DIY।। বাটারফ্লাই বুকমার্ক তৈরী।

in আমার বাংলা ব্লগlast year
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আমি আজ একটি ডাই পোস্ট শেয়ার করব।

বেশ কিছুদিন ধরে আমি একটি জব এর বেপারে খুব ঝামেলায় ছিলাম যার কারণে ব্লগিং এও ভালো ভাবে সময় দিতে পারছিলাম না। অবশেষে জবের ঝামেলা প্রায় শেষের দিকে। আসলে আমার মত প্রতিটি ফার্মাসিস্টের ড্রিম থাকে টপ কোন অর্গানাইজেশন এ জব করার। অনেক বছর পর আমি সেই সুযোগ পেতে যাচ্ছি। যেই কোম্পানি তে জবের বেপারে কথা হয়েছে সেখানে জব করাও একটি ড্রিম। ফাইনালি বেশ অনেকগুলো ধাপ পার করার পর আমাকে সেই কোম্পানি থেকে জব অফার করেছে। এখনো কিছু ফর্মালিটিজ বাকি আছে। যাই হোক সবাই আমার জন্য দোয়া করবেন। আর আশা করছি খুব শীগ্রই আমি আবার রেগুলার ব্লগিং করতে পারব।

IMG-20230722-WA0007.jpg

কাগজ দিয়ে বানানো ডাই এর কাজ করতে আমার খুব ভালো লাগে। আমার বেশিরভাগ ডাই প্রজেক্ট সহজ হয়। আজ আমি রঙিন কাগজ ব্যবহার করে একটি বাটারফ্লাই বুকমার্ক তৈরী করেছি। রঙিন কাগজ হিসেবে আমি হলুদ রঙের A4 সাইজ কাগজ ব্যবহার করেছি। তাহলে চলুন আমার বুকমার্ক তৈরীর পদ্ধতি দেখে আসি।

বুকমার্ক তৈরীতে যা যা লেগেছে

A4 সাইজ রঙিন কাগজ
কাঁচি
গ্লিটার পেন
পেন্সিল
মেজারমেন্ট স্কেল

বুকমার্ক তৈরীর পদ্ধতি

GridArt_20230723_214015986.jpg

প্রথমে একটি A4 সাইজের হলুদ কাগজ নিয়ে ১৩X৮ সেন্টিমিটার সাইজে কেটে নিয়েছি।

GridArt_20230723_214232766.jpg

এই ধাপে চিত্রের মত করে ভাজ করে নিয়েছি।

GridArt_20230723_214312534.jpg

এই ধাপে চিত্রের মতো ভাজ করে বাটারফ্লাই এর সেপ দেয়া শুরু করেছি।

GridArt_20230723_214415704.jpg

এই ধাপে বাটারফ্লাই এর ডানা তৈরী করেছি।

GridArt_20230723_214433086.jpg

GridArt_20230723_214450528.jpg

এই ধাপে চিত্রের মত করে ভাজ দিয়েছি এবং সম্পূর্ন বাটারফ্লাই সেপ তৈরী হয়েছে।

GridArt_20230723_214500974.jpg

এই ধাপে প্রথমে পেন্সিল দিয়ে ডিজাইন করেছি এবং গ্লিটার পেন দিয়ে বাটারফ্লাই এর উপর রং করে দিয়েছি।

GridArt_20230723_214513587.jpg

আমার বাটারফ্লাই বুকমার্ক তৈরী হয়েছে। আমার কাছে খুবই কিউট লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

ভাইয়া আপনি আজ আমাদের মাঝে বাটারফ্লাই বুকমার্ক তৈরী করেছেন এই ধরনের সৃজনশীল কিছু দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি অনেক দক্ষতার সহিত ধাপে ধাপ ে রঙিন কাগজ দিয়ে বুক মার্ক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রথমেই দোয়া করছি আপনার স্বপ্ন পূরণ হোক এবং ভালো চাকরিটা হয়ে যাক।

এধরনের ডাই প্রজেক্ট আমার বরাবরই ভীষণ ভালো লাগে। বেশ গুছিয়ে কাগজের বুকমার্ক তৈরি করেছেন ভাই। দেখতে সুন্দর দেখাচ্ছে।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া আপনি আপনার স্বপ্নের জব পেতে চলেছেন জেনে সত্যিই ভালো লাগলো। আসলে স্বপ্ন যদি পূর্ণ হয় তখন অনেক ভালো লাগে। জানিনা নিজের জীবনের স্বপ্নগুলো কখনো পূর্ণ হবে কিনা। তবে আপনার স্বপ্ন পূর্ণ হতে চলেছে দেখে অনেক খুশি হলাম। যাইহোক ভাইয়া আপনার তৈরি করা বুকমার্ক অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

বাটারফ্লাই বুকমার্ক অসম্ভব সুন্দর হয়েছে। A4 সাইজ রঙিন কাগজ, কাঁচি,গ্লিটার পেন,পেন্সিল
মেজারমেন্ট স্কেল দিয়ে অসম্ভব সুন্দরভাবে বাটারফ্লাই বুকমার্কটি তৈরি করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনি আপনার কাঙ্ক্ষিত জব পেয়ে যাচ্ছেন জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।আর আপনার আজকের বাটারফ্লাই বুক মার্ক টি সত্যি চমৎকার হয়েছে ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখে তো মনে হচ্ছে সত্যি সত্যি বাটারফ্লাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবই সুন্দর একটি প্রজাপতি বুকমার্ক প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
প্রস্তুতির ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল।

 last year 

ভাইয়া অনেক সাধনার পর আপনি আপনার কাঙ্খিত জব পেতে যাচ্ছেন জেনে খুব ভালো লাগলো। আশাকরি একদিন লক্ষ্য পূরন হবে।আপনি আজ রঙিন কাগজ দিয়ে একটি বুকমার্ক তৈরি করলেন।দেখতে খুব সুন্দর লাগছে।এ ধরনের কাজ খুব ভালো লাগে দেখতে।অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

ভাই মিষ্টি কই মিষ্টি, এত বড় একটা সুসংবাদ দিলেন মিষ্টি না খেলে কি হয়। ভাই অনেক বছর পর আপনি আপনার স্বপ্নের চাকরিটা পেতে চলেছেন জেনে সত্যিই খুব ভালো লাগলো। মহান সৃষ্টিকর্তার কাছে দুহাত তুলে প্রার্থনা করছি আপনার স্বপ্ন পূরণের জন্য। যাইহোক ভাই, বাটারফ্লাই বুকমার্ক টি দেখে কিন্তু খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি বাটারফ্লাই বুকমার্ক তৈরি করে তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65