমার দারাজ থেকে শপিং করার অনুভূতি। আপাতত এই ১১.১১ ক্যাম্পেইন থেকে আর কোন কিছু কেনা হয়নি তবে সামনে আবারো নতুন একটা ক্যাম্পেইন হবে ১২.১২ এর। তখন দেখা যাক কি কেনা যায়। তো আজ এই পর্যন্তই সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

দারাজ ১১.১১ ক্যাম্পেইনের কথা আমরা ইতোমধ্যেই সবাই জেনে গেছি। আসলে অনেকে আছে অনলাইন শপিং করতেই বেশি পছন্দ করে। তবে হাতের কাছে যেগুলো পাওয়া যায় সেগুলো আমি শপিংমল কিংবা নিকটস্থ মার্কেট প্লেস থেকেই কেনার চেষ্টা করি। তবে যেগুলো সচরাচর সহজে পাওয়া যায় না সেগুলোই অনলাইনে অর্ডার করি। দারাজের প্যাকেটিং সত্যিই অনেক ভালো। আমি একবার খুবই ছোট্ট একটি জিনিস অর্ডার করেছিলাম। তাদের প্যাকেটিং খুলতে খুলতে আমার প্রায় আধা ঘন্টা লেগে গেছে। আর ওয়াশিং মেশিন কিংবা ফ্রিজ এখান থেকে ওখানে স্থানান্তর করা খুবই ঝামেলার ব্যাপার। ভালো হয়েছে আপনি খুবই প্রয়োজনীয় একটি জিনিস কিনেছেন। এর ফলে ওয়াশিং মেশিন এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়া খুবই সহজ হবে। সত্যি ভাইয়া আপনার পণ্যটি ভীষণ ভালো লেগেছে আমার।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য জন্য।ওদের প্যাকেটিং অনেক বড় একটি bubble wrap দেই যেগুলো ফুটাতে আমার অসম্ভব ভালো লাগে।

 last year 

bubble wrap ফোটাতে আমারও অনেক ভালো লাগে। আমি তো ভেবেছিলাম এই কাজটি শুধু আমি করি। এখন দেখি আপনিও আছেন আমার দলে।😅😅

 last year 

এই ক্যাম্পেইন তো খুব বড় আকারে চলে।দেশের বড় বড় লোকদের নিয়ে মার্কেটিং চলে।

আপনার প্রোডাক্টটা আমার মনে ধরেছে ভাই।খুবই কার্যকরী একটা জিনিস।ভাবছি বাসার জন্য একটা নেবো।
সম্পূর্ণ অভিজ্ঞতা জেনে ভালো লাগলো।শুভ কামনা রইলো।

 last year 

হালকা করে দারাজকে প্রমোট করে দিলেন হাহা।এই জন্য দারাজ এর উচিত আপনাকে তাদের প্রমোটর হিসেবে কিছু গিফট দেওয়া😍।তবে যাইহোক একটা ভালো বুদ্ধি পাইলাম আপনার পোস্ট থেকে।এখন থেকে অনলাইন থেকে প্রোডাক্ট নেওয়ার পর প্রুভ হিসেবে একটা ভিডিও করা।

 last year 

দারাজ থেকে আমিও পন্য অর্ডার করেছিলাম এবং ভালোভাবে পন্য হাতে পেয়েছিলাম। অনলাইনে কেনাকাটা বেশ ভালোই লাগে আমার কাছেও, তবে অবশ্যই সতর্কতার সাথে দেখে শুনে কিনতে হবে। আপনার পন্যটি কিন্তু খুব সুন্দর এবং আপনার একটি বড় সমস্যা সমাধান হয়েছে। ধন্যবাদ ভাই বিষয়টি নিয়ে লিখার জন্য।

 last year 

দারাজ থেকে আমি অনেক কিছু শপিং করেছি ভাইয়া আমিও সবকিছু ভালোই পেয়েছি যা চেয়েছি তাই পেয়েছি। আমারও মনে হয় অনলাইন শপিং এর ভিতরে দারাজ সবচেয়ে ভালো। ঠিক বলেছেন ভাইয়া ওয়াশিং মেশিনের মত এত বড় একটি জিনিস বারবার টেনে আনা নেওয়া খুবই কষ্টকর। ওয়াশিং মেশিনের জন্য ট্রলি খুবই সুন্দর হয়েছে। এখন আর আপনার তেমন কষ্ট করতে হবে না।

 last year 

করোনা চলাকালীন সময় থেকে আমি অনলাইন থেকেই কেনাকাটা করে আসছি।আর এখনও অব্দি খারাপ কিছু আমার হয়নি। দারাজ থেকেও কেনাকাটা অনেক করেছি। দারাজের সার্ভিস বেশ ভালোই। আপনি খুব দরকারী জিনিস এনেছেন, পন্যটি খুব ভাল হয়েছে।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক শুভকামনা আপনার জন্য।

 last year 

বাহ্ এই ট্রলি স্ট্যান্ডগুলো থাকলে বেশ সুবিধে হয় সব কিছু মুভ করাতে। আপনি ঠিকঠিক মূল্যে একদম ভালো জিনিসই পেয়েছেন। আমরা ভেবেছিলাম আমাদের ওয়াশিং মেশিনের জন্য এমন একটা ট্রলি কিনব। কিন্তু ব্র্যান্ড থেকেই জানালো যে সৃট্যান্ড নেওয়ার দরকার নেই।

 last year 

এখন পর্যন্ত আমার অনলাইনের শপিং এর অভিজ্ঞতা মোটেও ভালো না। তবে একটা আশার কথা হচ্ছে পরিস্থিতি এখন আস্তে আস্তে উন্নতি হচ্ছে। আমি দারাজ থেকে আমি যতবার প্রোডাক্ট কিনেছি তার ভেতরে অনেকবারই খারাপ প্রোডাক্ট পেয়েছি। তবে এখন তাদের রিটার্ন পলিসিটা অনেক ভালো হয়েছে। সেই জন্য এখন নিশ্চিন্তে দারাজ থেকে যেকোনো পণ্য কেনা যায়। আপনি প্রোডাক্ট আপনার মন মত পেয়েছেন জেনে ভালো লাগলো। এই ধরনের ব্যবসায় কাস্টমার স্যাটিসফেকশন অনেক বড় একটি ব্যাপার। এই বিষয়টি যে তারা কেন খুব একটা গুরুত্ব দেয় না সেটা আমি বুঝিনা।

 last year 

দারাজ ১১.১১ ক্যাম্পেইনের কথা আজই শুনলাম।আসলে এখন অব্দি কোন জিনিস আমি দারাজ থেকে কিনিনি।শুনেছি অনেকের মুখে ঠিকঠাক পন্য ডেলিভারি দেয় না,আর না হয় পন্য উল্টা পাল্টা দেয়,আর না হয় মান ভালো না।তবে আপনার পোস্ট পড়ে একটু আকটু ভরসা পাচ্ছি। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70884.24
ETH 3570.27
USDT 1.00
SBD 4.76