আমার করা সেরা চারটি রেসিপি পোস্ট এর রিভিউ ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৩ই, ফাল্গুন, ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার তৈরি করা সেরা চারটি রেসিপি পোস্ট শেয়ার করব।




1645797989951.jpg

আজ আমি আপনাদের সাথে আমার তৈরী করা চারটি ভিন্নধর্মী রেসিপি পোস্টের রিভিউ নিয়ে হাজির হয়েছি। এখানে আমি যে চারটি রেসিপি শেয়ার করেছি সেইসব রেসিপিগুলো অনেকের কাছে অপরিচিত। তাই আমি এই সব অপরিচিত এবং ভিন্নধর্মী রেসিপি গুলো একত্রে রাখার চেষ্টা করেছি। আপনারা জানেন আমি মাঝেমধ্যে আমার তৈরি করা সকল রেসিপি গুলোকে একটি পোষ্টের মাধ্যমে রিভিউ করার চেষ্টা করি। আর এটি করার একটি গুরুত্বপূর্ণ কারণ হচ্ছে, আমি যেন আমার সবগুলো রেসিপি চাইলেই খুব তাড়াতাড়ি পেয়ে যেতে পারি।

যাইহোক আজকে যে চারটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি এই চারটি রেসিপি আমার খুবই পছন্দের। আর হ্যাঁ আপনারা বলবেন এই চারটি রেসিপির মধ্যে আপনাদের কার কোন রেসিপিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আর আপনাদের মতামত জানতে পারলে আমি খুবই খুশি হব।

মজাদার সুইট পপকর্ন (sweet popcorn)



32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErWJjD4NEdZox8bq48i1tp6CJNzh3yNG3sJnk3o9JUv8xs3KZqenqgdecqqwDKYsCHFG8ZXGxdftNs4S5GqcB57njWH4jsT6v4Ce.jpeg

সুইট পপকর্ন তো আমরা সাধারণত দোকান থেকে কিনে খেয়ে থাকি। আর আমার কাছে সাধারণ পপকর্ন থেকে সুইট পপকর্ন খেতে বেশি ভালো লাগে। কিন্তু আমি এই প্রথমবারের মতো বাসায় সুইট পপকর্ন তৈরি করার চেষ্টা করেছি। এবং আমি নিঃসন্দেহে বলতে পারি এ এক্সপেরিমেন্ট এ আমি সফল হয়েছি। কেননা সত্যি বলতে এই পপকর্ন গুলা একদম মুচমুচে এমন মিষ্টি একটা ঘ্রানে যুক্ত । যারা আমার মত বাসায় সুইট পপকর্ন তৈরি করতে চান তাদেরকে বলবো আমার এই রেসিপিটি ফলো করতে দেখতে পারেন আশা করছি সফল হবেন। আর দোকানের মত আকর্ষনীয় করতে চাইলে এখানে চিনির সাথে ফুট কালার মিক্স করতে পারেন।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মিল্ক পুডিং



JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ye3pPBnza6AAaxaBMR5fXL1oGF1X5ScKwFn78yREh4mrW8DmRCYv9fKRvLqPD3iBPbGUaukErfRiAwkHYob7iNucDRVxa.jpeg

এই পুডিংটি তো দেখেই বুঝতে পারছেন এর টেস্ট টা কেমন হবে। এই পুডিংটা দেখতে যেমন সুন্দর খেতেও তেমন সুস্বাদু। আমি দুধ ডিমের পুডিং অনেকবার বানিয়েছি কিন্তু মিল্ক পুডিং এই প্রথমবারের মতো বানিয়েছি। আমি মনে করি প্রথমবার হিসেবে পুডিংটি পুরাপুরি পার্ফেক্ট হয়নি। আশা করছি পরবর্তী পারফেক্টলি বানাতে পারব।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ডিম দিয়ে টমেটো ভাঁজি



32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErDDPX5aFKSzTcXAiuPiyALt6Fcimfo41kQ1UCR2gmChJxXYqoWwQGkqSZXaJPrV2jY1aVqWheAvUd61ioNeAr2A5q3ogdKeyT9Y.jpeg

শীতকালের সকালের অন্যতম একটি পছন্দের সবজিত হচ্ছে টমেটো। আর আমার ও খুব পছন্দের এই সব্জিটি। টমেটো দিয়ে অনেক কিছু তৈরি করা যায় যেমন টমেটো টমেটো ভর্তা, টমেটোর টক, টমেটো চাটনি, টমেটোর জ্যাম আরো অনেক কিছু। আর এই টমেটোর অতি সাধারণ একটি রেসিপি হচ্ছে টমেটো ভাজি। কিন্তু এই ভাজির সাথে একটা ডিম দিলে এই ভাজির টেস্ট টাই পুরো পাল্টে যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

রসভরি পিঠা



JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yDmeMn2u5nC8Wq3BEF5tpuVVWC7k77SfdTa7iYFzKhWi7KyS4iTAUfj7SsLn6ntWPqiNV3FHstAyh9UVCrbYBCEeFPgMt.jpeg

রসভরি নামটা যেমন রসা রসা খেতে কিন্তু রসালো। আমার খুব পছন্দের একটি পিঠাটা এই রসভরি। আম্মু খুব ভালো করে এই পিঠাটি বানাতে পারে। গরমকালে রাতে পিঠা বানিয়ে দুধের সিরাতে ভিজিয়ে রাখলে সকালে কিছুক্ষণের জন্য ফ্রিজে রেখে এরপর ঠান্ডা ঠান্ডা খেলে অসম্ভব মজা লাগে খেতে। সারারাত ধরে পিঠাগুলো রসে ভিজিয়ে রাখার ফলে পিঠা গুলো একদম নরম তুলতুলে হয়ে যায়। তবে হাতে এত সময় না থাকলে সঙ্গে সঙ্গে বানিয়ে খেয়ে ফেলা যায়।

