গত এক মাসে আমার করা পাঁচটি DIY পোস্ট রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৪ই, আষাঢ়, | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1657082662108.jpg

কেমন আছেন সকলে? আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে গত এক মাসেরও বেশি সময় ধরে আমার করা পাঁচটি DIY পোস্টের রিভিউ শেয়ার করব।

এক সময় ছিল যখন আমি সপ্তাহে অন্তত একটা দুটো করে হলেও কোন ড্রাইভ পোস্ট করতাম। তবে এখন সময় এবং সুযোগের অভাবে সেটি আর হয় না। তবুও আমি মাঝেমাঝে চেষ্টা করি কিছু DIY পোষ্ট আপনাদের সাথে শেয়ার করার। যাইহোক আমার করা এই ৫ টি DIY পোস্টের মধ্যে আপনাদের কার কোন DIY সবথেকে বেশি ভালো লাগেছে তা জানাবেন কিন্তু।

3D ট্রাইংগেল।


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5HeM2KtZcyQMwWteEn3QXUqY7h2aY8gPCVs2BLYCifjbanSq8fKpLLSf3c8LNwyNcpcvVthMoavyrrtMK4iomGdNAwDc8mnZtLBQQZmG2.jpeg


এ ট্রাইংগেলটি হচ্ছে আমার করা প্রথম থ্রিডি কোন আর্ট। এই আর্টটি করার সময় আমি বেশ এক্সাইটেড ছিলাম যে, এটি দেখতে কেমন হবে, থ্রিডি দেখতে হবে কিনা। পরে যখন আর্টটি সম্পন্ন করলাম তখন দেখলাম বেশ ভালই লাগছিল দেখতে। তবে সত্যি বলতে এটি তৈরি করাটা বেশ সহজ ছিল।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

"আমার বাংলা ব্লগের " বর্ষপূর্তি উপলক্ষে আমার স্পেশাল DIY


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL1wCnRDYTSwNVthdYP1stJ8HHwHRz9yC2gJbhJR22nPwzeNhLs89R4db4fnmWFBrRQ8iPQ5ictfm9DyJpBMU4jAB1vTAD6Rfre.jpeg


এই যাবত করা আমার সবথেকে পছন্দের DIY গুলোর মধ্যে এটি অন্যতম। এই ওয়ালমেটটি আমার জন্য খুবই বিশেষ। কেননা এটি আমি আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে তৈরি করেছিলাম। আমি সব সময় চেষ্টা করব এটি আমার কাছে রাখার।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ওয়ান টাইম গ্লাস দিয়ে ঘর তৈরি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErM44wKJ2XHtXvraXTzfT9bkT2oxi9VEj1p3saySXDqAab8PXerwMJsYQ2qXZW7Hy3wQJ8AAZxhfbUteG7gwuN5kszrSmAEx3MR8.jpeg


কিছু কিছু জিনিস রয়েছে যা আমরা একবার ব্যবহার করেই ফেলে দিয়। কিন্তু আমরা চাইলে সে ফেলে দেওয়া জিনিস দিয়ে বিভিন্ন কিছু তৈরি করতে পারি। যেমন আমি এই ফেলে দাওয়া ওয়ান টাইম গ্লাসটি দিয়ে এই ঘরটি তৈরি করে নিয়েছি। আসলে আমার কাছে খুবই ভালো লাগে এই ধরনের অপ্রয়োজনীয় জিনিসগুলো কে কাজে লাগাতে। যাই হোক এই ওয়ান টাইম গ্লাস দিয়ে আমরা চাইলে আরো অনেক জিনিস তৈরি করতে পারি। এবং সেগুলো তৈরি করে বাসায় সাজিয়ে রাখতে পারি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

একটি গভীর ঘরের থ্রিডি আর্ট।


AmRc67RgYaWTCbCd1L4AQP82AFWYYzZC15DpSZWeSYgzVP9iMtsCbnZXnUNFsXbD75uxEK1kQkh7svNBJ5T6Jtcv6hNFPRkCNr2jvNLsgejMYaev7beaAVM5a8sK5iDP2THUDPoGJ6oHnESufwT5TjJ98sCfLYDU.jpeg


এই থ্রিডি আর্টটি হচ্ছে আমার করা দ্বিতীয় থ্রিডি আর্ট। আসলে এই আর্টটি দেখতে যতটা সহজ মনে হচ্ছে অতোটা সহজ ছিল না আমার জন্য। কেননা আমি একদমই ভালো আর্ট করতে পারিনা। সত্যি বলতে আমার স্কুল জীবনের সবথেকে বেশি কম নাম্বার পেতাম ড্রয়িং সাবজেক্টে। এবং এই সাবজেক্টে আমার কাছে খুবই বিরক্ত লাগত। তবে এখন আমার বাংলা ব্লগে আসার পর থেকে সকলে এত সুন্দর সুন্দর আর্ট দেখে আমিও মাঝে মাঝে চেষ্টা করি আর্ট করার।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আইসক্রিম স্টিক দিয়ে ফটো ফ্রেম তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yEnCkJ1Ke1R19aVZDk4Gqw2ESQzzZwFgHnukooFDD25jXyhojzjubpBQcX29G9LpUcWa4jknwpDQwW6BCEm3TNfTJXn1L.jpeg


