রেন্ডম ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ9 months ago
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মোবাইল দিয়ে তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করব। চলার পথে অনেক দৃশ্য চোখে আটকে যায় যেগুলো ছবি তুলে রাখতে মন চায়। আজও সেরকম কিছু ছবি আপনাদের মাঝে শেয়ার করব।

IMG_20230813_164539.jpg

লোকেশন

ফয়েজ লেক এমন একটি সুন্দর জায়গা যেখানে বার বার যেতে ইচ্ছে করে। ফয়েজ লেকের অপরূপ সৌন্দর্যের কথা আমি আগের একটি পোস্ট এ বলেছি। কিন্তু সেখানকার অন্য একটি আকর্ষণ হচ্ছে লেকে ভ্রমণ করার নৌকা। অনেক সুন্দর নৌকাগুলো খুব বড় না আবার একদম ছোট না। ইঞ্জিন দ্বারা চালিত এই নৌকা। আমরা ফয়েজ লেকে নৌকা দিয়ে ভ্রমণ করার সময় পাশ দিয়ে অন্য একটি সুন্দর নৌকা যাচ্ছিল যা দেখতে খুব সুন্দর লাগছিল আর তখনই ছবি তুলে নিয়েছি।

IMG_20230813_164723.jpg

লোকেশন

এই ছবিটি আমার গ্রামের বাড়িতে তোলা। ছবিতে অনেক বড় বড় গাছের ফাঁকে সূর্য মামার উকি দেয়ার দৃশ্য ফুটে উঠেছে। গাছের ফাঁকে এরকম সূর্য দেখার অনুভূতি অন্য রকম। এমনিতে গাঢ় সবুজ রঙের গাছের পাতা তার মাঝে সূর্যের আলোর লুকোচুরি খেলা অসাধারণ এক মুহূর্ত তৈরী হয়েছে।

IMG_20230813_164629.jpg

লোকেশন

এই ছবিটি চট্টগ্রামের পতেঙ্গা সী বিচের পাশে অবস্থিত মার্কেট থেকে তোলা। মার্কেটের পাশ দিয়ে হেঁটে যাওয়ার পথে দেখলাম একটি দোকানে এই রকম সুন্দর চুরি সহ আরো অনেক অলংকার নিয়ে বসে আছে। চুরি গুলো দেখে খুব ভালো লেগেছে তাই কাছে গিয়ে ছবি তুলে নিয়েছি। ছবি তোলার সময় মেয়ে বলল বাবা চুরি পড়ব তাই মেয়েকে সাদা এবং গোলাপী রঙের চুরি কিনে দিয়েছি।

IMG_20230813_164641.jpg

লোকেশন

সমুদ্র পাড়ে যাবেন আর এই দৃশ্য চোখে পড়বে না এমন হয় না। এটি হচ্ছে সমুদ্র থেকে কুড়ানো ঝিনুক দিয়ে বানানো শোপিস। দেখতে খুবই চমৎকার লাগে এগুলো। কিছু মানুষ অনেক কষ্ট করে একটি একটি ঝিনুক কুড়িয়ে এগুলো বানায়। আমার খুব ভালো লেগেছিল তাই ছবি তুলে রেখেছি।

IMG_20230814_155516.jpg

লোকেশন

এটি একটি পাতাবাহার জাতীয় গাছের ছবি। খুব সুন্দর দেখতে এই গাছ। সবুজ আর গোলাপী রং সহ কয়েক ধরনের রঙের মিশ্রণ আছে পাতায়। পাতাগুলো গুচ্ছাকারে গোল হয়ে থাকে। গাছ এবং গাছের ডাল দেখতে পাইনি এত পাতার ভিড়ে। এই ছবি আমার অফিস থেকে তোলা।

IMG_20230813_164401.jpg

লোকেশন

এই ছবিটি সুন্দর একটি ফুলের ছবি তবে আমার নাম জানা নেই। ফুলের রঙ একদম হলুদ আর পাতা একদম গাঢ় সবুজ রঙের। হলুদ ফুল দেখতে আমার খুব ভালো লাগে। অনেক দূর থেকেও হলুদ ফুল খুব আকর্ষণ করে।

IMG_20230813_164314.jpg

লোকেশন

এই ছবিটি একটি ফুল গাছের ছবি। ফুলের নাম আমার জানা নেই। ফুলের রঙ অনেকটা কমলা রঙের মত। গাছের পাতা এর চিকন যে কাছে গেলে ভালো করে বোঝা যায়। এই ফুলের কোন গন্ধ নেই। এই ছবিটিও আমার অফিস এ তোলা।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রেন্ডম ফটোগ্রাফি
ক্রেডিট@miratek

আশা করি আমার ফটোগ্রাফি পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 9 months ago 

বিভিন্ন জায়গার ফটোগ্রাফি শেয়ার করলেন। এটা সত্যি ফয়েজ লেক অনেক সুন্দর একটি জায়গা।এছাড়া রাঙামাটিও খুব ভালো লেগেছিল আমার।আপনি ফটোগ্রাফির পাশাপাশি বর্ননা তুলে ধরেছেন এজন্য আরো বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। প্রথম ছবিটা মন কেরে নিয়েছে ভাই।খুব দারুন ফটোগ্রাফি করেন আপনি অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

ফয়েজ লেক অনেক সুন্দর একটি জায়গা যদি ও এখনো যাওয়া হয়নি সবার মুখে শুনেছি। বাকি ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে চমৎকার বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

ভাই আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আমার কাছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ফয়েজ লেইকের ফটোগ্রাফিটা। সত্যি ওই রকম পরিবেশে সময় কাটাতে পারলে মনটা এমনিতেই ভালো হয়ে যাবে। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ফয়েজ লেক থেকে তোলা নৌকার ফটোগ্রাফিটা খুবই সুন্দর হয়েছে। তাছাড়া অন্যান্য প্রাকৃতিক দৃশ্য এবং ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। ঠিক বলছেন আপনি বীচে গেলে খুব সুন্দর সুন্দর শামুকের ফটোগ্রাফি দেখা যায় অনেক ভালো লাগে। রেনডম ফটোগ্রাফি গুলো দারুন ছিল।

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। পাতাবাহার ফুলের নিচে আপনি বলেছেন ওই ফুলটির নাম আপনার জানা নেই ওই ফুলটি হয়তো বা কলা ফুল গাছের ফটোগ্রাফি। আসলে দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68279.01
ETH 3694.74
USDT 1.00
SBD 3.65