আইসক্রিম স্টিক দিয়ে ফটো ফ্রেম তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ১৯ই,আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আইসক্রিম স্টিক দিয়ে ফটো ফ্রেম তৈরি শেয়ার করব।




1656825031465.jpg

প্রায় বছর খানেক আগে ক্রাফট তৈরীর জন্য আমি বিভিন্ন জিনিসপত্র কিনি। তার মধ্যে আমি বেশ অনেকগুলো আইসক্রিম স্টিক কিনেছিলাম। শুরুর দিকে আইসক্রিম স্টিক দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করলেও পরবর্তীতে আমার আর সেই সময় ও সুযোগ কোনটিই হয়ে ওঠেনি। তাই বেশ কয়েকটি আইসক্রিম স্টিক আমার কাছে রয়ে গিয়েছিল। তবে সত্যি বলতে এই আইসক্রিম স্টিক গুলোর কথা আমার একেবারেই মাথায় ছিল না। গতকাল টেবিলের ড্রয়ার পরিষ্কার করতে গিয়ে দেখি বেশ অনেকগুলো আইসক্রিম স্টিক পড়ে আছে। তাই ভাবলাম এই আইসক্রিম স্টিক গুলো দিয়ে কিছু তৈরি করা যাক।

তো যেমন ভাবনা তেমন কাজ। গতকাল রাতে কাজের ফাঁকে ফাঁকে আমি বসে বসে এই আইসক্রিম স্টিক গুলো দিয়ে একটি ফটো ফ্রেম তৈরি করে নিলাম। সত্যি বলতে এই ফটো ফ্রেমটি খুবই কালারফুল এবং দেখতে খুব আকর্ষণীয় লাগছিল। আমার কাছে এখনো আরো অনেক আইসক্রিম স্টিক রয়েছে আমি নিশ্চয় পরবর্তীতে আরো আকর্ষণীয় কোন জিনিস তৈরি করে তা আপনাদের সাথে শেয়ার করব। আর হ্যাঁ আপনাদের কাছে আমার এই ফটো ফ্রেমটি কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু ।

তো চলুন কথা না বাড়িয়ে আমি এই ফটোফ্রেমটি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সাথে শেয়ার করি- ।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।
  • আইসক্রিমের কাঠি।
  • গ্লিটার পেপার।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে আমি ১৯টি আইসক্রিম স্টিক নিয়ে নিয়েছি।

IMG_20220702_213236__01.jpg

ধাপ- ২ঃ


  • এরপর আইসক্রিমের স্টিক গুলোকে লম্বালম্বি করে সাজিয়ে নিয়েছি।

IMG_20220702_213353__01.jpg

ধাপ- ৩ঃ


  • এরপর দুই পাশে দুইটি স্টিক বসিয়ে দিব ঠিক নিচের ছবির মত করে ।

ধাপ- ৪ঃ


  • এরপর লম্বালম্বি করে আরও দুটি স্টিক বসিয়ে দিব।

IMG_20220702_213536__01.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর দুটি স্টিক কেটে সমান করে নিয়েছি নিচের ছবির মত করে।

IMG_20220702_214611.jpg

ধাপ- ৬ঃ


  • এরপর স্টিক সবগুলোকে উল্টে দিব।

ধাপ- ৭ঃ


  • কেটে নেওয়া কাঠিগুলো দিয়ে নিচের ছবির মত করে একটি স্ট্যান্ড এর মতো তৈরি করে নিব।

IMG_20220702_215209.jpg

ধাপ- ৮ঃ


  • স্ট্যান্ডটি তৈরি করা শেষে এরকম দেখতে হয়েছে।

ধাপ- ৯ঃ


  • সামনের অংশ এরকম দেখতে হয়েছে।

IMG_20220702_215159.jpg

ধাপ- ১০ঃ


  • এবার গ্লিটার পেপার দিয়ে কিছু ফুল তৈরি করে নিব।

ধাপ- ১১ঃ


  • ফুলগুলো তৈরি করে ফটোফ্রেমের এক কোনায় লাগিয়ে দিব।

IMG_20220702_221043.jpg

IMG_20220702_220934.jpg

IMG_20220702_220927.jpg

ধাপ- ১২ঃ


  • ব্যাস এইভাবেই তৈরি হয়ে গেল আইসক্রিম স্টিক দিয়ে ফটো ফ্রেম।

IMG_20220702_231653.jpg

IMG_20220702_231641.jpg

IMG_20220702_231635.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি মাঝে মাঝে কিছু অরগেমি তৈরি করেন আমি দেখে অবাক হয়ে যাই। আপনার কাছে এতগুলো আইসক্রিমের স্টিক রয়ে গেছে। আর সেগুলো পেয়ে আর দেরি করেননি। কাজের ফাঁকে ফাঁকে আমাদেরকে অসাধারণ একটা ফটো ফ্রেম তৈরি করে দেখিয়েছেন সত্যিই অসাধারণ। আপনার বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। এমনিতে আপনি আমাদের গুরুজন, আপনাকে হাজার সালাম জানাই। এবং কি আমাদেরকে এত সুন্দর একটা ফটো ফ্রেম তৈরি করে দেখানোর জন্য। আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

