একটি গভীর ঘরের থ্রিডি আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১১ ই, আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




IMG_20220624_210957__01__01__01-02.jpeg

বেশ অনেকদিন পর আজ আমি চলে এসেছি একটি থ্রিডি আর্ট নিয়ে। এইনিয়ে এটি আমার দ্বিতীয় থ্রিডি আর্ট। যদি ও আমি আর্ট বিষয়ে তেমন একটি পারদর্শী না তবে মাঝে মাঝে শখের বশে দু-একটা আর্ট করে থাকি। আর সেগুলোই আপনাদের সাথে শেয়ার করি। যাই হোক আজ আমি আপনাদের সাথে যে আর্টটি শেয়ার করতে চলেছি সেটি হচ্ছে একটি গভীর ঘরের থ্রিডি চিত্র।

আশা করছি আপনাদের আমার আজকের এই থ্রিডি আর্টটি ভালো লাগবে। তো চলুন কথা না বাড়িয়ে আমি এই থ্রিডি আর্টটি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • পেন্সিল।
  • স্কেল।
  • রাবার।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে একটি সাদা পরিষ্কার কাগজ নিব এবং এর মধ্যে একটি আয়তক্ষেত্র অংকন করে নিব।

IMG_20220624_195809.jpg

ধাপ- ২ঃ


  • এবার পূর্বের অঙ্কন করা আয়তক্ষেত্রটির মাঝ বরাবর আরো একটি আয়তক্ষেত্র অঙ্কন করে নিব।

ধাপ- ৩ঃ


  • এরপর দাগ কেটে নিব নিচের ছবির মত করে।

ধাপ- ৪ঃ


  • এরপর এক পাশে কোনায় নিচের ছবির মত করে একটি চিত্রাংকন করে নিব।

IMG_20220624_200829.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর কোনাকুনি করে একটি লম্বা দাগ কেটে নিব ঠিক নিচের ছবির মত করে।

ধাপ- ৬ঃ


  • এরপর একপাশে লম্বালম্বি করে দাগ এঁকে নিব। এখানে আমি বড় থেকে ক্রমান্বয়ে ছোট করে দাগগুলো এঁকেছি ।

IMG_20220624_201337__01.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর নিচের ছবির মত করে দাগগুলোকে এঁকে নিয়েছি। আসলে এখানে মুখে বলে বোঝানো কোন ভাষা নেই তবে আপনারা নিছের ছবি দেখলেই বুঝতে পারবেন।

ধাপ- ৮ঃ


  • এরপর নিচের ছবির মত করে এক ঘরকে বাদ দিয়ে পরের ঘরকে পেন্সিল দিয়ে কালো রং নিব।

IMG_20220624_203854__01.jpg

ধাপ- ৯ঃ


  • এরপর চারপাশে একইভাবে অংকন করে নিব।

এরপর সর্বশেষ পেন্সিল স্কেচ করে নিব।

IMG_20220624_211001__01.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

এইনিয়ে এটি আমার দ্বিতীয় থ্রিডি আর্ট। যদি ও আমি আর্ট বিষয়ে তেমন একটি পারদর্শী না তবে মাঝে মাঝে শখের বশে দু-একটা আর্ট করে থাকি।

একটি গভীর ঘরের থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া। থ্রিডি আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। তবে আমি নিজে নিজে কখনো এই আর্টগুলো করার চেষ্টা করিনি। অন্যের আর্ট গুলো দেখতে আমার বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এই থ্রিডি করেছেন। দারুন এই থ্রিডি আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ❤️❤️❤️

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি গভীর ঘরের থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি থ্রিডি অংকন করতে অনেক বেশি পারদর্শী। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আর্ট বিষয়ে পারদর্শী না হয়েও শখের বশে দু একটা আর্ট করে সেগুলোই আমাদের মাঝে উপস্থাপন করেন, আর সেই আর্ট গুলো দেখে আমরা মুগ্ধ হয়ে যাই। আজ আপনার দ্বিতীয় থ্রিডি অঙ্কন দেখে খুবই ভালো লাগলো। এতটাই নিখুঁত ও সুন্দর হয়েছে যা দেখলে কেউ বলতে পারবে না এটি আপনার দ্বিতীয় থ্রিডি অংকন। সত্যি ভাইয়া অংকনটি দারুন হয়েছে। থ্রিডি অঙ্কনের প্রতিটি ধাপ সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রথমে মনে করেছিলাম একেবারেই সহজ কিন্তু হঠাৎ করে কেন জানি একটু ঘাবড়ে গিয়েছিলাম। গভীর ঘরের থ্রিডি চিত্র অংকন টা কিভাবে ফুটিয়ে তুলবেন। পরবর্তীতে দেখলাম চিত্রটি আপনি এমন ভাবে অঙ্কন করেছেন সত্যি আশ্চর্য হয়ে গেলাম। অসাধারণ ছিল, খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

থ্রিডি আর্ট করতে খুবই ধৈর্যের প্রয়োজন হয়। এই গভীর ঘরে থ্রিডি আর্ট আমি একবার করতে গিয়েছিলাম পরে আর আমারটা হয়নি। আমি রেখে দিয়েছি আপনি দেখছি খুবই সুন্দর করে এবং নিখুঁত ভাবে আর্ট করেছেন সত্যিই অসাধারণ হয়েছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আর্টটি দেখে মনে হচ্ছে যে কোন ঘরের উপর থেকে ছবি তোলা হয়েছে। এককথায় বলতে গেলে একদম নিখুঁত থ্রিডি আর্ট। অনেক সুন্দর হয়েছে ভাইয়া থ্রিডি আর্টটি। আপনার আর্টটি দেখে আমারও আর্ট করার প্রতি আগ্রহ জাগছে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে থ্রিডি আর্ট দেখতে ভালোই লাগে,যদিও আমি তেমন পারি না,তবে আপনার প্রথম টা আমি দেখেনি,এটা দেখলাম খুব সুন্দর এঁকেছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার থ্রিডি আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার আর্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি ভাইয়া অসাধারন চমৎকার করে আপনি থ্রিডি আর্ট করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও ভইয়া আপনার হাতের কাজ দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে শুধু তাকিয়ে ছিলাম। অনেক চমৎকার ভাবে আপনি আর্ট করেছেন। আমি অনেক চেষ্টা করে দেখেছি থ্রি ডি আমার হয়না। এখানে আঙ্গুল ঢুকিয়ে মনে হচ্ছে আমি গভীরে পড়ে যাচ্ছি। আসলেই জাস্ট অসাধারণ ভাবে আপনি ঘরগুলোর সামঞ্জস্য রেখে এঁকেছেন যা বলার ভাষা নেই।

 2 years ago 

আমার অনেকদিন ধরে আর্ট করা হয়না । আর সময় মিলাতে পারিনা কারন আর্ট করতে হলে ভালই সময়ের প্রয়োজন হয় । আপনার থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া । আর্টে পারদর্শী না হলেও ভালো ছিল সেটি একটি ঘরের ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61