পোস্টটি দেখতে এখানেক্লিক করুন।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভাই আপনার সেরা পাঁচটি রেসিপি পোস্ট দেখে সবগুলো অনেক ভালো লাগলো। তবে এই পাঁচটার মধ্যে আমার কাছে সেরা লাগছে মিল্ক পুডিং এর রেসিপিটা। আমি পুডিং অনেক পছন্দ করি। আপনার তৈরি পুডিং এর কালার দেখেই প্রেমে পুডিং এর প্রেমে পড়ে গেছি। যদিও আমি একবার পুডিং বানানোর ট্রাই করছিলাম তবে ভালো হয় নাই তাই আর শেয়ার করি নাই স্টিমিটে।
 2 years ago 

ভাইয়া,আপনার রেসিপি পোস্টগুলো খুব দারুণ হয়। আপনার এই সবগুলো পোস্ট আমার খুব ভালো লেগেছে। মজার মজার রেসিপি শেয়ার করে থাকেন সবসময়।আজকের এই পোস্টে ৪টি রেসিপি আমাদের একসাথে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি এককথায় অসাধারণ ছিল। এমন বৈচিত্র্যময় খাবার কার না ভালো লাগে। আমাদের সবারই চেষ্টা করা উচিত এ ধরনের ভ্যারিয়েশন আনার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার সবগুলো রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামতের জন্য।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন সেরা তো সেরা। প্রত্যেকটা রেসিপি খুবই ইউনিক ও দুর্দান্ত ছিল। একবার খেলে রেসিপি স্বাদটা মুখে লেগে থাকার মত। আমার কাছে প্রত্যেকটা রেসিপি খুবই ভালো লেগেছে। তারপরও না বলে পারছিনা মিল্ক পুডিং এর রেসিপিটা দেখে তো লোভ সামলাতে পারছিনা। আপনার এই সেরা রেসিপি গুলো রিভিউ আকারে আমাদের মাঝে পুনরায় শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ, আমার সব পছন্দের রেসিপি থেকে আপনার পছন্দের রেসিপিটি বেছে নেওয়ার জন্য। আসলে মিল্ক পুডিং টি দেখতে যেমন সুন্দর খেতেও কিন্তু মজা।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো রেসিপি অনেক ভালো হয়েছ। পপকন খেয়েছি কিন্তু এভাবে সুইট পপকন খাওয়া হয়নি। তবে আমার কাছে বেশি ভালো লাগলো লেগেছে মিল্ক পুডিং টা।দেখতে সুন্দর খেতে অনেক মজা হবে। ধন্যবাদ সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই সুইট পপকর্ন গুলো খেতে অনেক মজা। ধন্যবাদ আমার রেসিপি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হয়েছি ।

 2 years ago 

আপনি যে চারটা রেসিপি পোষ্টের রিভিউ দিয়েছেন আমার মনে হচ্ছে সবগুলো রেসিপি একদম প্রশংসার উর্ধ্বে। তারমধ্যে থেকে রসভরি পিঠা এবং মিল্ক পুডিং আমার কাছে একেবারে ইউনিক লেগেছে। আমি নিশ্চিত রসভরি পিঠা এবং মিল্ক পুডিং খেতে অত্যন্ত সুস্বাদু হবে। এরকম ভিন্নধর্মী কয়েকটি রেসিপির রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আমার রেসিপি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। আসলে রেসিপি গুলো খুব সুস্বাদু ছিল।

আপনার তৈরি রেসিপি পোস্ট রিভিউ টি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি রেসিপি অনেক সুন্দর ছিল। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো বুঝতে পারছি না ঠিক। ডিম দিয়ে টমেটো ভাজি রেসিপি টি আমার কাছে ইউনিক লেগেছে কেননা এই রেসিপি টি কখনও খাওয়া হয়ে উঠেনি আমার। দেখেই বুঝা যাচ্ছে অনেক লোভনীয় এবং টেষ্টি ছিল। ধন্যবাদ আমাদের সাথে পুনরায় রেসিপি গুলোর পরিচয় করিয়ে দেওয়ার জন‍্য। শুভেচ্ছা রইল প্রিয় ভাই💯🥰

 2 years ago 

শুনে খুব খুশি হলাম ডিম দিয়ে টমেটো ভাজি রেসিপি আপনার পছন্দ হয়েছে।

 2 years ago (edited)

রসভরি পিঠা রেসিপি টা আমি পুরোপুরি দেখেছিলাম। সবগুলো রেসিপি অনেক লোভনীয় কোনটা থেকে কোনটা বেশি লোভনীয় সেটা নির্ধারণ করা একটু কষ্টকর। সবগুলো রেসিপির মধ্যে এই রসভরি পিঠা টি আমার কাছে বেশি লোভনীয় মনে হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আসলে রাজবাড়ী পিঠাটি অনেক মজার, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার পছন্দের রেসিপি টির নাম বলার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপি গুলো আমার কাছে একদম সেরা রেসিপি মনে হয়। প্রত্যেকটা অসাধারণ এবং প্রিয় রান্না। বিশেষ করে পুডিংটা আমার কাছে বেশ ভালো লেগেছে। আমি মিল্ক পুডিং তৈরি করেছিলাম কিন্তু এরকম কালারফুল করে তৈরি করিনি। আর ডিম দিয়ে টমেটো একটা অসাধারণ রেসিপি ছিল। আবার সবগুলো রেসিপি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74