আরিফ ভাই মিষ্টি লাগছে ভীষণ ফটো ফ্রেম গুলো। ঘরে সাজিয়ে রাখলে অসাধারন দেখাবে সত্যি। কাঠি গুলো কি নরমাল গাম দিয়ে লাগালেন? নাকি গ্লু গান? এই কাজ গুলো দেখতে খুব চমৎকার লাগে। তবে হাতে করার সাহস পাই না । ইচ্ছে আছে চেষ্টা করে দেখার। দেখি কবে সুযোগ পাই। ধন্যবাদ ভাই।

 2 years ago 

না এটা এমনি নরমাল আঠা দিয়ে লাগানো। আসলে গ্লু গান এর আঠা গুলা আমার কাছে একদমই ভালো লাগে না। চারদিকে কেমন জানি সুতার মতো লেগে যায়।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া এই আইসক্রিম স্টিক গুলো কি কালারফুলই কিনেছিলেন? কালারফুল হওয়ার কারণে আপনার ফটো স্ট্যান্ডটি খুবই চমৎকার লাগছে দেখতে। এখানে ছবি সাজিয়ে রাখলে খুব ভালো লাগবে দেখতে। অনেকদিন পর আইসক্রিম স্টিক গুলো পেয়ে ভালোই হয়েছে। আমরা খুব সুন্দর একটি ফটো স্ট্যান্ড তৈরি করা শিখে নিলাম। আপনার আইসক্রিম স্টিক দিয়ে পরবর্তী কোন সুন্দর জিনিসের অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ এগুলো কালার করা ছিল। কালার ছাড়াও পাওয়া যায়। তবে আমার কাছে কালার করাগুলোই বেশি ভালো লাগে।

আইসক্রিম স্টিক দিয়ে খুবই সুন্দরভাবে ফটো ফ্রেম তৈরি করে দেখিয়েছেন ভাইয়া। দেখে খুবই ভালো লাগলো এবং আসলেই খুব কালার ফুল হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাধারণ আপনি খুবই চমৎকার ভাবে ফটো ফ্রেম তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এরকম ইউনিক ধরনের ফটো ফ্রেম তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আইসক্রিমের স্টিক দিয়ে ফটো ফ্রেম তৈরি প্রসেস গুলো অতি চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনি। ফ্রেমটি দেখতেও অনেক সুন্দর লাগছে। দারুন একটি সৃজনশীল পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে এই ফটো ফ্রেমটি খুবই কালারফুল এবং দেখতে খুব আকর্ষণীয় লাগছিল।

সত্যি ভাইয়া আপনার দক্ষতা দেখলে মুগ্ধ হয়ে যাই। আপনার এই পোস্টগুলো দেখে দেখে আমিও অনুপ্রেরণা পাই নতুন কিছু তৈরি করার। আপনি এত সুন্দর ভাবে আইসক্রিমের কাঠি দিয়ে ফটো ফ্রেম তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। দারুন একটি ফটো ফ্রেম তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ♥️♥️♥️♥️♥️

 2 years ago 

আইসক্রিম স্টিক দিয়ে এত সুন্দর ফটো ফ্রেম তৈরি করা যায় সেটা হয়তো আপনার এই পোস্ট না দেখলে জানতে পারতাম না। আইসক্রিম স্ট্রিট গুলো কালার করে আঠা লাগিয়ে কিভাবে ফটো ফ্রেম তৈরি করতে হয় সেটা সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। নতুন কিছু তৈরি করে দেখানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলেই আইসক্রিম স্টিক গুলো কালারফুল হয় দেখতে একটু বেশিই দারুন হয়েছে। আপনার ডাই প্রজেক্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আর আমিও এমন ড্রাই প্রজেক্ট এর জন্য অনেক কিছু কিনে রেখেছি কিন্তু সময়ের অভাবে তৈরি করা হয়ে ওঠে না ‌।

যাই হোক আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কাজ উপহার দেওয়ার জন্য শুভকামনা জানাই ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55