আইসক্রিম স্টিক দিয়ে তৈরি করা এই ফটো ফ্রেমটা আমার খুবই পছন্দের। আসলে কি, আমার বেশিরভাগ সময়ই DIY গুলো কাগজের তৈরি হয়। আর কাগজের তৈরি সে জিনিস গুলো বেশি দিন টেকসই হয় না। কয়দিন যেতে না যেতে জিনিস গুলো কেমন যেন ফ্যাকাশে হয়ে যায়। তখন জিনিসগুলো দেখতে আর তেমন ভাল লাগেনা। তবে আইসক্রিম স্টিক দিয়ে তৈরি করা জিনিস গুলো দেখতে যেমন সুন্দর হয় তেমন অনেক দিন রাখা ও যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। আইসক্রিমের কাঠি দিয়ে ছবির ফ্রেম তৈরি এই পোস্টটি দেখে আমি অবাক হয়ে গিয়েছি। আপনি খুবই নিখুঁতভাবে ফ্রেম তৈরি করেছেন। এছাড়াও আপনার থ্রিডি আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি আমার বাংলা ব্লগ নিয়ে দারুন একটি প্রজেক্ট তৈরি করেছিলেন। সেটা আমরা সকলেই দেখেছি। সবগুলোই অনেক ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

এই মাসে ভালোই সুন্দর সুন্দর DIY পোস্ট ও তার রিভিউ দিয়েছেন। এগুলোর মধ্যে আমার বাংলা ব্লগ DIYটি প্রথম এবং আইসক্রিম স্টিক দিয়ে ফটো ফ্রেমটি দ্বিতীয় হয়েছে। ধন্যবাদ এত সুন্দর রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

গতমাসের আপনার সবগুলো ডাইপোস্টের রিভিউ দেখে আমার কাছে অনেক ভালো লাগছে। এতগুলো ভালো মানসম্মত পোস্ট দেখলে কাজ করার আগ্রহ বেড়ে যায়। বিশেষ করে যেদিন আপনি আমার বাংলা ব্লগ লিখে শেয়ার করেছেন আমি জাস্ট অবাক হয়ে গেছি। এত সুন্দর ভাবে কিভাবে ডাই পোস্টটি করেছেন আসলে আপনার সবগুলো পোস্ট অসাধারণ অতুলনীয়।

 2 years ago 

সবগুলোই দারুণ।তবে আমার বেশি ভালো লেগেছে আমার বাংলা ব্লগ নিয়ে করা ডাই পোস্টটি।জাস্ট অসাধারণ আর নিঁখুত একেবারে।

 2 years ago 

গত এক মাসে আপনি খুব ক্রিয়েটিভ কিছু ডাই পোস্ট শেয়ার করেছিলেন। তবে তার মধ্যে আমার বেশি ভালো লেগেছে থ্রিডি পেইন্টিং গুলো ধন্যবাদ আপনাকে গত এক মাসে ডাই পোস্টের সংগ্রহশালা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি ডাই পোস্ট খুব একটা করিনি। আপনার ডাই পোস্ট গুলো একেবারে এ প্লাস কোয়ালিটির। আপনার সবগুলো ডাই পোস্ট সুন্দর ছিল। তবে আমার কাছে থ্রিডি এঙ্গেল এবং বাংলা ব্লগের বর্ষপূতি উপলক্ষে স্পেশাল ডাই টা আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার করা প্রতিটি ডাই পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে ভাইয়া। আপনি প্রতিটি কাজ খুবই নিখুঁতভাবে করেন। বিশেষ করে বর্ষপূর্তি উপলক্ষে "আমার বাংলা ব্লগের" স্পেশাল ডাই পোস্ট আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সময়ের অভাবে বর্তমানে আমিও DIY পোস্ট করতে পারছি না। ভাইয়া আপনি আগে প্রতি সপ্তাহেই DIY পোস্ট করতেন। যেগুলো দেখে আমিও অনুপ্রেরণা পেতাম। তবে আপনার DIY পোস্টগুলো সব সময় নিখুঁত এবং সুন্দর হয়। আপনার শেয়ার করা প্রত্যেকটি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। দারুন সব পোস্ট গুলো আবারো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।♥️♥️

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আমার স্পেশাল ডাই প্রজেক্ট এবং ওয়ান টাইম গ্লাস দিয়ে তৈরি ঘর বেশ দারুন লেগেছে আমার কাছে। বিশেষ করে আপনার ডাই প্রজেক্টগুলো আপনি চমৎকার ফুটিয়ে তোলেন এটাই ভীষণ ভালো লাগে আমার। তাছাড়া অন্য প্রজেক্টগুলো বেশ সুন্দর ছিল।
একটা সময় আমিও প্রচুর ডাই করতাম তবে সত্যিই এখন কিছুটা কমে গিয়েছে।
ইনশাআল্লাহ আবার সবার অনেক ডাই প্রজেক্ট দেখবো সামনে 🤗

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59988.10
ETH 2415.66
USDT 1.00
SBD 2.45